বাংলা সিরিয়াল

একটি শোতেই বাজিমাত স্টার জলসার! কার রিয়েলিটি শো সবথেকে জনপ্রিয়? জিবাংলাকে টেক্কা দিয়ে এগিয়ে গেল স্টার জলসা!

করোনা মহামারীর কারণে বাংলা চলচ্চিত্র জগৎ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে‌। করোনার কারণে সিনেমা হলে গিয়ে সিনেমা দেখা মানুষ ছেড়ে দিয়েছেন, বর্তমানে মানুষ ওটিটিতে সিনেমা দেখছেন আর অবসর সময় যাপনের জন্য বেছে নিচ্ছেন টেলিভিশন। সেই কারণে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে প্রতিযোগিতার মাত্রা ক্রমশ বেড়ে যাচ্ছে। চ্যানেলে চ্যানেলে টিআরপি লড়াই দেখা যাচ্ছে, অভিনব গল্প এনে কে কাকে টেক্কা দেবে তার লড়াই প্রতিনিয়ত লক্ষ্য করা যাচ্ছে। দর্শকদের বিনোদনে যাতে কোনো কমতি না হয় সেই কারণে স্টার জলসা, জি বাংলা, কালার্স বাংলার মত চ্যানেল গুলি অভিনব কাহিনীর ধারাবাহিক শুরু করে গেম শো, রিয়েলিটি শো সব নিয়ে আসছে।

কোন চ্যানেল আনছে বোনেদের লড়াইয়ের গল্প তো কোন চ্যানেল আনছে অসম বয়সী প্রেমের উপাখ্যান, কেউ আবার সব ছাড়িয়ে ছুটছে রহস্য রোমাঞ্চকর ধারাবাহিক তৈরিতে। এই ভাবেই জি বাংলা, স্টার জলসা, কালার্স বাংলার মধ্যে প্রত্যেকটা মুহূর্তে লড়াই লেগে থাকে। তবে এই তিনটি চ্যানেলের মধ্যেও জি বাংলা আর স্টার জলসার মধ্যে সবসময় সমানে সমানে একটি টক্কর লেগে থাকে। এ যেন অনেকটা রাজায় রাজায় যুদ্ধ লাগার মতো ব্যাপার।
নিত্যনতুন রিয়েলিটি শো, গেম শো দিয়ে প্রথম সারির এই দুটি চ্যানেল চেষ্টা করে যায় দর্শক টানতে।

তবে এই সপ্তাহের রেজাল্ট দেখলে বলা যায় জি বাংলাকে টেক্কা দিয়ে এগিয়ে গিয়েছে স্টার জলসা। টিআরপি নিরিখে অনেকখানি এগিয়ে আছে স্টার জলসা। চলতি সপ্তাহের রেটিং দেখলে বোঝা যায় স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড ২০২২ non-fiction শো এর মধ্যে সবার আগে রয়েছে। ৭.১ রেটিং ছিনিয়ে নিয়ে প্রথম স্থান দখল করেছে স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড ২০২২।

তবে এটি ছাড়া অন্যান্য রিয়েলিটি-শো যেমন জি বাংলার ‘দাদাগিরি’ ও ‘দিদি নাম্বার ওয়ান’ স্টার জলসার রিয়েলিটি-শো গুলিকে টেক্কা দিয়ে এগিয়ে গেছে। ৫.০ পয়েন্ট পেয়ে দাদাগিরি হয়েছে দ্বিতীয় ও ৪.৩ নাম্বার পেয়ে দিদি নাম্বার ওয়ান হয়েছে তৃতীয়। অন্যদিকে ‘ইস্মার্ট জোড়ি’ ৩.৭ নাম্বার পেয়ে চতুর্থ স্থানে রয়েছে আর ‘স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড ২০২২: শুভারম্ভ’ পঞ্চম স্থান অধিকার করেছে।

বাংলা টেলিভিশনের ননফিকশন রিয়েলিটি শোয়ের রেটিং চার্ট যথাক্রমে –

স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড ২০২২ -৭.১(প্রথম)
দাদাগিরি সিজন নাইন -৫.০(দ্বিতীয়)
দিদি নাম্বার ওয়ান-৪.৩(তৃতীয়)
ইস্মার্ট জোড়ি-৩.৭(চতুর্থ)
স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড ২০২২:শুভারম্ভ-৩.১(পঞ্চম)
রান্নাঘর-১.১(ষষ্ঠ)

Back to top button