বাংলা সিরিয়াল

‘মিঠাই তে আদৃত-সৌমিতৃষাকে সরিয়ে রেখে গুরুত্ব দেওয়া হচ্ছে পার্শ্বচরিত্র দের, নেই কোনো নায়ক-নায়িকার রোমান্টিক মুহূর্ত’! সামনে এলো মিঠাই ধারাবাহিকের TRP তলানিতে যাওয়ার আসল কারণ

৫১ বার বঙ্গ টপার হওয়া জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। কিন্তু সম্প্রতি ধারাবাহিকের আগের মতো আর টিআরপি নেই। বঙ্গ সেরা প্রথম হওয়া ধারাবাহিক ১ থেকে ৫ এর জায়গায় চলে গেছে। ‌ মিঠাই ধারাবাহিক কে হারিয়ে দিয়েছে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ধুলোকণা। মিঠাই ধারাবাহিকের টি আর পি কমার পরে দর্শকদের মনে প্রশ্ন জাগতে শুরু করেছে, কেন এমন টা হলো? কেন বঙ্গ সেরা হাওয়া এই ধারাবাহিক দিনে দিনে টিআরপি হারাচ্ছে। এই নিয়ে তুমুল আলোচনা এবং বিশ্লেষণ শুরু হয়েছে দর্শকদের মধ্যে।

নেটিজেনদের এক অংশের মানুষ যদিও দাবি করছেন যে, দীর্ঘদিন ধরে মিঠাই ধারাবাহিকের প্রোমো না দেওয়ার জন্য এমনটা হয়েছে, তবু সেই কারণ কে যুক্তিসংগত বলে মেনে নেওয়া যাচ্ছে না, কারণ প্রোমো ছাড়াও এই ধারাবাহিক বঙ্গ টপার হয়েছে আবার অনেকে বলেছেন শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ধুলোকণার মতো ধারাবাহিকের কারণেই মিঠাই টিআরপি হারাচ্ছে। এই মতটিও যুক্তিসঙ্গত নয় কারণ দীর্ঘদিন ধরে ধুলোকণার মতো স্ট্রং লিডের ধারাবাহিককেও হারিয়ে দিয়েছে মিঠাই। তাহলে আসল গলদটা কোথায়?

আসলে মিঠাই ধারাবাহিকের টিআরপি হারানোর পেছনে কারণ লুকিয়ে আছে মিঠাইয়ের মধ্যেই। এই ধারাবাহিকের টিআরপি হারানোর পিছনে একটি কারণ তা হলো মূল চরিত্র মিঠাই ও সিদ্ধার্থকে গুরুত্ব না দেওয়া। মিঠাই ধারাবাহিকের দীর্ঘদিন ধরে দেখানো হচ্ছে যে, কখনো মিঠাইয়ের দেওর সিরিয়াল দাদা অর্থাৎ স্যান্ডির বিয়ে হচ্ছে তো কখনো সমরেশের বিয়ে হচ্ছে। কখনো আবার মিঠাইয়ের ননদ নিপা রুদ্রকে বিয়ে করার জন্য অনশনে বসে যাচ্ছে! কিন্তু ধারাবাহিকের মূল চরিত্র মিঠাই ও সিডের মধ্যে রোমান্সের র‌ও নেই! মিঠাই সিদ্ধার্থের সাথে কথা বললে মুখ ভাঙিয়ে উত্তর দেয় অন্যদিকে সিদ্ধার্থ মিঠাইয়ের সাথে রসকষহীন ভাবে কথা বলে।

যেখানে অন্যান্য ধারাবাহিকে ছয় মাস হতে না হতেই নায়ক নায়িকার মধ্যে রোমান্স দেখানো হয় সেখানে ৫৪০+ পর্ব হয়ে গেলেও মিঠাই সিদ্ধার্থের সম্পর্কের মধ্যে সেই রোমান্স নেই। কিছুদিন আগেই সিদ্ধার্থের অ্যাক্সিডেন্ট সিদ্ধার্থের নিখোঁজ হয়ে যাওয়া এবং তারপরে রিকি বয় হিসেবে সিদ্ধার্থর ফিরে আসা দেখানো হয়েছে, এই পর্বের দর্শকরা আশা রেখেছিলেন যে দীর্ঘদিন পরে সিদ্ধার্থ ফিরে আসায়, মিঠাই ও সিদ্ধার্থের মধ্যে কিছু রোমান্টিক মোমেন্ট দেখতে পাওয়া যাবে, কিন্তু সে গুড়ে বালি! কিছুই নেই। মিষ্টির ব্যবসা নিয়েও কোনো রকম প্রতিযোগিতা বা লড়াই নেই, কোনরকম চমকপ্রদ টুইস্ট নেই, যা আছে তা হল অতিরিক্ত কমেডি। এই সকল কমেডির মধ্যেও যদি নায়ক-নায়িকার মধ্যে একটু স্ট্রং টুইস্ট আনা হতো, তাহলে ধারাবাহিক নিঃসন্দেহে আবার আগের জায়গায় রান করত, কিন্তু সেরকম কোন সম্ভাবনাও দেখা যাচ্ছে না। তাই মিঠাই তার জনপ্রিয়তা হারাচ্ছে এবং টিআরপিও হারাচ্ছে।

Back to top button