বাংলা সিরিয়াল

‘বোধিসত্ত্বের বোধবুদ্ধিতে সপ্তর্ষিমণ্ডল দিয়ে লাভ সাইন করা হয়নি, এখানে সপ্তর্ষিমণ্ডল মানে জ্ঞানের দ্বার’ সপ্তর্ষিমণ্ডল চুরি করার অভিযোগ আনলেন মন ফাগুন ফ্যানেরা! যুক্তি বুদ্ধি দিয়ে ধুয়ে দিলেন বোধিসত্ত্বের বোধ বুদ্ধির অনুরাগীরা

দুটি ধারাবাহিকের মধ্যে গল্প নিয়ে কপি করা বা চুরি করার অভিযোগ ওঠে, প্রেজেন্টেশনে কপি করার অভিযোগ ওঠে, অনেক সময় এমনও অভিযোগ ওঠে যে দুটি ধারাবাহিকের কিছু দৃশ্য চুরি করা অথবা অনেক সময় অভিযোগ করা হয় যে টাইটেল ট্র্যাক অথবা কভার পেজে সিমিলারিটি আছে। এরকম খবর হামেশাই চোখে পড়ে কিন্তু একটি ধারাবাহিকের থেকে অপর ধারাবাহিক সপ্তর্ষিমণ্ডল কপি করেছে শুনলে একটু হোঁচট খেতে হয়। কি ভাবছেন তো সপ্তর্ষিমণ্ডল কপি করা ব্যাপারটা আবার কি?

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক মন ফাগুনে ছোটবেলাকার ভালোবাসার টুবাইদা প্রিয়দর্শনীকে হারিয়ে ফেলে। এখানে তাদের ভালবাসার নিদর্শন হিসেবে সপ্তর্ষিমণ্ডলের ঘটনাটি উঠে এসেছিল। ছোটবেলায় একবার বলা হয়েছিল যে, দুটো সপ্তর্ষিমণ্ডল যেদিন মিলে যাবে সেদিন ভালোবাসার দুটো মানুষ এক হয়ে যাবে এখানেই শেষ নয় বড় হয়ে নায়ক নায়িকার মিলনের সময় দুটো সপ্তর্ষিমণ্ডল কে দিয়ে লাভ সাইন করে দেখানো হয়েছিল যে সপ্তর্ষিমণ্ডল মিলে যাচ্ছে। সেখানে সপ্তর্ষিমণ্ডল কে ভালবাসার প্রতীক হিসেবে দেখানো হয়েছিল।

সম্প্রতি জি বাংলাতে বাচ্চাদের মনস্তত্ত্বকেন্দ্রিক একটি ধারাবাহিক এসছে। ধারাবাহিকের নাম বোধিসত্ত্বের বোধ বুদ্ধি। এই ধারাবাহিকে দুদিন আগের একটি এপিসোডে দেখানো হয়েছে যে স্বপ্ন দেখতে দেখতে বোধি সপ্তর্ষিমণ্ডল কে দেখতে পায়। ছোট্ট বোধির সপ্তর্ষিমণ্ডলকে স্বপ্নে দেখা পাওয়া বিষয়টি দেখাতেই মন ফাগুনের ফ্যানেরা দাবি করতে থাকে যে, এই সপ্তর্ষিমণ্ডলের বিষয়টি মন ফাগুনের থেকে কপি করা। কিন্তু নেটিজেনরা এর তীব্র প্রতিবাদ করেছেন। আসলে বোধির সপ্তর্ষিমণ্ডল স্বপ্নে দেখা আর মন ফাগুনের সপ্তর্ষিমণ্ডল দুটো এক নয়। একজন নেটিজেন তো সরাসরি বিষয়টিকে ক্লিয়ার করে লিখেই দিয়েছেন যে, বোধির সপ্তর্ষিমণ্ডল মানে হাওয়ায় আঁচল ওড়ানো নয়, বিদ্যা অর্জন অজানাকে জানা। আরেক নেটিজেনের বক্তব্য যে, বোধিসত্ত্বের বোধ বুদ্ধি ধারাবাহিকে মন ফাগুনের মত সপ্তর্ষিমণ্ডল দিয়ে লাভ সাইন করে দেখানো হয়নি। তাহলে কেন শুধু শুধু কপি কপি বলে চিল্লাচ্ছেন ফাগুন ফ্যানেরা?

Back to top button