বাংলা সিরিয়াল

প্রিয় মানুষ কে হারালেন সলমন খান! কাছের মানুষকে হারিয়ে কান্নায় ভেঙে পড়লেন সলমন, পরিচালকের হঠাৎ মৃত্যুতে ভেঙে পড়েছে গোটা বলিউড ইন্ডাস্ট্রি

আবারো বলিউড থেকে হারিয়ে গেল জনপ্রিয় এক পরিচালক। অবশেষে পরলোকে গমন করলেন জনপ্রিয় বর্ষীয়ান পরিচালক সাওয়ান কুমার তাক। ৯০ দশকের একাধিক জনপ্রিয় ছবি তিনি পরিচালনা করেছিলেন। তার পরিচালনায় একাধিক সুপারহিট ছবি দেখেছেন লক্ষ লক্ষ মানুষ। ‘সনম বেওয়াফা’, ‘সওতন’, ‘সাজান বিনা সুহাগন’-এর মতো ছবি তারই পরিচালিত। বেশ কিছুদিন ধরেই ফুসফুসের সমস্যায় ভুগছিলেন তিনি। অবশেষে কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি হয়েছিলেন পরিচালক। কিন্তু তাও শেষ রক্ষা হলো না। হার্টঅ্যাটাকে এই দিনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পরিচালক।

তার পরিচালিত শেষ ছবি ‘সাওয়ান: দ্য লাভ সিজন’তে অভিনয় করেছিলেন অভিনেতা সালমান খান। ২০০৬ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। তবে তিনি শুধুমাত্র একজন পরিচালক কি নন পাশাপাশি একজন চিত্রনাট্যকর, প্রযোজক এবং গীতিকার ও বটে। সালমান খানের সঙ্গে তার বেশ ভালো সম্পর্ক ছিল। অভিনেতা প্রিয় পরিচালকের মৃত্যুতে বেশ শোকাহত হয়ে পড়েছেন। পরিচালকের মৃত্যুতে অভিনেতা লেখেন ‘শান্তিতে ঘুমিও আমার প্রিয় সাওয়ানজি। আপনাকে বরাবর খুব ভালোবেসেছি আর সম্মান করেছি’।

ষাটের দশকের শেষ দিকে বলিউডে নিজের যাত্রা শুরু করেছিলেন সাওয়ান কুমার। সঞ্জীব কুমারের জনপ্রিয় ছবি ননিলাল প্রযোজক করেছিলেন তিনি। এরপর ১৯৭২ সালে তার পরিচালক হিসেবে যাত্রা শুরু হয় তার পরিচালিত প্রথম ছবি ছিল ‘গোমতি কে কিনারে’। এরপর জনপ্রিয় সংগীত পরিচালক উষা খান্নার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। যদিও সেই বিয়ে শেষ পর্যন্ত টেকেনি। এরপর অভিনেত্রী রাধা বারটেকের সঙ্গে বিবাহ হয়। এই বিয়েও সে শেষ পর্যন্ত টেকেনি। তবে জনপ্রিয় এই পরিচালকের মৃত্যুতে গোটা বলিউড শোকস্তব্দে হয়ে পড়েছে। আজ সন্ধ্যেবেলায় পরিচালকের শেষকৃত্য সম্পন্ন হবে।

Back to top button