বাংলা সিরিয়াল

গুড্ডি ধারাবাহিকের বিবাহবহির্ভূত নোংরামি দেখে বিরক্ত হচ্ছেন দর্শক! সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড়, এবার এ বিষয়ে মুখ খুললেন শিরিন

বর্তমানে বাংলা ধারাবাহিক জগতের অন্যতম একটি প্রাইভেট চ্যানেল হল স্টার জলসা। প্রত্যেকদিন বিভিন্ন স্লটে এই চ্যানেলে সম্প্রচারিত হয়ে থাকে বিভিন্ন জনপ্রিয় ধারাবাহিক। এরমধ্যে একটি হলো “গুড্ডি”। এই ধারাবাহিকের রচয়িতা ও লীনা গঙ্গোপাধ্যায়। প্রসঙ্গত লীনা গঙ্গোপাধ্যায় এমন একজন লেখিকা যিনি বর্তমানে বাংলা ধারাবাহিক জগতের বেশ কয়েকটি জনপ্রিয় ধারাবাহিক রচনা করেছেন। এই ধারাবাহিকটি মূলত শুরু হয় একটি পাহাড়ি মেয়ের স্বপ্নপূরণের গল্প নিয়ে। সে স্বপ্ন দেখে একদিন সে একজন বড় পুলিশ অফিসার হবে। কিন্তু বর্তমানে গল্পের গোলকধাঁধায় যায় এসে দাঁড়িয়েছে তা হলো গুড্ডি আর শিরিনের মাঝে পড়ে গিয়েছে অনুজ। ত্রিকোণ প্রেমের গল্প হয়ে দাঁড়িয়েছে আজকের গুড্ডি। এ ধারাবাহিকে গুড্ডির চরিত্রে অভিনয় করছেন টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শ্যামৌপ্তি মুদলি। অনুজের চরিত্র দেখতে পাওয়া যাচ্ছে টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা, রণজয় বিষ্ণু। আর শিরিনের চরিত্রে দেখা যাচ্ছে মধুরিমা বসাককে। এই তিনজনের গল্প নিয়েই চলছেই ধারাবাহিক। প্রথমে গুড্ডির সাথে বিয়ে হয় অনুজের। তারপরে অনুজ গুড্ডি সাথে বিয়ে ভেঙে দিয়ে বিয়ে করে শিরিনকে। এখন আবার সে গুড্ডি’র প্রতি প্রেমে আসক্ত। এই ত্রিকোন প্রেমের রীতিমতো বিবাহ বহির্ভূত সম্পর্কের নোংরামি পছন্দ করছেন না দর্শক।

বিশেষত অনুজের চরিত্রে যা গল্প দেখানো হচ্ছে তা নিয়ে নিন্দার ঝড় উঠছে সোশ্যাল মিডিয়া জুড়ে। শুধু অনুজ নয়, সম্পূর্ণ ধারাবাহিকের গল্প নিয়েই কটাক্ষ করছেন দর্শক। বিবাহ বহির্ভূত ত্রিকোণ প্রেমের গল্প দেখতে দেখতে দর্শক আজ বিরক্ত। তবে গুড্ডি ধারাবাহিকের অনুরাগীরা অনেকবার এই প্রসঙ্গে অনেক কিছু বলেছেন।

তবে এবার এ বিষয়ে মুখ খুললেন গুড্ডি ধারাবাহিকের টিমের সদস্যরা। তবে অনুজের চরিত্রের যে অভিনেতা অভিনয় করছেন অর্থাৎ রনজয় বর্তমানে রয়েছেন কলকাতার বাইরে। তাই একটি বিশিষ্ট সংবাদ মাধ্যমের পক্ষ থেকে যোগাযোগ করা হয় “গুড্ডি” ধারাবাহিকের শিরিনের সাথে। অর্থাৎ অভিনেত্রী মধুরিমা বসাক। এই কটাক্ষ গুলির বিষয় নিয়ে অভিনেত্রী বলেন, “দর্শক নিন্দা করলে করুক। আমার খুব একটা যায় আসে না। যত বেশি নিন্দা করবে, তত বেশি করে বুঝতে পারব আমরা নিজেদের চরিত্রে ভালো কাজ করছি”।

আগেই বললাম এই ধারাবাহিকের লেখিকাও লীনা গঙ্গোপাধ্যায়। এর আগেও জনপ্রিয় কিছু সিরিয়াল যেমন “শ্রীময়ী” এবং “মোহর” ছিল লীনা গঙ্গোপাধ্যায় রচিত। আর সেখানে অভিনেত্রী মধুরিমাকে দেখা গেছে নেগেটিভ চরিত্রে। এ বিষয়ে মধুরিমা বলেন, “লীনাদি আমার মেন্টর। উনি যেমনটা বলেন আমি তেমনটাই করি। এখানে ঠিক নেতিবাচক কি? সম্পর্কের গোলকধাঁধায় জটিল হয়ে যাচ্ছে চরিত্রগুলো”।

প্রসঙ্গত অভিনেত্রী মধুরিমাকে দেখা গেছে বেশ কয়েকটি জনপ্রিয় ধারাবাহিকের নেগেটিভ চরিত্রে। নিজের ক্যারিয়ারে মূলত মেঘা ধারাবাহিক এই কাজ করতে দেখা যাচ্ছে তাঁকে। তিনি এই ধারাবাহিক সম্পর্কে স্পষ্ট বলেন শিরিনের চরিত্র কি আদেও নেতিবাচক চরিত্র? আদতে কিন্তু অনুজ ভিলেনের চরিত্রে পরিণত হচ্ছে। কারণ শিরিনের চরিত্রের এখন যা অবস্থা সেটা অনেকেই বুঝতে পারছেন। প্রসঙ্গত জানা গিয়েছে একটি ওয়েব সিরিজের ও কথা চলছে। যেখানে আমরা দেখতে পারি মধুরিমাকে। কিন্তু অভিনেত্রী স্পষ্ট জানিয়ে দেন তিনি তাঁর মেন্টর লীনা গঙ্গোপাধ্যায়কে না জিজ্ঞাসা করে কোন কিছুতেই এগোবেন না।

Back to top button