বাংলা সিরিয়াল

টেলিভিশন ইন্ডাস্ট্রির সর্বজনীন দাদু সুমন্ত মুখোপাধ্যায়! জি বাংলা, স্টার জলসা থেকে কালার্স বাংলার একাধিক ধারাবাহিকে দাদুর ভূমিকায় অভিনয় করলেও তার অভিনীত কোন দাদু চরিত্রটি সেরা জানেন?

বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা সুমন্ত মুখোপাধ্যায়। বর্তমানে টেলিভিশনের সার্বজনীন দাদুতে পরিণত হয়েছেন তিনি। বিষয়টা একটু খুলেই বলা যাক, এখন তিনি বাংলা টেলিভিশনে যতগুলি ধারাবাহিক চলছে সেই সবকয়টি ধারাবাহিকেই দাদুর ভূমিকায় অভিনয় করছেন। উর্মির দাদুর চরিত্রে অভিনয় করছেন সুমন্ত মুখোপাধ্যায় আবার তিনি ঈশানের ও দাদু, বোধিসত্ত্বের দাদুর ভূমিকায় অভিনয় করছেন আবার ইন্দ্রানীর‌ও হবু বরের দাদুর ভূমিকায় অভিনয় করছেন তবে সকলের তিনি দাদু হলেও একমাত্র নোলকের তিনি শ্বশুর।

এই পথ যদি না শেষ হয় ধারাবাহিকে উর্মির দাদুর ভূমিকায় অভিনয় করার সুমন্ত মুখোপাধ্যায়, গৌরী এলো ধারাবাহিকে শৈল মায়ের বাবার চরিত্রে অভিনয় করছেন আবার বোধিসত্ত্বের বোধ বুদ্ধি ধারাবাহিকে ইনি বোধির দাদু হয়েছেন। একই সাথে কালার্স বাংলার ইন্দ্রাণী ধারাবাহিকেও নায়কের দাদুর চরিত্রে অভিনয় করছেন তিনি। তবে স্টার জলসার গোধূলি আলাপ ধারাবাহিকে তিনি নোলক এর শ্বশুরের ভূমিকায় অভিনয় করেছেন। বর্তমানে একসাথে পাঁচটা ধারাবাহিক হ্যান্ডেল করছেন সুমন্ত মুখোপাধ্যায়।

তবে দর্শকদের মধ্যে এই চারটি দাদুর মধ্যে কম্পিটিশন লাগলে নিঃসন্দেহে সেরা হবেন বোধির দাদু। কারণ এই চরিত্রটি বেশ রসময় একটি চরিত্র, বয়স হলেও এই চরিত্রের মধ্যে একটা রোমান্টিক ব্যাপার আছে। বোধির দিদার সাথে বোধির দাদুর একটা ইকুয়েশন ধারাবাহিকে দেখানো হয়। যা দর্শকদের কাছে বেশ মজার এবং আকর্ষণীয় হয়ে উঠেছে। অন্যদিকে সুমন্ত মুখোপাধ্যায়ের অভিনয় প্রতিভার সবাই প্রশংসা করছেন কারণ একসাথে এতগুলো ধারাবাহিকে কাজ করেও প্রতিটি ধারাবাহিকের বৈচিত্র্য তিনি বজায় রাখতে পেরেছেন নিজগুণে যা নিঃসন্দেহে প্রশংসারযোগ্য।

Back to top button