বাংলা সিরিয়াল

“অবসাদেরগ্রস্থ হয়ে দুটি বছর নিজেকে একটা ঘরের মধ্যে আটকে রেখেছিলেন নেহা আমনদীপ” – সিদ্ধান্ত বদলে এবার আবার নিজের জগতে ফিরছেন অভিনেত্রী

বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন নেহা আমনদীপ। বলাবাহুল্য অভিনেত্রী নিজে কিন্তু বাঙালি নন। কিন্তু অভিনেত্রীর ঝরঝরে বাংলা বলা এবং কথা বলার ধরন সবটাই একদম বাঙালির মতোই। তাই কোন দিক থেকেই অভিনেত্রী বাঙালি নন এটা বোঝাই যায় না। অভিনয়ের ক্যারিয়ারের প্রথমেই জি বাংলায় স্ত্রী ধারাবাহিকের অভিনেতা নীল ভট্টাচার্যের সঙ্গে জুটি বেঁধে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন নেহা। কিন্তু প্রথম ধারাবাহিকের নিজের যথেষ্ট সাফল্য নিয়ে দ্বিতীয় ধারাবাহীকে পা রেখেছিলেন অভিনেত্রী। কালার্স বাংলায় কনে বউ ধারাবাহিকও বেশ যথেষ্ট জনপ্রিয়তা এনে দিয়েছে তাঁকে।

কিন্তু গত দুবছরে ধারাবাহিক জগত থেকে নিজেকে একেবারে গুটিয়ে রেখেছিলেন অভিনেত্রী। শুধু অভিনয় জগৎ নয় সোশ্যাল মিডিয়াতে কেউ নিজেকে প্রায় সরিয়ে নিয়েছিলেন নেহা। দীর্ঘদিন পর সম্প্রতি ইউটিউবের একটি চ্যানেল ফোকাস কলকাতায় দেখতে পাওয়া গেল অভিনেত্রীকে। সেখানে অভিনেত্রীকে জিজ্ঞাসা করা হয় অভিনেত্রীর অন্তর্ধানের কারণ। এ বিষয়ে অভিনেত্রী এই চ্যানেলে এই প্রথম মুখ খোলেন।

অভিনেত্রী জানান, নিজের জীবনের ব্যক্তিগত কারণের জন্যই একেবারে অন্য জগতে চলে গিয়েছিলেন তিনি। এ বিষয়ে অভিনেত্রী আরো বলেন যে তাঁর মানসিক অবসাদ এতটাই বেড়ে গিয়েছিল যে তিনি নিজেকে নিজের ভালবাসার কাজ অভিনয়ের থেকে দূরে সরিয়ে রেখেছিলেন। শুধু তাই নয় তিনি নিজেকে সারাক্ষণ একটা ঘরে বন্দি করে রাখতেন। এমনকি কারো সাথে কথাও বলতেন না তিনি। সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা দূরের কথা সোশ্যাল মিডিয়া ব্যবহার করাও বন্ধ রাখছিলেন দীর্ঘদিন। মোটকথা নিজের ভক্তদের থেকেও দূরে ছিলেন তিনি। বেশ কিছু কাজের অফার পেয়েও মুখের উপর সেই কাজকে না করে দিয়েছেন নেহা।

কিন্তু এরপরে অভিনেত্রী বলেন যে হঠাৎ এ বছরে দুর্গাপুজোর পর তিনি বুঝতে পারেন তিনি তার প্রিয় কাজ অভিনয় করতে আবার ফিরে যেতে চান। মাথায় যে সমস্ত নেগেটিভ চিন্তা সবকিছু কে ঝেড়ে ফেলে দিয়ে পজিটিভ উদ্যমে কাজ করতে চান তিনি। অভিনেত্রী নিজেও জানান যে তিনি অপেক্ষায় আছেন অভিনয় জগতে ফিরে আসতে।

প্রসঙ্গত অভিনেত্রী তাঁর অভিনয় জীবন সম্পর্কে জানান যে অভিনয় তাঁর কাছে ভালোবাসা। কিন্তু তার পাশাপাশি অর্থনৈতিকভাবে স্বাবলম্বি হওয়াটাও ভীষণ জরুরী। তাই লকডাউন এই তিনি নিজের একটি ব্যবসা ও খোলেন। সে ব্যবসাটি কেউ এখন বেশ কিছু পথ এগিয়ে নিয়ে যাওয়ার চিন্তা-ভাবনা করছেন অভিনেত্রী। চলতি বছরে হয়তো আর দেখতে পাওয়া যাবে না অভিনেত্রীকে পর্দায়। তবে সবদিক সামলে তিনি পরের বছর হয়তো পর্দায় ফিরবেন।

Back to top button