বাংলা সিরিয়াল

‘লীনা গাঙ্গুলী সব নাটকের মধ্যে শ্রেষ্ট বোনের সম্পর্ক দেখিয়েছেন ‘এক্কা দোক্কায়’ – দুই বোনের আশ্চর্য সম্পর্ক দেখে প্রশংসায় পঞ্চমুখ দর্শক, প্রশংসা পেলেন গল্পের লেখিকাও

স্টার জলসার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক গুলির মধ্যে একটি হলো ‘এক্কা দোক্কা’। সম্প্রতি ২০০ পর্ব সম্পন্ন হয়েছে এই ধারাবাহিক। তবে শুরু থেকেই দর্শকমহলে বেশ জনপ্রিয়তা রয়েছে এই ধারাবাহিকের। পোখরাজ আর রাধিকার দুই পরিবারের মধ্যে যে দূরত্ব শত্রুতা সেটা বেশ নজর করেছে। সেইসব কে পেরিয়ে রাধিকা আর পোখরাজে ভালোবাসার কোন সঠিক সম্পর্ক বেশ পছন্দ করেছেন মানুষ। প্রসঙ্গত ধারাবাহিকে রাধিকার ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী সোনামণি সাহা। এবং পোখরাজের ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা সপ্তর্ষি মৌলিক। তাঁদের অভিনয় দক্ষতার জন্য এই ধারাবাহিক দেশ প্রিয় হয়ে উঠেছে সকলের।

ধারাবাহিকের দর্শকেরা জানবেন ধারাবাহিকের প্রথম থেকেই দেখানো হয় দুই পরিবারের মধ্যে শত্রুতা। যার ফলে ছোট থেকে একে অপরের প্রতি অনুভূতি থাকলেও পোখরাজ এবং রাধিকা দুজনের দুজনের শত্রু হয়ে ওঠে। এদিকে একই কলেজে ডাক্তারি পড়ে তারা তারপর হঠাৎ করেই তাদের বিয়ে হয়। বিয়ের পর পোখরাজের মা শর্মিষ্ঠ এবং ঠাকুমা কাকিমা সবাই মিলে রাধিকাকে হেনস্থা করতে থাকে। কিন্তু এর পরেই গল্পের মোড় ঘুরে যায় একদম অন্যদিকে।

ধারাবাহিকে দেখানো হয় শ্বশুরবাড়িতে বিভিন্ন নির্যাতন সহ্য করে ও থেকে যায় রাধিকা। কিন্তু যখন তাকে গয়না চুরির অপবাদ দেওয়া হয় তখন তাকে পখরাজদের বাড়ি ছাড়তে হয়। এর পরেই ডিভোর্স হয়েও যায় তাদের। কিন্তু রাধিকার জীবনের এত উত্থান পতনের মধ্যে দিয়ে তার দিদি অঙ্কিতা সব সময় তার পাশে ছিল। প্রসঙ্গত অঙ্কিতা হলো রাধিকার দিদি। সে পেশায় একজন আইনজীবী।

রাধিকার বড় দিদি অর্থাৎ কুশল এবং সুদক্ষিণার বড় মেয়ে অঙ্কিতা মজুমদারের ভূমিকায় ধারাবাহিকে দেখতে পাওয়া যাচ্ছে অভিনেত্রী অপরাজিতা ঘোষ দাসকে। তাঁর অভিনয় যেমন প্রশংসিত হয়েছে, তেমনই প্রশংসা পেয়েছে রাধিকা আর অঙ্কিতার সম্পর্কের সমীকরণ। এখনকার দিনে যেখানে দিদি আর বোনের মধ্যে শুধু বাজে সম্পর্ক দেখানো হয় সেখানে এক্কা দোক্কায় দুই বোনের সম্পর্ক একদম অন্য রকম করে ফুটে উঠেছে। এটাই ভালো লেগেছে দর্শকের। একজন যেমন সোশ্যাল মিডিয়াতে লিখেছেন, ‘রাধিকা-অংকিতা দুই বোনের কি সুন্দর বন্ধন। লীনা গাঙ্গুলী সব নাটকের মধ্যে শ্রেষ্ট বোনের সম্পর্ক দেখিয়েছেন এক্কা দোক্কায়’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh