বাংলা সিরিয়াল

“পাবলিক এত অপমান করে এই সিরিয়ালটা নিয়ে, তাও এদের শিক্ষা হয় না” – ঘনিষ্ঠ দৃশ্যের ট্রল হচ্ছে অনুরাগের ছোঁয়া! বাড়ির লোকের সাথে বসে দেখা যাবে না এখনকার সিরিয়ালের এমন অবস্থা

স্টার জলসা এবং জি বাংলার মধ্যে বৃহস্পতিবার আরো ভালোভাবে বোঝা যায়। প্রত্যেক সপ্তাহের বৃহস্পতিবার টিআরপির ফলাফল আসে। কোন ধারাবাহিক কত টিআরপি পেল সেটা দেখে বোঝা যায় কোন ধারাবাহিক কত বেশি মানুষ দেখছেন। যে ধারাবাহিকের টিআরপি যত বেশি সে ধারাবাহিক তত বেশি জনপ্রিয় দর্শক মহলে।

একথা একদম চরম সত্য। যে ধারাবাহিকের টিআরপি কমে যায় সেই ধারাবাহিকের টিআরপি কমার পিছনে কিছু কারণ থাকে। যেমন অনুরাগের ছোঁয়া ধারাবাহিকের নায়ক নায়িকাদের একটি ফ্যান বেস তৈরি হয়েছে। কিন্তু এই ধারাবাহিকের টিআরপি বেশ কম। ইতিমধ্যে এসেছে অনুরাগের ছোঁয়া ধারাবাহিকের প্রমো। আর তারপরেই শুরু হলো ট্রোল।

এ সপ্তাহের টিআরপি তালিকাতে অনুরাগের ছোঁয়া পেয়েছে ৬.২। এর কারণ হিসেবে মূলত সোশ্যাল মিডিয়াতে দর্শক ট্রোল করছেন। একটা গল্প টানা এক সপ্তাহ ধরে ঘোরানো হচ্ছে সেটা একদমই পছন্দ করছেন না দর্শক। শুধু নায়ক নায়িকার ফ্যান বেস থাকলে ধারাবাহিক ভালো চলবে এটা খুবই ভুল ধারণা। এখনকার দর্শক গল্প খুব ফাস্ট এগিয়ে নিয়ে যেতে পছন্দ করেন। সেখানে যদি একটাই গল্প সারা সপ্তাহ ধরে চলে সেটা তো সত্যি দর্শকের কাছে বিরক্তকর।

এই জন্য নতুন প্রোমোর কমেন্ট সেকশনে একজন লিখেছেন, “এক কাহিনি আজ এক সপ্তাহ ঘুরাচ্ছে।এইবার ভুল বুঝাবুঝি ঠিক করানো দরকার,,না হলে এই নাটকটাও বাজে হয়ে যাবে।আর দিপা যে কিছু বুঝতে পারছে না এইটা কেমন কথা সূর্যর উপস্থিতি বুঝতে পারছে আর ওর মনের কষ্ট বুঝতে পারছে না”।

সম্প্রতি যে নতুন প্রোমো সামনে এসেছে সেখানে ঘনিষ্ঠ অবস্থায় দেখা যাচ্ছে দীপা আর সূর্যকে। সেটা নিয়েও বেশ কয়েকজন দর্শকের সমস্যা রয়েছে। বাংলা ধারার বাহিকের টিআরপি বাড়ানোর জন্য এটা একটা পন্থা হতে পারে। কিন্তু ধারাবাহিক নির্মাতাদের এইটুকু মনে রাখা উচিত যে ধারাবাহিকটি বাড়ির সকলে একসাথে মিলে বসে দেখেন। আর সেইসব ধারাবাহিকে যদি এমন স্বামী স্ত্রীর ঘনিষ্ঠ দৃশ্য দেখানো হয় তা খুবই অস্বস্তিকর। ঝড় বৃষ্টির রাতে দীপার পিঠে হাত দিচ্ছে সূর্য। হাত ধরে টেনে নিজের কোলে বসাচ্ছে এ সমস্ত দৃশ্য ধারাবাহিকের দর্শকদের খুব একটা বেশি মনোরঞ্জন করতে পারছে না বলেই মনে করছেন এখনকার দর্শক।

সোশ্যাল মিডিয়াতে বেশ কয়েকজন এ বিষয়ে সমালোচনা করেছেন। একজন লিখেছেন, “পাবলিক এত অপমান করে এই সিরিয়াল টা নিয়ে , তাও এদের শিক্ষা হয়না , এক জিনিষ নিয়ে ঘুরিয়েই যাচ্ছে , সিরিয়াল টা বন্ধ করে দেয়া উচিত , এক মিশকাই জিতে যাচ্ছে বার বার , যারা ফ্যান ছিল এই সিরিয়াল তার তারাও মুখ ঘুরিয়ে নিচ্ছে তাও ডিরেক্টর আর রাইটার এর কোনো ভ্রুক্ষেপ নেই যে ট্র্যাক টা পাল্টানো উচিত”।

Back to top button