বাংলা সিরিয়াল

অভিনেত্রী হতে না পারলে কী হতেন গোধূলি আলাপের সোমু? জানালেন নিজেই

স্টার জলসার জনপ্রিয় ‘গোধূলি আলাপ’ ধারাবাহিকে কাকুর বয়সী অরিন্দমের সাথে অল্প বয়সী নোলকের অভিনব কেমেস্ট্রি ফুটে উঠেছে। শুরুর দিকে এই অসম বয়সী দাম্পত্য প্রেমের জন্য ধারাবাহিকটি প্রবল সমালোচিত হলেও বর্তমানে অরিন্দম নোলকের জুটি কার্যত হিট করে গেছে আর এই ধারাবাহিকের নোলকের চরিত্রে অভিনয় করেই ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন অভিনেত্রী সোমু সরকার। নবাগতা এই অভিনেত্রী ইন্ডাস্ট্রির দাপুটে অভিনেতা কৌশিক সেনের সাথে যেভাবে পাল্লা দিয়ে অভিনয় করছেন তা দেখে মুগ্ধ হয়ে যাচ্ছেন সকলেই। চনমনে প্রাণখোলা নোলকের চরিত্রে তার অভিনয় ভীষণ সাবলীল।

ধারাবাহিকের প্রথম থেকেই অনেক মানুষ এই ধারাবাহিক সম্পর্কে নেগেটিভ কথাবার্তা বলতে শুরু করলেও বরাবর প্রযোজক রাজ চক্রবর্তী এই ধারাবাহিকের উপর আস্থা রেখেছিলেন। তিনি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন,“ রেটিং তালিকায় ভালো ফল করবে এই ধারাবাহিক‌। কারণ প্রেমের গল্প বরাবর পছন্দ করে বাঙালি। তার ওপরে এই ধারাবাহিকে অসমবয়সী প্রেমের গল্প বলা হচ্ছে।” প্রযোজকের কথার মান রেখেছিল ধারাবাহিক গোধূলি আলাপ। ধারাবাহিক শুরুর দু সপ্তাহের মধ্যেই স্লট লিডার হয় এই ধারাবাহিক। কৌশিক সেন ও সোমুর ভক্ত সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। নোলকের মধ্যে প্রাণোচ্ছলতা ও আইনজীবী অরিন্দমের মধ্যে থাকা কেয়ারিং হাসবেন্ডকে দেখতে পেয়ে গোধূলি আলাপে বিভোর হয়ে যান দর্শক। কৌশিক সেন তো বরাবরই ভালো অভিনয় করেন কিন্তু সোমুর অভিনয় রীতিমতো তাকে লাগিয়ে দেয় টেলি অনুরাগীদের।

লীড রোলে সমুর অভিনয় এই প্রথম হলে‌ও ধারাবাহিকে এর আগেও কাজ করেছেন তিনি। আকাশ আট চ্যানেলের ধারাবাহিক ‘ইকির মিকির’ এ সেকেন্ড লীড রোলে দেখা গিয়েছিল তাকে। ব্যক্তিগত জীবনে সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করলেও সোমু কিন্তু প্রথম থেকেই অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতেন। এখন স্টার জলসার ‘গোধূলি আলাপ’এ কাজ করার সুবাদে অনেক বড় বড় অভিনেতাদের সাহচর্য পাচ্ছেন তিনি, তবে তিনি এখন শুধু শিখতেই চান। তার বিপরীতে কাজ করা কৌশিক সেনকে তিনি নিজের শিক্ষক হিসেবেই মনে করেন।

মালদায় সাংবাদিকতা নিয়ে স্নাতক পাশ করার পর সোম যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করেন। যদিও সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করলে অভিনয় করার ইচ্ছা তার ছোট থেকেই ছিল, তবে অভিনেত্রী না হলে কী করতেন সোমু, তাও তিনি ভেবে রেখেছিলাম। সোমর কথায়, “কিন্তু হ্যাঁ যদি অভিনয়ের দিকে আমার ভাগ্য না খুলতো তাহলে হয়তো ভিডিও এডিটর হতাম। আগে ভিডিও এডিট করে রোজগারও করেছি। একটি স্বল্পদৈর্ঘ্যের ছবি এডিট করেছিলাম।”

Back to top button