বাংলা সিরিয়াল

গল্প লিখতে লিখতে একঘেয়েমি ধরে গেছে আর সিরিয়াল লিখতে চান না স্নেহাশীষ চক্রবর্তী! ধারাবাহিক তৈরি করতেই চাইছিলেন না স্নেহাশিস

গত ২২ শে আগস্ট থেকে ‘মন ফাগুনে’র স্লটে স্টার জলসায় এসেছে নতুন ধারাবাহিক ‘মাধবীলতা’। এই ধারাবাহিক রাত্রি সাড়ে আটটায় আসায় মন ফাগুন দর্শকরা চটে গেলেও প্রথম এপিসোড দেখে ভীষণ খুশি হয়েছেন একদল দর্শক। জঙ্গল কন্যা মাধবীলতার জীবন কাহিনী তাদের ভালো লেগেছে একই সাথে ভালো লেগেছে শ্রাবণী ভূঁইয়া ও সুস্মিত মুখার্জির রসায়ন। শ্রাবণী এর আগে ‘জীবন সাথী’ ধারাবাহিকে অভিনয় করেছেন এবং সুস্মিত এর আগে ‘বরণ’ ধারাবাহিকে রুদ্রিকের চরিত্রে অভিনয় করেছেন। ব্লুজের এই ধারাবাহিক রীতিমত আর পাঁচটা ধারাবাহিকের মতো নাটুকে এবং টানটান উত্তেজনায় ভরা হবে। ব্লুজের অন্যান্য ধারাবাহিকের মতো এই ধারাবাহিকের টাইটেল ট্র্যাকও দর্শকদের মন ছুঁয়ে গেছে। তবে এই গল্প মানুষের মন ছুঁয়ে গেলেও ব্লুজের কর্ণধার স্নেহাশীষ চক্রবর্তী বলেন তিনি আর ধারাবাহিক তৈরি করতে চান না।

কেন গল্প তৈরিতে তার অনীহা তৈরি হয়েছে সেই প্রসঙ্গে স্নেহাশীষ চক্রবর্তী বলেন, “কোন ধারাবাহিকের গল্প‌ই ইদানিংকালে মন কাড়তে পারছে না। সেই একই ধরনের প্রেক্ষাপট। মানুষের আগ্রহ হারিয়ে যাচ্ছে এটা ভীষণ ভয়ের কথা। এই জন্যই আমি সিরিয়াল তৈরি ছেড়ে দিতে চেয়েছিলাম।”

তবে তিনি যখন লিখতে শুরু করলেন তখন আবার নতুন কিছু লিখতে শুরু করলেন। ঠিক যেমন এর আগে একজন বোবা মেয়ের জীবন কাহিনী নিয়ে লিখেছিলেন ‘তুমি রবে নীরবে’ এবং এক গহনার কারিগরের জীবনী নিয়ে লিখেছিলেন ‘জড়োয়ার ঝুমকো’, একইভাবে একজন ঢাকির জীবন কাহিনী নিয়ে লিখেছিলেন ‘যমুনা ঢাকি’। তেমনভাবেই তিনি আবার নতুন কিছু প্রেজেন্ট করলেন।

এই গল্পের ভাবনা সম্পর্কে স্নেহাশীষ বাবু বলেন, উড়িষ্যার জঙ্গলে এমনই এক মেয়ের সন্ধান পেয়েছিলেন তিনি তখন থেকেই তিনি ভাবেন দর্শককে এই রকম একটা গল্প বলবেন তিনি, আর ব্যস যেমন ভাবা তেমনি শুরু করে দিলেন লিখতে‌। এখন পরিবেশ বাঁচাতে চলে এসেছে মাধবীলতা, সবুজের জন্য গাছ বাঁচানোর জন্য তার লড়াই দেখতে গেলে অবশ্যই চোখ রাখতে হবে স্টার জলসায় রাত্রি সাড়ে আটটায়।

Back to top button