বাংলা সিরিয়াল

‘কেন তুমি একটা মেয়ে হয়ে নিজের স্বামীকে আটকে রাখতে পারলে না?’শিরিনকে এমন কথা বলার জন্য পুলিশ কেস করতে পারতো! অনুজের দোষ না দেখে শিরিনের দোষ দেখায় গুড্ডির ওপর চটে গেছেন দর্শক!

যুগ যতই এগিয়ে যাক কোথাও না কোথাও সমাজ এখনো সেই একই অন্ধকারে রয়ে গেছে। আজও মেয়েদের বিভিন্ন কারণে হেনস্তা শিকার হতে হয়, পড়াশোনার জন্য শিক্ষিত মেয়েরাও বহু সময় অত্যাচারিতা নির্যাতিতা হয়েও কিছু বলতে পারেন না পরিবারের কথা ভেবে। কখনো কখনো দেখা যায় পরিবারের মানুষজন তাকে এডজাস্ট করতে বলে কখনো দেখা যায় পরিবারের মানুষজন সাপোর্ট করবে না বলে দিনের পর দিন শিক্ষিত মেয়েরা শ্বশুর বাড়িতে অত্যাচার সহ্য করে যায়। এতদিন অবধি দেখা যেত বাংলা সিরিয়ালের বিভিন্ন ধারাবাহিকের নায়িকারা অত্যাচারিতা। কিন্তু স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক গুড্ডি সম্পর্কে দর্শকরা ভিন্ন মত পোষণ করেন।

দর্শকরা বলেন যে, গুড্ডি ধারাবাহিক দেখলে মনে হয় শিরিন এবং তার পরিবার মূল ভিক্টিম। আসল দোষ অনুজ তার পরিবারের এবং গুড্ডির। কারণ গুড্ডি যখন অনুজ কে ছেড়েই দিয়েছিল তখন অনুজের শিরিনের সাথে দ্বিতীয়বার বিয়ে হওয়ার পর সে অনুজকে আর পাত্তা না দিলেই পারতো, কিন্তু তা না করে সে অনুজ কি একটি রাত উপহার দেয় যার জন্য দর্শকরা তার ওপর রেগে রয়েছেন।

সম্প্রতি দেখা যাচ্ছে যে গুড্ডির বিয়ে ঠিক হলে অনুজ এক্সিডেন্ট ঘটায় এবং সেই সময় অনুজের বাড়ির লোকেরা অনুজের চরিত্রের দোষ না দেখে অনুজের বিবাহিতা স্ত্রী শিরিনকে দোষ দিয়ে বলতে থাকে কেন নিজের স্বামীকে শিরিন সামলে রাখতে পারেনি? এর কোন উত্তর দিতে না পেরে শিরিন শুধু কাঁদতে থাকে যা দেখে দর্শকরা মনে করছেন যে, এখানে শিরিনের সাথে অন্যায় হচ্ছে অনুজের চরিত্রের দোষ রয়েছে এতে সে কী করবে?

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“এই ব্যক্তি শিরিনকে বলছে, “কেন তুমি একটা মেয়ে হয়ে নিজের স্বামীকে আটকে রাখতে পারলে না ? কেন ছেড়ে গেল সে তোমায়? প্রশ্নের উত্তর আছে কি?”

Sceneটা frustrating হলেও সমাজের বাস্তব দিকটাই দেখাচ্ছে।
ঘরের বাইরে ফস্টিনস্টি করবে স্বামী but দোষটা গিয়ে পড়বে স্ত্রীর ঘাড়ে

#গুড্ডি”

কেউ আবার বলছেন যে সেই দিনের উচিত ছিল অনুজের পরিবারের সবাইকে জেল খাটানো কারণ সবাই অনুজের সাপোর্টে, একমাত্র অনুজের বাবা ছাড়া।

Back to top button

Ad Blocker Detected!

Refresh