বাংলা সিরিয়াল

‘নায়ক মানেই গ্ল্যামারাস নয়, আমাদের বাবা কাকা দাদার মত খেটে খাওয়া মানুষ ও নায়ক হতে পারে! চিরাচরিত চিন্তা ভাবনার উপর একটা থাপ্পড় মারল রূপ সাগরে মনের মানুষ, তাই নায়ক চরিত্র নিয়ে এত ট্রোলিং!’রুকমার সাথে মানতে পারছি না বলে ক্রমাগত দেবায়ন ভট্টাচার্যকে ট্রোলিং এর জবাব দিলেন এক ভক্ত!

সান বাংলায় সদ্য শুরু হয়েছে একটি নতুন ধারাবাহিক রূপসাগরে মনের মানুষ। এই ধারাবাহিকে নায়িকা চরিত্র দেখা যাচ্ছে রুকমা রায়কে আর নায়ক চরিত্রে দেখা যাচ্ছে নবাগত অভিনেতা দেবায়ন ভট্টাচার্যকে। গল্পের থিম অন্যান্য ধারাবাহিকের থেকে একেবারেই আলাদা, বলা চলে হটকে, ধারাবাহিকের নায়ক বলতে আমরা বুঝি হট,মাশল ফিগার, গ্ল্যামার্স লুক, নায়কের চরিত্র মানে জেদি,মাথামোটা একগুঁয়ে-কিন্তু এর বাইরে সাধারণ মানুষের গল্প নিয়ে কি ধারাবাহিক হতে পারেনা! যে পুরুষ তথাকথিত ভাষায় দেখতে সুন্দর নয় কিন্তু তার মনে সৌন্দর্যে তার মুখ উজ্জ্বল হয়ে ওঠে, সেই পুরুষের গল্প নিয়ে কি ধারাবাহিক হতে পারে না? এরকমই চিরাচরিত ভাবনার মূলে আঘাত হেনে সান বাংলার জনপ্রিয় ধারাবাহিক রূপ সাগরে মনের মানুষ শুরু হয়েছে।

যেহেতু এই ধারাবাহিকের গল্পই হলো, নায়ক বেশ গোলগাল ফিগারের কালো চেহারার মানুষ তাই গল্পের সাথে সামঞ্জস্য রেখে নবাগত অভিনেতা দেবায়ন ভট্টাচার্যকে নায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে, নিঃসন্দেহে তিনি দক্ষতার সাথে ফুটিয়ে তুলছেন তার অভিনয়, তার চরিত্রের মধ্যে ফানি এলিমেন্ট খুঁজে পাচ্ছেন দর্শক, বেশ ভালো মনের মানুষ যে তিনি তাও বোঝা যাচ্ছে তার চরিত্রটি দেখে, মোদ্দা কথা পর্দার অভিরূপ চরিত্র কে দর্শকের ভালো লেগে গেছে।

কিন্তু এর বাইরে এক অংশের মানুষ আছেন যারা অভিরূপ হিসেবে দেবায়নকে মানতে পারছেন না, ক্রমাগত নায়ক কে নিয়ে সমালোচনা ট্রোলিং করে যাচ্ছেন তারা, তারা ভুলেই যাচ্ছেন যে, গল্পের নায়ক মানেই সব সময় যে তাকে সুন্দর চেহারার অধিকারী হতে হবে এমন কোন মানে নেই, আমাদের চোখের সামনে দেখা সাধারণ কোন মানুষও গল্পের নায়ক হতে পারে আর এমনটা যখন হবে তখনই চিরচরিত ভাবনা-চিন্তার মূলে আঘাত হানা হবে। একজন দর্শক মনে করেন যে যে সকল মানুষ আজও গুণকে নয় রূপকে প্রায়োরিটি দেয়, যারা বলেন পেহেলে দর্শনধারী বাদ মে গুণবিচারি, আজকের যুগে দাঁড়িয়ে রূপসাগরে মনের মানুষ সেই সংকীর্ণ চিন্তাধারার উপর যেন কষিয়ে থাপ্পড় মারলো, তাই তারা ক্রমাগত নায়ক কে আক্রমণ করে বলে যাচ্ছেন নায়িকার সাথে মানাচ্ছে না, তারা ভুলে যাচ্ছেন রূপটাই সব নয় আর রূপটাই যে সব নয় সেই গল্পই তো বলছে রূপসাগরে মনের মানুষ।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে, “রূপসাগরে মনের মানুষের নায়ক চরিত্র যেন আমাদের কে আয়নার সামনে দাঁড় করিয়ে দিল!!!!

মুখে আমরা যতই বলি না কেন আমরা সুশিক্ষিত আজও আমাদের মনের মধ্যে সেই কালিমা বর্তমান যেখানে দাঁড়িয়ে একটা মানুষকে আমরা রূপের ভিত্তিতে বিচার করি এবং তার গুণ হয়ে ওঠে অবহেলিত। সাগরের জলে তাকালে যেমন নিজের অন্তরাত্মা অব্দি দেখা যায় তেমনি রূপসাগরে মনের মানুষ দেখলেও নিজেকে বোঝা যায় এই ধারাবাহিকের নায়ক দেবায়ন ভট্টাচার্য অত্যন্ত সুন্দর একজন মানুষ যিনি নিজের চরিত্রটিকে বাস্তব করে ফুটিয়ে তুলেছেন কিন্তু কিছু মানুষ তাকে নিয়ে সমালোচনা করছেন আসলে ওই যে নায়ক বলতেই আমরা ভেবে বসে থাকি গ্ল্যামারাস আমাদের বাবা কাকা দাদা সাধারণ খেটে খাওয়া মানুষ হতে পারে সেটা আমাদের চিন্তা ভাবনার বাইরে তাই রূপসাগরে মনের মানুষ হলো আমাদের খারাপ চিন্তার ভাবনার উপর পড়া একটা থাপ্পড়ের মতো”

Back to top button

Ad Blocker Detected!

Refresh