বাংলা সিরিয়াল

সুপার সিঙ্গারের মঞ্চে এবার ভাষা দিবসের জয়জয়কার, প্রতিযোগী রানার লেখা গান শুনে আবেগী রুপম ইসলাম, ধরা গলায় গাইলেন,’ আমি বাংলায় গান গাই’

বাংলা এবং বাঙালি জাতির একটা আলাদাই মান, মর্যাদা এবং জেদ রয়েছে। কারণ এসব কিছুর পেছনে রয়েছে এক গৌরবময় ইতিহাস। তাই বাংলাকে নিয়ে বাঙালির অহংকার চিরন্তন। কিন্তু প্রশ্ন থেকে যায় এখানে। একটা সময় বাংলাকে নিয়ে অহংকার করা গেলেও এখন আর কি ততটা হয়? আমরা কি এখনো বাংলার সেই দিনগুলোকে সেই ভাবে উদযাপন করছি? করতে পারছি কি?

যে বাংলা ভাষার জন্য জাতি নিজের রক্তপাত পর্যন্ত ঘটিয়ে ফেলেছি। শহীদ হয়েছিল শত শত প্রাণ। আজ সেই বাংলা ভাষা কোথায়? এই নিয়ে যদিও বিতর্কের শেষ নেই। কিন্তু বাংলা ভাষাকে টিকিয়ে রাখার জন্য বাংলার মানুষের পাশাপাশি সংগ্রাম শুরু হবে নতুন করে।

সবসময় এগিয়ে থাকে বাংলার রিয়্যালিটি শো(Reality Show) গুলি। সামনেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আসতে চলেছে। আগামী একুশে ফেব্রুয়ারি এই দিনটিকে বড় করে উদযাপন করা এবং শহীদের কথা মনে রাখা হয়। আর বাংলার আবেগকে ধরে রাখা হয়। এই আবেগ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বাংলা চ্যানেলগুলিতে।

এর মাঝেই ধুমধাম করে সোশ্যাল মিডিয়াতে এসে গেল স্টার জলসার(Star Jalsha) বিখ্যাত রিয়ালিটি শো সুপার সিঙ্গার সিজন ফোরের(Super Singer Season 4) মাতৃভাষা দিবস উদযাপনের এপিসোড প্রমো। সেখানে দেখা যাচ্ছে নাচ গান মজায় মিশে গিয়েছে বাঙালির আবেগ। কারণ অতিথি শিল্পী হিসেবে এসেছেন রূপম ইসলাম(Rupam Islam)।

এই প্রমোতে দেখা গিয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রতিযোগী রানার নিজের লেখা গান গেয়েছেন। আর সেই গান শুনে আবেগ তাড়িত রুপম ইসলাম গাইছেন,’ আমি বাংলায় গান গাই’। আর এই বাংলাকে চিরদিন নিজের মধ্যে মিশিয়ে রাখতে কখনোই হতাশ করেনি স্টার জলসা। তবে আরো একটি খুশির খবর। এই দিন যে কেবলমাত্র একদিন উদযাপিত হবে এমনটা নয়। উদযাপনের অংশ এবং আবেগের ছোঁয়া নিতে চাইলে চোখ রাখতে হবে ১৮ এবং ১৯ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনুষ্ঠানের স্পেশাল এপিসোডে। ঠিক রাত সাড়ে নটায়।

Back to top button

Ad Blocker Detected!

Refresh