বাংলা সিরিয়াল

থিয়েটার না হলে সিরিয়াল, দু’নৌকায় পা দিয়ে চলা যায় না ! থিয়েটারের প্রতি অশ্রদ্ধা মানতে পারেননি রুমকি চ্যাটার্জী, দিয়েছিলেন যোগ্য জবাব! দীর্ঘ বছর বিনোদন জগত দাপিয়ে বেড়াচ্ছেন অভিনেত্রী

দেখতে দেখতে ২৫ টা বছর এই বিনোদন জগতের সঙ্গে কাটিয়ে ফেললেন রুমকি চ্যাটার্জী(Rumki Chatterjee)। আর হবে নাই বা কেন। তার রক্তে রয়েছে অভিনয়। বাবা-মা দুজনেই নাট্য শিল্পী। তাই ছেলেবেলা থেকে তাড়াতাড়ি পড়াশোনা শেষ করে খেলতে যাওয়ার বদলে নাটকের সংলাপ কে কত ভালো মনে রাখতে পারে তাই নিয়েই প্রতিযোগিতা চলতো বাড়িতে।

কিন্তু তার অভিনয় জগতে আসা বেশ কিছুটা বছর পর। বিয়ের প্রায় পাঁচ সাত বছর পর অভিনয় জগতের সঙ্গে যুক্ত হন রুমকি চ্যাটার্জী। বিয়ে হয় নাটক শিল্পী ফাল্গুনী চ্যাটার্জি সঙ্গে। তবে তাদের ছেলেকে জানেন। টলিউডের হার্ট থ্রোব আবীর চ্যাটার্জী। বোঝাই যাচ্ছে অভিনয়টাকে গুলে খেয়েছেন সকলে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের ক্যারিয়ারের শুরু থেকে এখনো পর্যন্ত গোটা জীবনটাই তুলে ধরলেন শিল্পী। তবে অভিনয় জীবনের শুরুটা থিয়েটার দিয়ে হলেও পরবর্তীকালে ধারাবাহিকে যুক্ত হন যীশু দাশগুপ্তের হাত ধরে। যদিও পরিচালক আজ আর দুনিয়াতে নেই। তারপরেও তার কথা এখনো মনে রেখে দিয়েছেন তিনি। একবার শিল্পীর নাটক দেখতে এসে যীশু দাশগুপ্ত বলেছিলেন,’ আপনার মত শিল্পীর সঙ্গে আমার আগে পরিচয় হয়নি এটা আমার লজ্জা’। তারপরেই নিজের মেগায় প্রথম সুযোগ দেন রুমকি চ্যাটার্জিকে। এরপর আর ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে।

একটার পর একটা জনপ্রিয় ধারাবাহিকে ফুটিয়ে তুলেছেন নিজের অভিনয় দক্ষতা। তবে অধিকাংশ ক্ষেত্রেই তাকে দেখা গিয়েছে মা কাকিমার চরিত্রে। সে ব্যাপারে অবশ্য খুব একটা অভিযোগ অনুযোগ নেই তার। কারণ তার শুরুটাই যে একটু দেরিতে হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত অভিনয়ই কথা বলে। তাই কোন চরিত্রে অভিনয় করছেন সেটা বড় ব্যাপার নয়।

তবে সিরিয়ালে অভিনয় করলেও থিয়েটারের প্রতি ভালবাসা কোনদিনও ভুলতে পারেননি তিনি। তাই থিয়েটারকে অপমান করে অভিনয় জগতের সঙ্গে যুক্ত থাকা এক ব্যক্তি যখন তাকে বলেন,’ দু’নৌকায় পা দিয়ে চলা যায় না হয় সিরিয়াল না হলে থিয়েটার যেকোনো একটা বাছতে হবে’। তখন মুখের উপর তাকে জবাব দিয়ে বলেছিলেন সিরিয়াল থিয়েটার এবং সংসার সবটাই করবেন তিনি।

তবে নাটক না থাকলে সিরিয়াল চলতো না এটাও মানলেন তিনি। বর্তমানে সময় ভীষণ দ্রুত এগিয়ে চলেছে। তাই কাউকে গড়ে পিঠে নেওয়ার দায়িত্ব এখন আর নিতে চায়না কেউ। নাটক থেকে অভিনয় শিখে না আসতে পারলে নতুন করে আর অভিনয় শেখানোর সময় ধৈর্য কারোর নেই।

পাশাপাশি সময় পাল্টেছে বিনোদন জগতেও পরিবর্তন এসেছে। সেটা নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী। তবে কিছু ক্ষেত্রে সেটা ভালো কিছু ক্ষেত্রে আবার ভালো নয় এমনটাও মেনে নিয়েছেন যদিও। ভালো অর্থে এখন আর ২৪ ঘণ্টার মধ্যে ১৯-২০ ঘন্টা কাজ করতে হয় না। উল্টোদিকে বলেছেন প্রতিযোগিতা এতটা বেড়ে গিয়েছে যে সবাইকে লড়তে হবে।

সেই সঙ্গে ছেলেকে নিয়ে দুচার কথা বলতে গিয়ে বললেন কোনদিনও ভাবেননি তার ছেলে অভিনয় জগতে আসবে। কারণ খেলাধুলায় মারাত্মক ভালো ছিলেন আবির। অথবা ভেবেছিলেন হয়তো সাইন্স নিয়ে ডাক্তার ইঞ্জিনিয়ার কিছু হবে। কিন্তু কমার্স নিয়ে পাশ করা আবির চ্যাটার্জী এখন টলিউড কাঁপাচ্ছে। যদিও সেটা দাঁড়িয়ে তারিয়ে উপভোগ করছেন তিনি। মাঝেমধ্যেই ছেলেকে বলে বসেন,’ কিরে তুই তো খুব ফেমাস হয়ে গেছিস’। উত্তরে মায়ের মতই উত্তর দেয় ছেলে ,’হ্যাঁ খুব’। এমনই নানা হাসি মজায় বেশ কিছু অজানা কথা তুলে ধরলেন অভিনেত্রী রুমকি চ্যাটার্জী।

Back to top button

Ad Blocker Detected!

Refresh