বাংলা সিরিয়াল

‘বাঙালি সব ঠাকুরকে আপন করছে, কিন্তু বিহার, উত্তরপ্রদেশে কি কালী পুজো, মনসা পুজো হচ্ছে?’! প্রযোজক রানা সরকারের প্রশ্নে বিতর্ক নেটদুনিয়ায়

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মাঝেমধ্যেই নিজের মতামত জানিয়ে থাকেন টলিউড প্রযোজক রানা সরকার। যা নিয়ে হামেশাই তৈরি হয় নানান রকম বিতর্ক। এবার আরও একবার একটি নতুন প্রশ্নের মাধ্যমে সোশ্যাল মিডিয়ার বিতর্ককে উসকে দিতে দেখা গেল টলিউডের এই জনপ্রিয় প্রযোজককে।

প্রসঙ্গত সম্প্রতি একটি পোস্টের মাধ্যমে নেট দুনিয়ার বাসিন্দাদের উদ্দেশ্যে তিনি প্রশ্ন রেখেছেন যেভাবে বাঙালি অন্যান্য রাজ্যের সব ধরনের পুজোকে নিজের আপন করে নিচ্ছে, সব ক্ষেত্রে বাঙালির বিপরীতে যে সমস্ত রাজ্যগুলি রয়েছে সেসব জায়গাতেও বাঙালির সংস্কৃতিকে গ্রহণ করা হচ্ছে কিনা সে বিষয়ে। বলাই বাহুল্য গোটা বিষয়টি নিয়ে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

কারণ সম্প্রতি পশ্চিমবঙ্গে গণেশ পুজো থেকে শুরু করে আরো বিভিন্ন ধরনের অনুষ্ঠান দেখতে পেয়েছেন বাংলার মানুষরা, যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। এবার তার মধ্যেই প্রযোজক রানা সরকারের এই পোস্ট এর মাধ্যমে মূল্যবান মতামত তুলে ধরা হয়েছে এমনটাই মনে করছেন নেট দুনিয়ার বাসিন্দাদের একটি বড় অংশ।

তারা জানিয়েছেন যেভাবে বাংলায় অন্যান্য পূজা হচ্ছে সেভাবে বিহার, উত্তর প্রদেশ কিংবা মহারাষ্ট্রের মতো রাজ্যে বাংলার ঠাকুর অর্থাৎ মনসা পূজো থেকে শুরু করে কালীপুজোকে গ্রহণ করা হচ্ছে না। সব মিলিয়ে প্রযোজক রানা সরকারের পোস্ট রীতিমতো হইচই ফেলে দিয়েছে নেট দুনিয়ায়।

Back to top button