বাংলা সিরিয়াল

“দর্শক কি এতই বোকা যে তারা বুঝতে পারবে না” – সোশ্যাল মিডিয়া জুড়ে “গৌরী এলো” ধারাবাহিক নিয়ে কটাক্ষের ঝড়, প্রভাত কুমার মুখোপাধ্যায় এর “দেবী” থেকে গল্প চুরি করছে ধারাবাহিক

বর্তমানে বাংলা টেলিভিশন জগতের অন্যতম জনপ্রিয় একটি ধারাবাহিক হল “গৌরী এলো”। টানা বেশ কয়েক সপ্তাহ ধরে বঙ্গ সেরা হচ্ছে এই ধারাবাহিক। হিন্দু ধর্মের পৌরাণিক গাঁথা নিয়ে তৈরি হয়েছে। তবে এখানে দেবীর অলৌকিক গাধা নিয়ে বেশি দেখানো হয়। ঈশান শহরের শিক্ষিত ডাক্তার বাবু সেই জন্য সে এইসব বিষয়ে বিশ্বাস করে না। কিন্তু গৌরী সে গ্রামের সহজ সরল মেয়ে। সে দেবীর অলৌকিক ক্ষমতায় বিশ্বাসী। এর প্রেক্ষিতেই গল্পের সূত্রপাত। এরপরেই বিয়ে হয়ে যায় এই দুজনের।

ঈশান আর গৌরীর বিয়ে অন্যান্য ধারাবাহিকের মতই বেশ খানিকটা অস্বাভাবিকভাবেই হয়। তারপরেই তাদের সম্পর্কটা ধীরে ধীরে স্থিতিশীল হয়। কিন্তু হঠাৎই দেখানো হয় ঈশানার গৌরীর ফুলশয্যা হচ্ছে। আর সেই দিন রাতেই ঈশানের ছোট দাদু হঠাৎ করে তাদের ফুলশয্যার ঘরে ঢুকে আসে আর বলে গৌরী নাকি মা কালীর অংশ। যদিও আমরা সকলেই জানি এই পর্বটি কালীপুজো স্পেশাল পর্ব। দেখানো হচ্ছে যে ছোট দাদু বলছে সে এতদিন নাকি বুঝতে পারেনি। কিন্তু এখন সে বুঝতে পেরেছে। তাই সে গৌরীকে মা কালীর আসনে বসাতে চায়। আর নিজের সেই ধারনার মতোই সে গৌরীকে মন্দিরে নিয়ে গিয়ে লাল পেরে শাড়ি পরিয়ে গলায় জবা ফুলের মালা দিয়ে পূজা অর্চনা করতে থাকে। এইসব অদ্ভুত ঘটনা দেখে ঈশান তাজ্জব বনে যায়।

এমন একটি প্রমো প্রকাশ্যে আসার পর এই সোশ্যাল মিডিয়াজুড়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা। আসলে আমরা প্রভাত কুমার মুখোপাধ্যায়ের দেবী তেও এমনই একটি গল্প দেখতে পেয়েছি। যেখানে তার শশুর মশাই স্বপ্নদোষ পান যে তার ছেলের বউ মা কালীর অংশ। আর তাই সে বৌমাকে মা কালীর আসনে বসিয়ে পূজা করে। কিন্তু পরবর্তীতে তার স্বামী এই প্রথা ভাঙতে চাইলেও তারা দুজনের কেউই এই প্রথাটা ভাঙতে পারেন না।

সম্প্রতি আরো একটি প্রমো সামনে এসেছে এই ধারাবাহিকের। যেখানে দেখা যাচ্ছে ছোট দাদু তখনও মা কালীর আসনে গৌরিকে বসিয়ে পুজো করছেন। গৌরী বারবার বলছে যে সে মা কালীর অংশ নয়। সে শুধু এই মা কালীর একটি ভক্ত মাত্র। কিন্তু তা সত্বেও তার কথার কোন পাত্তা না দিয়ে তাকে পুজো করা হচ্ছে। এইসব দেখেই প্রমোপ্রকাশে আসা মাত্রই সম্পূর্ণ ঘটনা তুমুল সমালোচনা করছেন নেটিজেনরা। আর তারা বলছেন ধারাবাহিকের লেখক ভেবেছিলেন দর্শক এতই বোকা যে তারা বুঝতে পারবে না এই ঘটনা কোথা থেকে নেওয়া। দেবী গল্পের কিছুটা অংশ একেবারে ঢুকে দেওয়া হল গৌরী এলো ধারাবাহিক এটা ধরতেই পারবেন না সাধারণ দর্শক। এই নিয়ে রীতিমতো বিরক্তি প্রকাশ করছেন দর্শক।

 

View this post on Instagram

 

A post shared by Swornendu Samaddaar (@iswarna)

Back to top button