বাংলা সিরিয়াল

‘বাংলা সিরিয়ালে যেখানে শাশুড়ি বৌমা একে অপরের সাথে সতীনের মত ব্যবহার করে; সেখানে সাউথ ইন্ডিয়ান সিরিয়ালে শাশুড়ি বৌমা মা মেয়ে- অনুরাগের ছোঁয়া, সন্ধ্যা তারা বড় উদাহরণ!’সাউথ ইন্ডিয়ান সিরিয়ালে শাশুড়ি বৌমার কনসেপ্ট দেখে মুগ্ধ দর্শক!

একটি ধারাবাহিকের সাথে আরেকটি ধারাবাহিকের পার্থক্য থাকে, গল্পের ভিন্নতার কারণে, চরিত্রের ভিন্নতার কারণে, ভিন্ন ভিন্ন ট্র্যাকের কারণে, ঠিক এক‌ই ভাবে বাংলা সিরিয়াল ও সাউথ ইন্ডিয়ান সিরিয়াল এর মধ্যেও একটি বিশাল বড় পার্থক্য রয়েছে। বাংলা সিরিয়াল গুলিতে দেখা যায় শাশুড়ি বউয়ের মধ্যে সবসময় কোন্দল লেগে থাকে, তারা একে অপরের সাথে ঝগড়া করছে, শাশুড়ি বৌমা আর ছেলের সম্পর্ক খারাপ করবার জন্য উঠে পড়ে লেগেছে, কখনো বা শাশুড়ি ইচ্ছাকৃত বউমার খাবারে বিষ মিশিয়ে দিচ্ছে- ইত্যাদি মারাত্মক মারাত্মক ভয়ংকর কনসেপ্ট নিয়ে আসা হয়, ধারাবাহিকের গল্পগুলি দেখে মনে হয় একটি মেয়ের জীবনে তার শাশুড়ি যেন প্রধান এবং সব থেকে বড় শত্রু, এইতো গেল বাংলা সিরিয়ালের কথা কিন্তু সাউথ ইন্ডিয়ান সিরিয়ালের কথা যদি বলি তাহলে সম্পূর্ণ এর ভিন্ন কনসেপ্ট পাবো। সাউথ ইন্ডিয়ান সিরিয়াল গুলোতে দেখা যায় শাশুড়ি এবং বৌমার মধ্যে একটা ভয়ঙ্কর আন্ডারস্ট্যান্ডিং কাজ করে , ছেলে এবং বৌমার ভুল বোঝাবুঝিতে শাশুড়ি সব সময় বৌমার পাশে থাকে, ছেলেকে শাসন করে আর বৌমাকে মেয়ের মতো করে আগলে রাখে- সাউথ ইন্ডিয়ান ধারাবাহিকের এই কনসেপ্ট গুলো বাঙালি দর্শকের কাছে এ আসে সাউথ ইন্ডিয়ান সিরিয়ালের রিমেক ধারাবাহিক থেকে। যেমন স্টার জলসার জনপ্রিয় দুই ধারাবাহিক অনুরাগের ছোঁয়া এবং সন্ধ্যা তারা দুটোই সাউথ ইন্ডিয়ান সিরিয়ালের রিমেক ধারাবাহিক। এই দুই ধারাবাহিকেই দেখানো হয় শাশুড়ি এবং বৌমার মধ্যে মারাত্মক বন্ডিং রয়েছে, যা দেখে রীতিমতো প্রশংসায় পঞ্চমুখ হয়ে যান দর্শক। বিজয়া মাঠান ও সন্ধ্যার বন্ডিং, দীপা ও লাবণ্য সেনগুপ্তর সম্পর্ক দর্শককে মুগ্ধ করে।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“বাংলা সিরিয়াল এবং সাউথ ইন্ডিয়ান সিরিয়ালের মধ্যে একটা বিস্তর ব্যবধান আছে
বেশিরভাগ বাংলা সিরিয়ালে শাশুড়ী বউমার মনমালিন্য আর ভুল বোঝা পড়া দিয়ে তারা একে অপরের সতীনের মতো শত্রু হয়ে ওঠে।আর বিশেষ করে শাশুড়ীদের চরম লেভেলের নিচে নামানো হয়!

কিন্তু সন্ধ্যাতারা,অনুরাগের ছোয়া এবং বেশ কিছু সাউথ ইন্ডিয়ান সিরিয়াল দেখে মনে হলো এখানে শাশুড়ী বউমার ভুল বোঝাবুঝি নয়,তারা কিভাবে একে অপরের বোঝা পড়া দিয়ে মা মেয়ে হয়ে ওঠে সেই গল্পটাই মূখ্য উপজীব্য!লাবন্য সেনগুপ্ত এবং বিজয়া মাঠান এমনই দুই চরিত্র
এটা সাউথ ইন্ডিয়ান সিরিয়ালের বড় একটা প্লাস পয়েন্ট এবং এখানে বাংলা লেখক লেখিকাদের অনেক কিছু শেখার আছে”

Back to top button

Ad Blocker Detected!

Refresh