বাংলা সিরিয়াল

ফের দত্তবাড়ির নিয়ম ভাঙলো পর্না, বন্ধ হয়ে যেতে বসা সরস্বতী পুজো ফিরিয়ে আনলো আবার, বুদ্ধি করে আবার পুজো চালু করল ঠাম্মির প্ররোচনায়

এবার দত্ত বাড়িতে হতে চলেছে সরস্বতী পূজো(Saraswati Pujo)। যার পুরো দায়িত্বটাই নিয়েছে পর্না। জি বাংলার(Zee Bangla) নিম ফুলের মধু)Nim Phuler Modhu) ধারাবাহিকের দত্ত পরিবার এবং তাদের নতুন বউ পর্নাকে ইতিমধ্যে ভালবেসে ফেলেছেন দর্শক। এক যৌথ পরিবার দত্ত পরিবার। স্বাভাবিকভাবেই ভালো-মন্দ মিশিয়ে মানুষজন রয়েছে সেখানে। কেউ ভীষণ রাগী কেউ আবার ভীষণ নিরীহ। কারোর মনে রয়েছে হিংসা আবার কেউ ভীষণ উদার। সব মিলিয়ে ভালো মন্দের মিশেলে গড়ে উঠেছে পরিবারটি।

আর সেই পরিবারে দক্ষিণের খোলা হাওয়া হয়ে এসেছে দক্ষিণ কলকাতার আধুনিক পরিবারের মেয়ে পর্না। স্বাভাবিকভাবেই প্রথম দিকে সাংসারিক কুটকুচালি মানিয়ে নিতে তার বেশ কাল ঘাম ছুটেছিল। তবে এখন অনেকটাই বুঝে গিয়েছে সে।

ধীরে ধীরে এই পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে শুরু করেছে পর্না।একটা একটা করে পুরনো নিয়ম ভাঙছে দত্ত পরিবারের। সেই প্রথম যে এই দত্ত পরিবারের বউ হয়েও কাজ করতে যাচ্ছে। পেশায় সে একজন সাংবাদিক। কিন্তু তাদের বাড়িতে একসময়ের সব থেকে বড় উৎসব সরস্বতী পুজো বন্ধ হয়ে যেতে বসেছিল। কিন্তু পর্না সেটা কিছুতেই মেনে নেয়নি। বরং একটা বড় করে লেখা লেখে পূজো নিয়ে তার অফিস এবং তার স্বামী সৃজনের অফিসের মানুষজন তার বাড়িতে পুজো দেখতে আসার কথা বলে।

বন্ধ হয়ে যাওয়া পুজো আবার সব মহিমায়। আর পূজার যাবতীয় দায়িত্ব পালনের ভার এসে পড়েছে পর্নার উপরে। এর মাঝে সৃজন জানিয়ে দেয় সে এই পূজোয় তার সঙ্গে নেই কারণ বেশিরভাগ খরচ টাই তাকে দিতে হচ্ছে। অন্যদিকে পর্ণার শাশুড়ি ইচ্ছাকৃত শারীরিক অসুস্থতার কথা বলে সমস্ত দায়িত্ব পর্নার উপর চাপিয়ে মজা দেখছে। এবার দেখার বিষয়, ঘর বাইরে দুটোকেই সামাল দিয়ে পর্না এই পুজোর দায়িত্ব উতরে দিতে পারে কিনা।

Back to top button

Ad Blocker Detected!

Refresh