বাংলা সিরিয়াল

পদ্মাবৎ ৩০০ কোটি রেকর্ড করেছিল বয়কট ট্রেন্ডের পরেও পাঠান রেকর্ড করবে না, কে বলতে পারে? বয়কট ট্রেন্ড নিয়ে বিস্ফোরক পরাণ বন্দোপাধ্যায়!

টলিউড হোক বা বলিউড বেশ কিছু দিন ধরেই যে কোনো সিনেমা বা মুভির কোনো বিষয় নিয়ে বিতর্ক সৃষ্টি হলে বয়কট ট্রেন্ড শুরু হয়ে গেছে। এই নিয়ে এইবার মুখ খুললেন টলিউডের বর্ষীয়ান নেতা পরাণ বন্দোপাধ্যায়। চার বছর পর শাহরুখ খান অভিনীত পাঠান ছবি মুক্তি পেতে চলেছে, কিন্তু এই ছবি মুক্তির আগেই উঠেছে বয়কট রব‌।

এছাড়া পাঠান ছবি ও বেশরম রং-এর বেশ কিছু দৃশ্য বদলানোর জন্য সেন্ট্রাল বোর্ড অফ সার্টিফিকেশন যশ রাজ ফিল্মসকে নির্দেশ দিয়েছে। সব মিলিয়ে এই ছবি নিয়ে নানান রকম সমালোচনা,বিতর্ক ও বয়কটের রেওয়াজ শুরু হয়েছে, সেই সব নিয়েই এইবার মুখ খুললেন বর্ষীয়ান অভিনেতা।

আগামী ১০ ই জানুয়ারি পাঠান ছবির ট্রেলার লঞ্চের কথা ঘোষণা করা হলেও এই ছবি নিয়ে যে অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাই নিয়ে পরাণ বন্দোপাধ্যায় বললেন যে,“এটাই কি প্রথমবার যেখানে দীপিকার কোনও ছবির মুক্তির আগে সেটাকে নিয়ে বিতর্ক তৈরি হল বা বয়কট ট্রেন্ড চলছে? নাকি দীপিকাই প্রথম অভিনেত্রী যিনি গেরুয়া পোশাকে বোল্ড দৃশ্যে অভিনয় করেছেন? এর আগেও তো ‘পদ্মাবৎ’ ছবির সময় একই জিনিস হয়েছিল।

তখনও তো ছবি বয়কট করার কথা উঠে ছিল। সঞ্জয় লীলা বনসালি, দীপিকা দুজনেই মৃত্যুর হুমকি পেয়ে ছিলেন। কিন্তু সেই বিগ বাজেট ছবি তো বক্স অফিসে ঠিক ৩০০ কোটির উপর আয় করেছিল। আসলে সবাই ছবিটা দেখার আগেই ভেবে নিয়েছিল এই ছবির মাধ্যমে হয়তো পদ্মাবতীর চরিত্রকে কলুষিত করা হবে। কিন্তু তেমনটা কি আদৌ হয়েছিল? কে বলতে পারে এই ছবি মুক্তির পর একই ঘটনা ঘটবে না?”

পরাণ বন্দোপাধ্যায় এই প্রসঙ্গে আরো বলেন যে,“ ভারত ধীরে ধীরে সাম্প্রদায়িক দেশ হয়ে যাচ্ছে একটি। রাজ কাপুরের সত্যম শিবম সুন্দরম ছবিটি পর্যন্ত সুপ্রিম কোর্ট থেকে ক্লিন চিট পেয়ে গিয়েছিল, ব্যান্ডিট কুইনে অশ্লীল ভাষা এবং বোল্ড দৃশ্য ব্যবহার কর হয়েছিল তা সত্বেও ছবিটি জাতীয় পুরস্কার পেয়েছিল। কী পায়নি? এটাই নিয়ম। এটাই ভবিতব্য। কিন্তু এই সোশ্যাল মিডিয়ার যুগে বিতর্ক আগুনের মতো ছড়ায়, আর অধিকাংশ মানুষ না জেনে না বুঝেই তাতে জড়িয়ে পড়েন, সামিল হন।”

একই সাথে অভিনেতা প্রশ্ন করেন যে, আজকে যে সকল মানুষ এই ছবির বিরোধিতায় শামিল হয়েছেন,ছবি বয়কট করতে চাইছেন;যদি ভবিষ্যতে তাদের কোনো শিল্পকেও এমন বাধার সম্মুখীন হতে হয় তখন তারা কী করবেন?-উল্লেখ্য, আগামী ২৫ শে জানুয়ারি পাঠান মুক্তি পাচ্ছে বড় পর্দায়।

Back to top button