বাংলা সিরিয়াল

গানে মুগ্ধ হয়ে অষ্টম শ্রেণীর পড়ুয়া ঋষভের পায়ে হাত দিয়ে প্রণাম করলেন পণ্ডিত অজয় চক্রবর্তী! খুব বড় হতে হলে এরকম‌ই বিনয়ী হতে হয় বলছেন নেটিজেনরা!

পণ্ডিত অজয় চক্রবর্তী সারেগামাপা তে গুরুজি হিসেবে উপস্থিত হচ্ছেন এবং প্রতিযোগীদের গান শুনে নিজেদের মূল্যবান মতামত দিচ্ছেন। কিছুদিন আগেই সাত বছরের বিস্ময়কর বালক স্বর্ণাভর গান শুনে বিস্মিত হয়ে গিয়ে তার পায়ে হাত দিয়ে প্রণাম করেন অজয় চক্রবর্তী। স্বর্ণাভর গলায় ‘মিলন হবে কত দিনে’ গান শুনে পন্ডিত অজয় চক্রবর্তী এই অবিশ্বাস্য কান্ডটি ঘটিয়ে ফেলেছিলেন। সম্প্রতি জি বাংলা সারেগামাপার মঞ্চে অষ্টম শ্রেণীর পড়ুয়া ঋষভ দের গান শুনে সেই একই ঘটনার পুনরাবৃত্তি করলেন কিংবদন্তি এই শিল্পী।

হ্যাঁ এইদিন ঋষভের পায়ে হাত দিয়ে প্রণাম করেন তিনি। কারণ ঋষভের গাওয়া গান তাঁর অন্তরকে ছুঁয়ে যায়। এইদিন জি বাংলা সারেগামাপার মঞ্চে আয়ুব বাচ্চুর ‘সেই তুমি’ গাইতে শুরু করে ঋষভ। এই গানে সকলকে মুগ্ধ করে সারেগামাপার মূল পর্বে জায়গা করে নেয় সে। নিউ আলিপুর থেকে আসা খুদে এই প্রতিযোগীর গলা ও গিটার বাজানোর দক্ষতা দেখেই বিচারকরা বিস্মিত হয়ে যান। শান্তনু মৈত্র, মনোময় ভট্টাচার্যের মতো বিচারকরা নিজেদের আসন ছেড়ে মঞ্চে চলে আসেন ভালোবাসা জানাতে। বলিউড গায়িকা রিচা শর্মা আরো একবার ঋষভকে গানটি গাওয়ার জন্য অনুরোধ করেন।

এর ঠিক কিছুক্ষণ পরেই পণ্ডিত অজয় চক্রবর্তী মঞ্চে আসেন ও ঋষভের পায়ে হাত দিয়ে প্রণাম করেন এবং বলেন,“ আমি কাকে প্রণাম করলাম জানিস? তোর ভিতরের মানুষটাকে। বাইরে মানুষটাকে খুব ছোট দেখতে কিন্তু ভিতরে খুব বড় একজন মানুষ আছে।”- এরপর খুদে এই গায়কের প্রশংসা করেন পণ্ডিত অজয় চক্রবর্তী। পণ্ডিত অজয় চক্রবর্তীর এহেন কার্যে ঋষভ অবাক হয়ে যায় আর তার অনুরাগীরা ও খুশি হয়ে যান। সত্যি খুব বড় হতে গেলে আগে বিনয়ী হতে হয় পণ্ডিত অজয় চক্রবর্তী এর জলজ্যান্ত প্রমাণ।

Back to top button