বাংলা সিরিয়াল

সিরিয়ালের অন্দরের চমক দেখে চোখ কপালে দর্শকদের! এইভাবে বিনোদনের নামে লোক ঠকাচ্ছে পঞ্চমী! বাংলায় ব্যর্থ ‘নাগিন’য়ের পেছনে এসব কান্ড ঘাটে?

বাংলা ধারাবাহিক(Bengali Serial) দর্শকদের ঠিক যতটা প্রিয়। ততটাই প্রিয় তাদের কলাকুশলীরা। বিশেষ করে সেই ধারাবাহিকগুলি শুটিং কিভাবে হয় কতটা মজা করে তারা শুটিং করেন সেই সব অন্দরের গল্প জানতে মুখিয়ে থাকেন দর্শক। আর একটু অন্যরকম গল্প হলে তো কথাই নেই। অলৌকিক, ভৌতিক, ঠাকুর দেবতা আরো কত কি। এই ধারাবাহিক গুলো শুটিং কিভাবে হয়?

বর্তমানে ভিএফএক্স এবং স্পেশাল এফেক্ট এর যুগে সবকিছুই সম্ভব। মানুষ যেমন প্লেন থেকে ঝাঁপ দিতে পারে তেমনি শাড়ি পড়ে জলে তলাতেও সাঁতার কাটতে পারে এই টেকনোলজির যুগে। সম্প্রতি সামনে এসেছে পঞ্চমী (Panchami)ধারাবাহিকের কিছু পেছনের ভিডিও। যা আসার পর থেকেই হাসি থামাতে পারছেন না অনেকে।

কিভাবে সিরিয়ালের(Serial Shooting) শুটিং হয় সেটা কি আপনার জানা আছে? বিশেষ করে পঞ্চমী যখন নাগলোকে যায় অলৌকিক কাজকর্ম করে সেগুলো কিভাবে টিভির পর্দায় ফুটিয়ে তুলে নির্মাতারা? এবার ফাঁস হয়েই গেল। কিছুদিন আগেই পঞ্চমীতে দেখা গিয়েছিল পঞ্চমীর শাড়ি পড়ে জলে সাঁতার কাটছে। সেই দৃশ্য দেখে অনেকেই অনেক মন্তব্য করেছিলেন। কিন্তু শুটিং ফ্লোরে যেভাবে এই দৃশ্য বাস্তবায়িত করা হয়েছিল তা অনেকেরই অজানা।

রঙের উঁচু একটা জায়গায় উবু হয়ে শুয়ে রয়েছে সুস্মিতা অর্থাৎ পঞ্চমী। সেখানেই হাত পা নাড়াতে দেখা গেল তাকে। নিজেই হেসে গড়াগড়ি খাচ্ছেন আবার অভিনেত্রী। চারপাশে লাইটস ক্যামেরা একশন তার মাঝেই শুয়ে শুয়ে সাঁতার কাটার অভিনয় করছেন তিনি। সাপের সিরিয়ালের শুটিং এভাবেই হয়! হেসে খুন দর্শকরা। এদিকে অভিনেত্রী নিজেও এমন অভিনয় করে হাসি থামাতে পারছেন না। আবার যাতে পড়ে না যান তার জন্য ব্যবস্থা রয়েছে।

এদিকে দৃশ্য নজরে আসতেই সোশ্যাল মিডিয়াতে শোরগোল। কেউ বলছেন এভাবে সাপেদের অপমান করা হচ্ছে।, আবার অন্য একজন বলছেন আমি শিহরিত। কারোর কথায় আবার সাপ দেখলেই বাঙালি ধন্য ধন্য করে, কিন্তু বেশিরভাগই কপাল চাপড়াচ্ছে না। বর্তমান সময় দাঁড়িয়েও সিরিয়াল এসব চলে এমনটাও বিশ্বাস করতে পারছেন না অনেকে।

তবে এত রকম চমক আনার পরেও টিআরপি তালিকাতে সেভাবে প্রভাব ফেলতে পারছে না পঞ্চমী। আগে যাওয়া ভালো অবস্থায় ছিল এখন দিন দিন এর টিআরপি কমছে। পাশাপাশি লোকজনকে এমন ঠকানো ভাবার ভিডিওর সামনে আসছে পঞ্চমীর ভাগ্যে যে কি লেখা রয়েছে তা হয়তো নির্মাতারাই জানেন।

 

View this post on Instagram

 

A post shared by mithai prem (@mithailoves)

Back to top button

Ad Blocker Detected!

Refresh