বাংলা সিরিয়াল

‘ভুলভাল বাংলা বলছে ‘মিঠাই’ ‘ধুলোকনা’র চরিত্ররা! নেটিজেনদের ভয়ংকর অভিযোগে বিদ্ধ হলো জনপ্রিয় ধারাবাহিকের চরিত্ররা

এই মুহূর্তে জনপ্রিয়তার দিক থেকে সামনের দিকেই রয়েছে জি বাংলার ‘মিঠাই’ কিংবা স্টার জলসার ‘ধুলোকনা’র মত ধারাবাহিকগুলি। পাশাপাশি ধারাবাহিকের জনপ্রিয়তা প্রতি সপ্তাহে ওঠানামা করলেও এই ধারাবাহিকগুলির অনুগামী সংখ্যা কিন্তু ক্রমবর্ধমান। তবে এবার এই সমস্ত জনপ্রিয় ধারাবাহিক গুলির বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন নেট দুনিয়ার বাসিন্দাদের একটি বড় অংশ।

কারণ হিসেবে তারা জানিয়েছেন বাংলা ধারাবাহিক হলেও প্রচুর ভুল বাংলা ব্যবহার করা হচ্ছে এই সমস্ত ধারাবাহিক গুলিতে। ধারাবাহিকের জনপ্রিয় চরিত্ররা তাদের ডায়লগ এর মাধ্যমে ভুল বাংলা সম্প্রচার করছে বলে অভিযোগ করতে দেখা গিয়েছে দর্শকদের। পাশাপাশি তারা জানিয়েছেন অনেক ক্ষেত্রেই ধারাবাহিকের সঙ্গে বাংলায় সাবটাইটেল লিখে দেওয়া হচ্ছে। তবে সেই সমস্ত লেখায় প্রচুর ভুল বানান এবং ভুল বাক্য গঠন দেখতে পাওয়া যাচ্ছে।

এর মাধ্যমে হিন্দী মিশ্রিত বাংলা দর্শকদের মধ্যে ছড়িয়ে পড়ছে বলে অভিযোগ করতে দেখা গিয়েছে বাংলা সিরিয়াল প্রেমীদের একটি বড় অংশকে। তারা জানিয়েছেন কোন কোন ক্ষেত্রে ডায়লগ অনুবাদ করে বসিয়ে দেওয়া হচ্ছে বাংলা চরিত্র গুলির মুখে। যা ব্যাকরণগতভাবে সম্পূর্ণ ভুল। তাই এদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ধারাবাহিকের নির্মাতা এবং কলাকুশলীদের কাছে ধারাবাহিকের ডায়ালগ এবং বাংলা ভাষার দিকে নজর দেওয়ার আবেদন জানাতে দেখা গিয়েছে ধারাবাহিক প্রেমীদের।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

Back to top button