বাংলা সিরিয়াল

ব্যাংকবাবু, গাড়ি বাবু, উচ্ছেবাবুর পর এবার এলো ‘ছবিবাবু’! বাংলা ধারাবাহিকে চলেই আসছে বাবু কালচার, নেটদুনিয়ায় হাসির রোল

যে কোনো ধারাবাহিকের ক্ষেত্রে দেখা যায় নায়িকারা নায়কদের বেশিরভাগ ক্ষেত্রে বাবু বলে ডাকে। তাও আবার যে সে বাবু নয়, যে যে কাজ করে সেই নাম দিয়ে তাকে সেই বাবু বলে ডাকা হয়। একাধিক ধারাবাহিক এইরকম বাবু ডাক শুনতে শুনতে দর্শকরা বলেন নায়করা কি বাচ্চা নাকি যে তাদেরকে বাবু বলে এইভাবে ডাকা হচ্ছে? এর থেকে তো তাদেরকে একটা নাম দিয়ে ডাকা যেতে পারে। তার চাইতে বরং সাহেবের চিঠি ধারাবাহিকে চিঠি তার সাহেবকে লাট সাহেব বলে ডাকে সেই ডাকটাও শুনতে ভালো লাগে। এই চিঠি যদি সাহেবকে গান বাবু বলে ডাকতো তাহলে বিষয়টা হাস্যকর পর্যায়ে পড়ে যেত কিন্তু একাধিক ধারাবাহিকে এমনটাই লক্ষ্য করা যায়।

যেমন রিমলি ধারাবাহিকে ছিল গাড়ি বাবু, আলতা ফড়িং ধারাবাহিকে আছে ব্যাংক বাবু, গোধূলি আলাপ ধারাবাহিকে অরিন্দমকে নোলক‌ বলে উকিল বাবু। সাঁঝের বাতি ধারাবাহিকে চারু আর্যকে শহরের বাবু বলে ডাকতো আবার উর্মি টুকাই বাবু বলে ডাকে। মিঠাই সিদ্ধার্থকে উচ্ছে বাবু বলে ডাকে। সম্প্রতি নতুন স্টার জলসা একটি ধারাবাহিক এসেছে তার নাম মাধবীলতা। এই ধারাবাহিকে দেখা যাচ্ছে যে নায়িকা নায়ক কে ছবি বাবু বলে ডাকছে।

একজন নেটিজেন সম্প্রতি এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন,“ব্যাংকবাবু,গাড়ি বাবু, বাধবাবু,শহরের বাবুর পর,মাধবীর ছবি বাবু!সবুজের নতুন নাম দিয়েছে মাধবী ‘ছবি বাবু’।”সবুজকে মাধবী ছবি বাবু বলে ডাকে কারণ সবুজ তার ছবি তুলেছিল বলে।আরেকজন আবার সোশ্যাল মিডিয়ায় এই প্রসঙ্গে লিখেছেন, “চারিদিকে এত বাবু। সব নায়িকারা শুধু নায়ককে বাবু ডাকে।

এইবার তহ নতুন কিছু নিয়ে আসতে পারে বাবুর জায়গায় বাচ্চা ডাকলেই তহ হয় যেমন টুকাই বাচ্চা,উচ্ছে বাচ্চা,গারি বাচ্চা,ছরি বাচ্চা ইত্যাদি।” এই ভাবে বাবু বলে ডাকাটা বেশ হাস্যকর, সোশ্যাল মিডিয়ায় প্রায়‌ই এই নিয়ে প্রায়‌ই কথাবার্তা হয়।

Back to top button