বাংলা সিরিয়াল

নাচে পারদর্শী তনুশ্রী শঙ্কর কিনা ডান্স বাংলা ডান্সের অতিথি! আর দুদিনের আর্টিস্ট শ্রাবন্তী-শুভশ্রী নাকি বিচারক!এত করুণ দিন দেখতে হবে কোনদিন ভাবি নি! রাগ উগরে দিলেন নেটিজেন

বাংলার তথা ভারত বিখ্যাত নৃত্যশিল্পী তনুশ্রী শঙ্কর(Tanushree Sankar)। সম্পর্কে পন্ডিত উদয় শঙ্কর এবং কমলা শঙ্করের পুত্রবধূ তিনি। সৃজনশীল এবং পরীক্ষামূলক নৃত্যের জন্য তার অবদান অপরিসীম। ২০১১ সালের এই নৃত্যশিল্পীকে সংগীত নাটক একাডেমী পুরস্কারের সম্মানিত করা হয়।

বাঙালির গর্ব তো বটেই। গোটা ভারতের গড়বো তিনি। শুধুমাত্র যে শাস্ত্রীয় নৃত্যকে নিয়ে বয়ে চলেছে না এমনটা নয়। প্রাচ্য এবং পাশ্চাত্যের সংমিশ্রণ ঘটিয়েছেন নাচের তালে। পশ্চিমী ব্যালের অভিব্যক্তির সঙ্গে ঐতিহ্যবাহী, প্রাচীন ভারতীয় নৃত্য শিল্পীর সংমিশ্রণ ঘটিয়েছেন তিনি।

তিনি এতই প্রতিভাব সম্পন্ন এমন শিল্পী যার জবাব নেই। আগুন, দা নেমসেক, একটি তারার খোঁজে, বিঅন্ড দ্য স্টারস ছবিতে অভিনয় করতেও দেখা গেছে তাকে। তার মেয়ে শ্রীনন্দাশঙ্কর একজন বিখ্যাত নৃত্যশিল্পী এবং অভিনেত্রী।

সম্প্রতি জনপ্রিয় ডান্স রিয়েলিটি শো ডান্স বাংলা ডান্সের মঞ্চে অতিথি হিসেবে দেখা গেছে তাকে। সেখানে সত্যিকারের অর্থে নাচের মঞ্চকে আলোকিত করেছিলেন তিনি। প্রদর্শন করেছিলেন অসামান্য নাচ। যা দেখে ধন্য ধন্য করেছেন প্রত্যেকে। তবে তাকে সেভাবে অতিথি হিসেবে দেখে অনেকেই আঙ্গুল তুলেছেন বিচারকের আসনে বসে থাকা অভিনেত্রীদের দিকে। বলেছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় ,শুভশ্রী গাঙ্গুলী, মৌনি রায়ের ক্ষমতা রয়েছে নাচের বিচারক হবার। কেউ কেউ শোপিস বলে কটাক্ষ করেছেন তাদের।

নেটিজেনদের বক্তব্য এই বয়সেও এত সুন্দর পারফর্ম করে চলেছেন তনুশ্রী শঙ্কর। আর নাচের বিচারকের আসনে বসে রয়েছে কিনা ওরা। যোগ্যতা সম্পন্ন মানুষ বিচারকের আসনে বসতে পারেনা। আর যারা নাচের কিছুই বোঝে না শুধুমাত্র টিআরপির জন্য সুন্দরী অভিনেত্রীদের বসিয়ে রাখা হয়েছে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh