বাংলা সিরিয়াল

‘আচ্ছা যাদের নাকি থাকার আশ্রয়টুকু নেই ব্যবসা নেই তারা কিভাবে এত খরচ করে এত বড় বিয়ের বাড়ির আয়োজন করছে’! থাকার জায়গা নেই এদিকে রাতারাতি ক্রুজ ভাড়া করে বিয়ে! বাংলা সিরিয়ালেই সম্ভব

সিরিয়াল এবং তার অবাস্তবতা নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। এখানে এমন কিছু জিনিস দেখানো হয় যার সাথে বাস্তবের বিন্দুমাত্র মিল নেই। কখনো বিজ্ঞানকে বুড়ো আঙ্গুল দেখিয়ে কাজ করা হয় যার কোন সংজ্ঞা নেই। আবার কখনো খেতে না পাওয়া চূড়ান্ত গরিব পরিবারের হাতেও দেখা যায় রোলেক্স ঘড়ি। এই নিয়ে বারবার সমালোচনায় উঠলেও ভ্রুক্ষেপ নেই ধারাবাহিক নির্মাতাদের। ঠিক তেমনই আবার সমালোচনার কেন্দ্রবিন্দুতে এসেছে গাঁটছড়া(Gatchara) ধারাবাহিক। বর্তমানে ধারাবাহিকের গল্প অনুযায়ী ঋদ্ধিমান সিংহ রায় বিশাল হিরে ব্যবসায়ী হয়েও তার যাবতীয় ব্যবসা এবং তাদের ভিটেমাটি বিক্রি হয়ে গিয়েছে ডি ডায়মন্ড জুয়েলারির কাছে। যার মালিক আবার তারই স্মৃতিভ্রষ্ট বউ ইশা।

বর্তমানে ধারাবাহিকে দেখা যাচ্ছে বিয়ের পর্ব। খড়ির স্মৃতি ভুলতে ঋদ্ধিমানের সঙ্গে তার বাড়ির লোক বিয়ে দিচ্ছে তার এই ছেলেবেলার বন্ধু তানিকে। অন্যদিকে খড়ির স্মৃতি নষ্ট হয়ে যাবার পর তাকে যারা উদ্ধার করেছে তাদের বাড়ির ছেলে মৈনাকের সঙ্গে বিয়ে হচ্ছে তার।

এতক্ষণ পর্যন্ত ব্যাপারটা ঠিক ছিল। কিন্তু যেই ইশা (স্মৃতি ভুলে যাওয়া খড়ি) এবং মৈনাকের বিয়ে ক্রুজে ঠিক করা হয়েছে ঋদ্ধিমান সিংহ রায় রাতারাতি তার এবং তার ছেলেবেলার বান্ধবীর বিয়ে ঠিক করে ফেলেছেন সেই বিলাসবহুল জাহাজেই। তাও কয়েক মিনিটের মধ্যেই। আর এখানেই ধারাবাহিকের বাস্তবিকতা(Reality) নিয়ে প্রশ্ন তুলেছেন দর্শকদের একাংশ।

একজনের দাবি,’ আচ্ছা যাদের নাকি থাকার আশ্রয়টুকু নেই ব্যবসা নেই, তারা কিভাবে এত টাকা খরচ করে এত বড় বিয়ের আয়োজন করতেছে?’ এই প্রশ্নটা প্রায় সকলের মনে উঠেছে। কেউ কেউ আবার উত্তর দিয়ে দিয়েছেন নিজের মতন করে যে চুরি করে নাকি তারা টাকা পেয়েছেন।

সব মিলিয়ে হাসির রোল(Trolled) গাঁটছড়া ধারাবাহিককে নিয়ে। প্রসঙ্গত জানা যাবে বিয়ের দিনেই স্মৃতি ফিরে আসবে খড়ির। মনে পড়বে সে আসলে ইশা নয় খড়ি। এমন প্রমোই দেখা গিয়েছে চ্যানেলের তরফ। অন্যদিকে তাদের বিয়ের ভেন্যু অর্থাৎ বিলাসবহুল জাহাজ নাকি ডুবে যাবে এবং কোন রকমে হাত ধরাধরি করে ঋদ্ধিমান আর খড়ি বেরিয়ে আসবে সেখান থেকে। কিন্তু তারপরেও তাদের জন্য রয়েছে বিপদ। কিছু দস্যু বন্দুক তাক করেছে ঋদ্ধিমানের দিকে। তাকে সরিয়ে বন্দুকের সামনে এসে দাঁড়ায় খড়ি। তবে কি আবার তাদের চলার পথ আলাদা হয়ে যাবে নাকি ঋদ্ধিমান রক্ষা করবে তার বউকে। জানতে হলে অবশ্যই চোখ রাখতে হবে গাঁটছড়া ধারাবাহিকে স্টার জলসার পর্দায়।

Back to top button

Ad Blocker Detected!

Refresh