বাংলা সিরিয়াল

দুর্দান্ত অভিনয় করে ও নিজের চরিত্রের জন্য কোন প্রাপ্য সম্মান পেলেন না নিম ফুলের মধু ধারাবাহিকের অভিনেত্রী অরিজিতা মুখোপাধ্যায় ওরফে বাবুর মা, সোশ্যাল মিডিয়ায় রেগে আগুন দর্শকদের একাংশ

বর্তমানে জি বাংলার পর্দার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হলো নিম ফুলের মধু। ধারাবাহিকটি শুরু হয়েছে মাত্র কয়েক মাস হয়েছে। তবে এই কয়েক মাসে ধারাবাহিকটি দর্শকদের মনে বিশেষ জায়গা তৈরি করে নিয়েছে। ধারাবাহিকের গল্প দর্শকদের এতটাই পছন্দ হয়েছে যে টিআরপি তালিকায় মাত্র কয়েক সপ্তাহের মধ্যে দুর্দান্ত ফলাফল করছে এই ধারাবাহিক। ধারাবাহিকের দুই কেন্দ্রীয় চরিত্র সৃজন এবং পর্নার ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা রুবেল দাস এবং অভিনেত্রী পল্লবী শর্মা। দুজনেই টেলিভিশনের পর্দার অত্যন্ত জনপ্রিয় মুখ।

এর আগে আমরা দুজনকে বিভিন্ন ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে দেখতে পেয়েছি। প্রতিটি ধারাবাহিক নায়ক-নায়িকার পাশাপাশি পার্শ্ব চরিত্রগুলিও সমানভাবে গুরুত্বপূর্ণ। এই পার্শ্ব চরিত্রগুলি না থাকলে হয়তো ধারাবাহিকের এতটা জনপ্রিয়তা হতোই না। সেরকমই এই ধারাবাহিকেও বেশ কয়েকটি পার্শ্ব চরিত্র রয়েছে যেগুলি ভীষণ গুরুত্বপূর্ণ ধারাবাহিকে। বিশেষ করে এই ধারাবাহিকে সৃজনের মা অর্থাৎ পর্নার শাশুড়ির চরিত্র ভীষণ গুরুত্বপূর্ণ ধারাবাহিকের জনপ্রিয়তা পাওয়ার পেছনে।

ধারাবাহিকে নায়িকার শাশুড়ির চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী অরিজিতা মুখোপাধ্যায়। ধারাবাহিকে তার নাম কৃষ্ণা। তবে প্রত্যেকেই তাকে বাবুর মা বলেই চেনে। দর্শকেরা এখন তার চরিত্রের নামের চেয়ে বাবুর মা হিসেবে চিনে থাকেন। আসলে তার চরিত্রটা দরজাল শাশুড়ি নয় একটু অন্যরকম।

বাবু অর্থাৎ সৃজন হল মায়ের অন্ধভক্ত মানে মা যা বলে সৃজন একেবারে চোখ বন্ধ করে সেটাই করে, মায়ের আঁচল ধরা ছেলে যাকে বলে। আর মা ও সৃজনকে এক ফোটা চোখের আড়াল করতে চায় না। বাবু বলতে সে অজ্ঞান। সবসময় বাবুকে চোখে চোখে রাখে। অন্যদিকে নিজের ছেলের বউ পর্ণাকে একেবারেই সহ্য করতে পারে না সে। সবসময় চায় নিজের ছেলের বউকে তার ছেলে থেকে দূরে দূরে রাখতে।

আর এই ধারাবাহিকে অরিজিতার চরিত্রটি বিশেষ প্রশংসা পেয়েছে দর্শকের কাছে। উল্লেখ্য, এই সপ্তাহের বৃহস্পতিবার রাতে জি বাংলা সোনার সংসার অ্যাওয়ার্ড ২০২৩-এর মূল অনুষ্ঠানের আয়োজিত হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন জি পরিবারের সমস্ত সদস্যরা। ওই দিন অনেকের হাতেই ওঠে পুরস্কার। এখনও অফিসিয়ালি জানা না গেলেও বিজয়ীদের একটি তালিকা প্রকাশ্যে এসেছে।

আর সেখানেই দেখা গেছে ‘সেরা জুটি’ হিসেবে পুরস্কার পেয়েছে জগদ্ধাত্রী-স্বয়ম্ভু। প্রিয় বরের পুরস্কার পেয়েছে গৌরী এলো ধারাবাহিকের ঈশান। প্রিয় বউ-এর পুরস্কার পেয়েছে খেলনা বাড়ি ধারাবাহিকের মিতুল। বাড়ির প্রিয় ছেলের পুরস্কার পেয়েছে নিম ফুলের মধু ধারাবাহিকের সৃজন ও খেলনা বাড়ি ধারাবাহিকের ইন্দ্র। প্রিয় মেয়ে হয়েছে নিম ফুলের মধু ধারাবাহিকের নায়িকা পর্না। প্রিয় মা এবং বাবার পুরস্কার জিতে নিয়েছে খেলনা বাড়ি থেকে মিতুল এবং ইন্দ্র৷

তবে অ্যাওয়ার্ড শোতে কোন পুরস্কার পাইনি বাবুর মা। এই নিয়ে বেশ রেগে রয়েছে দর্শকদের একাংশ। আর সোশ্যাল মিডিয়ায় একজন ভক্ত লিখেছেন, “সদ্য শুরু হওয়া “নিম ফুলের মধু” মাত্র ৪মাসেই TRP তালিকায় ভালো ফলাফল করার দরুন আশা করেছিলাম জি বাংলার সোনার সংসারে বেশ ভালোই কদর পাবে… ভুল আশা করিনি, নিম ফুলের মধুর ঝুলিতে এসেছে বেশ কয়েকটি পুরস্কার… প্রিয় মেয়ে-পর্ণা, প্রিয় ছেলে-সৃজন, প্রিয় সদস্য হেমনলিনী দত্ত(ঠাম্মি), প্রিয় সংসার-দত্ত পরিবার…”

তিনি লিখেছেন, “কিন্তু এত সবার ভিড়ে চ্যানেল কিভাবে ভুলে গেলেন কৃষ্ণার কথা? “বাবুর মা” হিসেবে যিনি এই কম সময়ের মধ্যেই এত জনপ্রিয় হয়ে উঠেছেন… যার অসাধারণ অভিনয় দক্ষতা আমাদের প্রতিদিন আনন্দ দেয়… প্রিয় পার্শ্বচরিত্র হিসেবে কি তাকে পুরস্কার দেওয়া যেতনা?? স্বজনপোষণ করতে করতে চ্যানেলের বিবেকের অকালমৃত্যু হয়েছে, চোখ থেকেও তারা অন্ধ হয়ে গেছে, যোগ্যতা দেখতে পায়না!”

Back to top button

Ad Blocker Detected!

Refresh