বাংলা সিরিয়াল

দ্বিতীয় স্বামীকে নিয়ে ভরা সংসার নবনীতার, তবু ভুলতে পারিনি প্রথম বিয়ের অভিজ্ঞতা! চোখের জলে তিক্ত স্মৃতি তুলে ধরলেন দিদি নাম্বার ওয়ানের মঞ্চে

বাংলা ধারাবাহিকে বহুবার মুখ দেখিয়েছেন নবনীতা দে(Nabanita Dey)। ‘বেনে বউ’, ‘খোকাবাবু’ , ‘এই পথ যদি না শেষ হয়’ একটার পর একটা ধারাবাহিকে অভিনয় করে দর্শকদের মন কেড়ে নিয়েছেন তিনি। তার স্বামী রাজা চট্টোপাধ্যায়। বড় পর্দাতেও অভিনয় করেছেন তিনি। রয়েছে তাদের এক ন’বছরের মেয়ে। তবে বাস্তব জীবনে বেশ অগোছালো অভিনেত্রী। সযত্নে তাকে আগলে রেখেছেন রাজা।

কিন্তু এই যে এতটা হাসিখুশি তার জীবন শুরুতে এতটা হাসি খুশি ছিল না। রাজা জীবনে আসার আগে এক মারাত্মক ঘটনা ঘটে গিয়েছিলেন নবনীতার জীবনে। আর সেই ঘটনা বলতে বলতেই রচনা বন্দ্যোপাধ্যায়ের(Rachana Banerjee) সামনে কেঁদে ফেলেছেন অভিনেত্রী। অনেকদিন আগে অতিথি হয়ে দিদি নাম্বার ওয়ানের মঞ্চে হাজির হয়েছিলেন তিনি। এছাড়া রাজার সঙ্গেও এসেছেন এই মঞ্চে একাধিকবার।

তখন কথা বলেননি তিনি। তবে রাজার সঙ্গে সম্পর্কে জড়ানোর আগেও একবার বিয়ে হয়েছিল নবনীতার। তাদের একটি মেয়েও আছে। কাঁদতে কাঁদতে তিনি বলেছেন,’ গঙ্গা থেকে আমি যখন তার শেষকৃত্য করি উঠি তখন আমার পাশে শ্বশুরবাড়ির কোন লোক ছিল না। এতদিন যারা আমায় এত কথা শুনিয়ে এসেছিলেন। আমায় দোষ দিয়ে এসেছিলেন তারা কেউ ছিলেন না। আমি তখন একটাই কথা মনে মনে বলেছিলাম। তুমি এতদিন আমার দিকে আঙুল তুলে এসেছে কিন্তু এখন আমি আর মেয়ে ছাড়া আর কেউ নেই’।

জীবনের এই তিক্ত অভিজ্ঞতার কথা এখনো ভুলতে পারেননি তিনি। তবে রাজাকে বিয়ে করে এখন তিনি খুবই খুশি। মেয়ে আর স্বামীকে নিয়ে সুখের সংসার তার। তাদের একটি পারিবারিক জিম রয়েছে। সেই ব্যবসাও দেখেন তিনি। ঘরের পরেও জীবনকে সুন্দর করে গুছিয়ে নিয়েছেন নবনীতা। যার অনেকটা কৃতিত্বই রাজার।

Back to top button

Ad Blocker Detected!

Refresh