বাংলা সিরিয়াল

বাংলা টেলিভিশনে প্রথম অ্যাটিটিউড বয়‌ ছিলেন অরণ্য সিংহ রায়! পরে সব নায়ক অরণ্য চরিত্রের কপি! সিড চরিত্রটিও অরন্যের ধারে কাছেও যেতে পারেনি!- মিঠাইয়ের সাথে বোঝেনা সে বোঝেনা তুলনা করে লিখলেন দর্শক!

বাংলা টেলিভিশনে একটি থিম সাকসেসফুল হলে সেই থিম কে কপি করে নতুন নতুন থিম আসে, সেইরকম একটি চরিত্র‌ও সাকসেস পেলে তখন সেই চরিত্রটি কেও নতুন নতুন ধারাবাহিকে নতুন নতুন ভাবে প্রেজেন্ট করবার চেষ্টা করা হয়। যেমন বাংলা ধারাবাহিকের নায়িকা চরিত্রটিকে সর্বাংসহা প্রকৃতির করা হয়, আর কথায় কথায় এদের অগ্নিপরীক্ষা নেওয়া হয়, যেন বাংলা মহাকাব্যের সীতা চরিত্র থেকে এখনো বাংলা ধারাবাহিক বেরোতেই পারেনি, অন্যদিকে বাংলা ধারাবাহিকের নায়কের ক্ষেত্রে কিন্তু রামায়ণের অনুকরণ করা হয় না , ধারাবাহিকের নায়ক চরিত্রগুলি হয়, রগচটা, জেদি,একঘেয়ে, মাথামোটা গম্ভীর মেজাজি একটা চরিত্র। কিন্তু ধারাবাহিকের নায়কের চরিত্রের মধ্যে এই যে একটা এক রোখা ব্যক্তিত্ব এটা প্রথম কখন থেকে শুরু হয়েছিল তা কেউই জানেন না।

তবে বোঝেনা সে বোঝেনা ধারাবাহিকের অরণ্য সিংহ রায় চরিত্র সব থেকে বেশি সাকসেস পেয়েছিলো, এই অরণ্যর চরিত্র করবার পরেই যশ দাশগুপ্তের জনপ্রিয়তা আকাশ ছুঁয়ে যায়, তারপর ছোট পর্দা থেকে তিনি বড় পর্দায় জায়গা পেয়ে যান কিন্তু দর্শকদের একাংশের মানুষ আজও মনে করেন যে অরণ্য চরিত্রের পর বাংলা ধারাবাহিককে যত রগচটা একগুয়ে নায়কের চরিত্র এসেছে সবাই নাকি অরণ্যের কপি। কিছু কিছু দর্শক তো এটাও মনে করেন যে মিঠাইয়ের সিদ্ধার্থ চরিত্রটিকেও অরণ্য চরিত্রের আদলে গঠন করা হয়েছিল।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“অরণ্যই ছিল প্রথম যে কিনা ছোট পর্দায় এরকম একজন Attitude boy এর চরিত্র করেছিল। যে মানুষটি “বোঝেনা সে বোঝেনা” পরিচালনা করেছে তার কাছে অরণ্যের চরিত্রটা স্পষ্টভাবে ফুটিয়ে তোলা ছিল একটা চ্যালেঞ্জ।কেননা এর আগে কোনো সিরিয়ালে এরকম কোনো চরিত্র কখনই দেখা যায়নি। হয়তো বা অরন্নের এই Attitude এর জন্নই Bsb এতটা জনপ্রিয় হয়েছিল। পরবর্তীতে অনেক সিরিয়ালেই অরন্নের Attitude টাকে অনেক হিরোই কপি করতে চেয়েছে কিন্তু কেউই আর অরণ্য সিংহ রায় হয়ে উঠতে পারেনি। শেষবারের মতো অরন্নের চরিত্রের সাথে মিল পাওয়া গিয়েছিল “মিঠাই” সিরিয়ালের সিড চরিত্রের সাথে।কিন্তু তারপরেও সিড চরিত্রটি অরন্নের ধারে কাছেও যেতে পারেনি। সত্যিই অরণ্য চরিত্র টা যশ দাসগুপ্তকে জনপ্রিয়তার শীর্ষে তুলে দিয়েছে। এই চরিত্রটা এখন আমাদের মনে গেথে আছে।”

Back to top button

Ad Blocker Detected!

Refresh