বাংলা সিরিয়াল

গরম ডাল ছুঁড়ে মারার প্ল্যান করতে সেই ডালেই হাত চুবিয়ে অন্তরাকে শিক্ষা দিয়ে মিতুল বললো, ‘দেশের কত মানুষ রোজ খেতে পায় না’!- সকলে দেখে বলছেন, অন্তত কেউ তো বলল এপিসোডের জন্য হলেও খাবার নষ্ট করা উচিত নয়!

কখনো কখনো ধারাবাহিকে কোন কোন দৃশ্য তৈরি করবার জন্য এমন কিছু কিছু ডায়লগ বা এমন কিছু কিছু জিনিস করা হয় যা দেখে দর্শকরা বেশ ক্ষিপ্ত হয়ে যায় যেমন মাঝে মধ্যেই ভিলেনদের অ্যাটিটিউড দেখানোর জন্য বা নায়ক নায়িকার রাগ প্রকাশের জন্য বা খলনায়ক নায়িকার উত্তেজনা প্রকাশ করবার জন্য খাবার ছুঁড়ে ফেলা হয় যেটা দর্শকরা কোনো ভাবেই মেনে নিতে পারেন না। তবে সম্প্রতি খেলনা বাড়ি ধারাবাহিকের একটি দৃশ্য দর্শকদের মন ছুঁয়ে গেল। খেলনা বাড়ি ধারাবাহিকের মিতুলের প্রশংসায় পঞ্চমুখ হয়ে গিয়েছেন নেটিজেনরা।

খেলনা বাড়ি ধারাবাহিকে এর আগের দিনের পর্বে দেখা যাচ্ছিলো যে, ইন্দ্রর বেগুণে এলার্জি আছে এটা জানবার পরেও জোর করে অন্তরা বেগুনের তরকারি খাওয়াতে যাচ্ছিলো ইন্দ্রকে। তখন ইন্দ্রর কষ্ট হবে ভেবে, মিতুল এসে অন্তরকে বাধা দেয় এরপর অন্তরার হাত ধরে সে বলে, ইন্দ্র বাবুর সাথে যদি এমনটা দ্বিতীয় বার করো, তাহলে কানের নীচে এমন বাজাবো না যে, সারা জীবন ভনভন করতে থাকবে।

এইরকম ভাবে অপমানিত হওয়ার পরে অন্তরা মনে মনে ভাবতে থাকে যে আমাকে এরকমটা করছো তুমি গরম ডাল তোমার মুখে ছুড়ে মারবো। এই ভেবে সে গরম ডালের দিকে তার হাতটা বাড়াতে যায় আর সঙ্গে সঙ্গে মিতুল সেটা দেখে নাই দেখে নিয়ে এসে অন্তরার হাতের আঙুলটা গরম ডালের মধ্যে চুবিয়ে দেয়।

অন্তরা কষ্ট পেয়ে চিৎকার করতে থাকে মিতুল তখন বলে যে,‘খাবার মা লক্ষ্মীর দান, সেই মা লক্ষ্মীকে অপমান করছিলে? তুমি জানো আমাদের দেশের কত মানুষ প্রতিদিন খেতে পায় না? খাবারকে অপমান করলে কিন্তু ভগবানও তোমাকে ছেড়ে কথা বলবে না!’- এই পর্বটি দেখে দর্শকরা বলছেন যে, অন্ততপক্ষে কোন একটি ধারাবাহিকে কেউ তো বললো, এইভাবে রাগ প্রকাশ করবার জন্য হলেও খাবার ছুঁড়ে ফেলা উচিত নয়।

Back to top button