বাংলা সিরিয়াল

‘এতো ভালো কাস্টিং অভিনয় সত্ত্বেও কেন TRP পায় না গোধূলি আলাপ, এই টিআরপি জিনিসটা কী, তার কোনও ব্যাখ্যা নেই’! মুখ খুললেন কৌশিক সেন

একটি ধারাবাহিক যতই সুন্দর গল্প নিয়ে আসুক যতই সুন্দর কাস্টিং হোক দিনশেষে ধারাবাহিকের জনপ্রিয়তা দেখা হয় টি আর পির বিচারে। অনেক সময় দেখা যায় যে অভিনেতা-অভিনেত্রীদের খুব সুন্দর অভিনয় সত্ত্বেও সেই ধারাবাহিক টিআরপির বিচারে পিছিয়ে আছে, ঠিক যেমন স্টার জলসা জনপ্রিয় ধারাবাহিক গোধূলি আলাপ। রাজ চক্রবর্তী প্রযোজিত জনপ্রিয় এই ধারাবাহিক অসমবয়সী প্রেমের গল্পের কারণে প্রথম দিকে মানুষের কটাক্ষের সম্মুখীন হলেও পরবর্তীতে এই ধারাবাহিক ধীরে ধীরে মানুষের মন জয় করে নিয়েছে। আজ সকলের কাছে আদর্শ জামাই মধ্যবয়সী উকিল অরিন্দম রায়।

পরিস্থিতির চাপে মধ্যবয়সী উকিল অরিন্দমের সাথে বিয়ে হয় বয়সে অনেকখানি ছোট নোলকের। প্রথমদিকে এই বিয়ে মেনে না নিলেও পরে বিভিন্ন পরিস্থিতি এই দুই বিপরীতমুখী মানুষকে কাছাকাছি নিয়ে আসছে। উকিল বাবু তার ছেলেমানুষ বৌয়ের প্রেমে পরেছেন আস্তে আস্তে। এই ধারাবাহিক ও মানুষের মন জয় করে নিচ্ছে। সম্প্রতি এই ধারাবাহিক ১০০ পর্ব অতিক্রম করল, কিন্তু তবুও এই ধারাবাহিকের টি আর পি সেরকম উল্লেখযোগ্য নয়।

এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে আছেন কৌশিক সেন। বহু বছর পর এই ধারাবাহিক নিয়ে ছোট পর্দায় ফিরে এসেছেন তিনি। সম্প্রতি টিআরপি প্রসঙ্গে অভিনেতা বলেছেন, টিআরপি নিয়ে ভাবলে কাজ করা যায় না। অভিনয় করা তার কাজ। কিন্তু টিআরপি নিয়ে ভাবনা প্রযোজকের কাজ। কৌশিক সেনের মত অনুযায়ী তার কাছে টিআরপির কোনো সঠিক ব্যাখ্যা নেই।কৌশিক সেনের এই বক্তব্যের সাথে কোথাও না কোথাও গিয়ে মেলে যায় জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’এর মুখ্য চরিত্রে অভিনয় করা জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্যর কথা। জনপ্রিয় এই ধারাবাহিকের টিআরপিও খুব একটা উল্লেখযোগ্য নয়। তিনিও এই প্রসঙ্গে বলেছিলেন যে অভিনয় জগতে এতদিন কেটে যাওয়ার পর সত্যিই কি টিআরপি বিচার করবে অভিনয়ের মান?

একটি সাক্ষাৎকারের জনপ্রিয় অভিনেতা বাদাম মৈত্র ও একথা বলেছিলেন। তিনিও বলেছিলেন, বর্তমানে প্রাধান্য পায় শুধু টিআরপি। অনেক সময় ভালো কাহিনী ও টিআরপির অভাবে বন্ধ হয়ে যায়।

Back to top button