বাংলা সিরিয়াল

ধারাবাহিক শুরু হওয়ার সাথে সাথেই উঠল সমালোচনার ঝড়! “এটা কি ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফি? এত বড় টেলি লেন্স দিয়ে কাছের বস্তুর ছবি কে তোলে?” – এপিসোডের প্রমো নিয়ে হাসাহাসি হচ্ছে সোশ্যাল মিডিয়ায়

প্রাইভেট টেলিভিশন চ্যানেল গুলির মধ্যে হরদম চলতে থাকে টিআরপি আর স্লট লিড করার হাড্ডাহাড্ডি লড়াই। এই প্রতিযোগিতায় টিকে থাকতে হলে চ্যানেলগুলিকে কিছু স্ট্রাটেজি মাথায় রেখে চলতে হয়। যেমন প্রাইম টাইমে এমন কিছু ধারাবাহিক দেখানো যেগুলো ভালো টিআরপি আনতে পারছে। বা স্লট লিড করতে পারছে এইসব ধারাবাহিক গুলিকে বেশি নজরে রাখতে হয়। তেমনি উল্টোদিকে যেসব ধারাবাহিক টিআরপি আনতে পারে না বা স্লট লিড করতে পারেনা তাদেরকে তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয়। ঠিক যেমন বন্ধ করে দেওয়া হল “মন ফাগুন”। সে জায়গায় সম্প্রচারিত হচ্ছে “মাধবীলতা”। এদিকে এই ধারাবাহিক শুরু হতে না হতেই সোশ্যাল মিডিয়াতে উঠেছে হাসির রোল।

ইতিমধ্যে সন্ধ্যে সাড়ে আটটাতে স্টার জলসার প্রাইম টাইম নিয়েছে মাধবীলতা ধারাবাহিক। প্রোমো দেখে বেশ পছন্দ করেছিল দর্শক। সবুজ প্রাণে ভরা চারিপাশ, জঙ্গল, ঝর্ণায় ভরা প্রাণ যেন আলাদাই মাধুর্য তৈরি করছিল ধারাবাহিকের। এসব দেখে মানুষ ধারাবাহিকের সিন সম্পর্কে খুব ভালো মন্তব্যই করেছিলেন। মানুষ আশা করে বসেছিলেন যে এই ধারাবাহিক হয়তো অন্য আর পাঁচটা ধারাবাহিকের থেকে আলাদা হবে কারণ এখানে একটা সামাজিক নীতিবোধ কাজ করছে।

ইতিমধ্যেই সম্প্রচারিত হয়ে গেছে ধারাবাহিকের কিছু পর্ব। প্রথম পর্বে মন ফাগুন ধারাবাহিকের দর্শকদের কি রিঅ্যাকশন ছিল তা আপনাদের আগেই জানানো হয়েছে। এবার এই ধারাবাহিকের আরেকটি পর্বের প্রোমো সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে, ঢোল বাজিয়ে নাচ গানে মেতে উঠেছে মাধবীলতা। আর সবুজের চোখ মুখ দেখেই বোঝা যাচ্ছে মাধবীলতার প্রতি তার আগ্রহের কথা। কিন্তু এখানে দেখা গেল সবুজ একটি ক্যামেরা হাতে মাধবীলতার ছবি তুলছে। আর সেই নিয়েই সোশ্যাল মিডিয়ায় উঠলো কটাক্ষের ঝড়।

প্রমোতে সবুজ একটি বিশাল বড় টেলিডেন্স নিয়ে মাধবীলতার ছবি তুলছিল। এটাই মেনে নিতে পারেনি সাধারণ দর্শক। মন্তব্য করেছেন, “এটা কি ওয়াল্ড লাইফ ফটোগ্রাফি নাকি? এত বড় টেলি লেন্স দিয়ে কাছের বস্তুর ছবি কে তোলে?” মূলত ধারাবাহিকের প্রমতে এটি একটি বিশাল বড় ভুল যা সহজেই চোখে পড়েছে দর্শকের। এই ধরনের ভুলগুলো দর্শকের চোখে পড়লে দর্শক তা নিয়ে হাসি ঠাট্টা করবেন এটাই সচারচর দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। তবে ধারাবাহিক শুরু হওয়ার সাথে সাথেই একটা ভুল যা দর্শকের চোখে পড়ে গিয়েছে।

Back to top button