বাংলা সিরিয়াল

ময়রা মিঠাই ও পুতুল বিক্রেতা মিতুলের মাধ্যমে স্বাধীনতা দিবসের ভিডিও করে অল্প আয় হলেও স্বাবলম্বী হওয়ার শিক্ষা দিল জি বাংলা, প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন নেটিজেনরা

আজ ১৫ ই আগস্ট আজ স্বাধীনতা দিবস। ১৯৪৭ সালে আজকের দিনে ই দেশ স্বাধীন হয়েছিল। পরাধীনতার শৃংখল ভেঙে দেশ হয়েছিল মুক্ত আর দেশকে মুক্ত করতে গিয়ে ক্ষুদিরাম,ভকত সিং, বিনয়, বাদল, দীনেশ, মাস্টারদা সূর্য সেন এর মত কত সোনার টুকরো ছেলে অবলীলায় প্রাণ দিয়েছেন! ঘুরেফিরে যখন সেই দিনটা আবার চলে আসে তখন প্রশ্ন ওঠে স্বাধীনতা দিবস সম্পর্কে স্বাধীনতা দিবস আসলে কি?

এই নিয়ে জি বাংলা সম্প্রতি একটা দারুন পদক্ষেপ নিয়েছে। সেখানে দেখানো হয়েছে নিজেদের স্বাধীনতা দিবস কি। মিঠাই বলছে “আমার স্বাধীনতা দিবস সেদিনই যেদিন আমার হাতের বানানো মনোহরা সকলের মন জয় করলো আর আমি খুঁজে পেলাম ভবিষ্যৎ গড়ার এক নতুন ছন্দ। ” অন্যদিকে খেলনা বাড়ি ধারাবাহিকের মিতুলকে দেখা যাচ্ছে সে মাটির পুতুল গড়ছে আর বলছে “যেদিন থেকে আমি পুতুল বানাতে শুরু করি সেটাই আমার স্বাধীনতা দিবস। বাবা বলতেন ভাগ্যের চাবিকাঠি রয়েছে তোর নিজের হাতেই। তাই তো আমার ভবিষ্যৎ আমিই করছি একদম নিজের হাতে। সব বাধা পেরিয়ে যাওয়ার প্রতিটা দিনই হবে তোমার স্বাধীনতা দিবস”

এই ভিডিও শেয়ার করেছি জি বাংলা তরফ থেকে ক্যাপশনে লেখা হয়েছে,“যেদিন তুমি তোমার সকল প্রতিবন্ধকতা কাটিয়ে উঠবে সেদিনই হবে প্রকৃত স্বাধীনতার উৎসব। জি বাংলা পরিবারের পক্ষ থেকে সকলকে জানাই স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।” এই ভিডিও দেখে দর্শকদের মন ভরে গেছে। তারা এই ভিডিও দেখে রীতিমত ধন্য ধন্য শুরু করেছেন। কারণ তাদের কথায়, সত্যি এরকম ভাবনাচিন্তা আধুনিক চিন্তাভাবনার লক্ষণ।

প্রকৃতপক্ষে স্বাধীনতা তখনই হাতের কাছে আসে যখন মানুষ তার জীবনের ব্যক্তিগত এবং পারিপার্শ্বিক যাবতীয় প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে ফেলতে পারে আর নিজের যাবতীয় প্রতিবন্ধকতাকে সরিয়ে ফেলার জন্য ছোট্ট হলেও নিজের একটা আলাদা পরিচিতির দরকার আছে, তাইতো কোন নামই মুখের বদলে কোন প্রতিষ্ঠিত বড় মুখের বদলে জি বাংলা বেছে নিয়েছে মিঠাই যে আদপে একজন মিষ্টির দোকানের ময়রা এবং খেলনা বাড়ি যে আসলে একজন পুতুল বিক্রেতা। আসলে এই ভিডিওর মাধ্যমে তারা বোঝাতে চেয়েছেন আয় ক্ষুদ্র হোক ক্ষতি নেই কিন্তু এই ক্ষুদ্র আয় তোমার স্বাধীনতা এনে দেবে।

Back to top button