বাংলা সিরিয়াল

‘যদি যোগ্যতা থাকে তো অবশ্যই কাজ পাবে’-রূপান্তরকামী সুজিকে কাজ দিয়ে বললেন লীনা গাঙ্গুলী!

লীনা গঙ্গোপাধ্যায় বরাবর প্রচলিত ছন্দের বাইরে লিখতে ভালোবাসেন। সম্প্রতি শুরু হয়েছে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘এক্কা দোক্কা’। এই ধারাবাহিকেই তিনি আবার সমাজের চেনা ছন্দের বাইরে হাঁটলেন। দেখিয়ে দিলেন লীনা গঙ্গোপাধ্যায় মানেই ছক ভাঙ্গার গল্প! এই ধারাবাহিকে একটি নেতিবাচক চরিত্রে এন্ট্রি নিয়েছেন সুজি ভৌমিক। ইনি এক রূপান্তরকামী নারী। এর আগে তাকে ‘ফিরকি’ ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছিলো। তবে তারপর তাকে আর ইন্ড্রাস্ট্রিতে সেভাবে দেখা যায় নি।

সেই সময় সুজি প্রশ্ন তুলেছিলেন যে, রূপান্তরকামীদের নিয়ে গল্প লেখা না হলে তারা কি আর সুযোগ পাবেন না? এই প্রশ্নের উত্তর দেওয়ার কথা কারোর মাথায় আসে নি। উত্তর দিলেন লীনা গঙ্গোপাধ্যায় তার লেখনীর মাধ্যমে। তাই লীনার নতুন ধারাবাহিক এক্কাদোকাতে একজন মহিলা নার্সের চরিত্রে সুজিকে দেখা গেলো। একটি সাক্ষাৎকারে লীনা গঙ্গোপাধ্যায় বলেন যে,“ও নিজেও এমনই মেয়ের চরিত্রে অভিনয় করতে চেয়েছিল। সুজির অভিনয় দেখে আমার ভালও লাগে। এখানে কারও লিঙ্গ দেখে কাজের সুযোগ দেওয়া হয় না, এখানে প্রতিভা থাকলে কাজ মেলে”

বহুদিন পর রূপান্তরকামী ছাড়া অন্য কোন ধরনের চরিত্রে কাজ করতে পেরে ভীষণ খুশি হয়েছেন সুজিও। এই প্রসঙ্গে অভিনেত্রী বলেন“ মনে হচ্ছে আমার এত দিনের লড়াই সার্থক। শুধু রূপান্তরকামীর চরিত্র ছাড়া আর সুযোগ পাব না, সেই ধারণা যে ভাঙতে পেরেছি, এটাতেই আমি খুশি।” লীনা গঙ্গোপাধ্যায়ের এইরকম ছক ভাঙ্গা পদক্ষেপের পর মনে করা হচ্ছে যে অন্যান্য প্রোডাকশন হাউজ থেকেও এবার কাজ পাবেন সুজি। এক্কা দোক্কায় সুজি অভিনীত মহিলা নার্স কীভাবে পোখরাজ আর রাধিকার জীবনে ঝড় তুলবে তা দেখতে গেলে অবশ্যই চোখ রাখতে হবে এক্কা দোক্কায়।

Back to top button