বাংলা সিরিয়াল

“নিজেকে আমি বড় শিল্পী কোনোদিনই মনে করি না,” সাক্ষাৎকারে নিজের সম্পর্কে এমনটাই জানালেন কিংবদন্তি অভিনেত্রী রত্না ঘোষাল

বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন রত্না ঘোষাল। দীর্ঘ কয়েক বছর ধরে তিনি টলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত রয়েছেন। বর্তমানে তাকে আমরা বিভিন্ন মেগা ধারাবাহিকে অভিনয় করতে দেখতে পাই। যেমন বর্তমানে আমরা অভিনেত্রীকে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক বাংলা মিডিয়ামে নায়কের ঠাকুমার চরিত্রে অভিনয় করতে দেখতে পাচ্ছি। জনপ্রিয় এই অভিনেত্রী এক সাক্ষাৎকারে নিজের জীবনের বিভিন্ন গল্প তুলে ধরেন আমাদের সামনে।

কয়েক দশক ধরে তিনি বাংলা চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত রয়েছেন। দীর্ঘ ৬১ বছরের জার্নি তার। খুব ছোট বেলা থেকেই অভিনয়ের সঙ্গে যুক্ত। খুব ছোটবেলায় অভিনেত্রীর বাবার মাথা খারাপ হয়ে যায়। এরপর অভিনেত্রীর মা তাদের ৪ ভাই বোন কে নিয়ে পথে বসে। এরপর তাদের আলাপ হয় জনপ্রিয় অভিনেত্রী গীতা দে এর সঙ্গে। আসলে রত্না দেবীর বড় দিদি হীরা মিত্র অভিনয় করতেন।

বিভিন্ন থিয়েটারে অভিনয় করতে করতে তার গীতা দেবীর সঙ্গে আলাপ হয়। এরপর তিনিই রত্না দেবীকে অভিনয় জগতে আসার জন্য বলেন। গীতা দেবীর ভাইয়ের সঙ্গে রত্না দেবীর মেজদির প্রেম হয়, এরপর বিয়ে। তারপর তার প্রথম অভিনয় শাহজাহান। এরপর সলিল সেনের স্বীকৃতি নাটকে অভিনয় করেন। রঙমহল এ কাজ করতে করতেই তার বড় হয়ে ওঠা। সাবিত্রী চট্টোপাধ্যায় এর সাথেও তিনি কাজ করতে শুরু করেন। তার অভিনীত থিয়েটার গুলির মধ্যে উল্লেখযোগ্য হলো ‘আমি মন্ত্রী হবো’, ‘বাবা বদল’, ‘উত্তরণ’ ইত্যাদি। এর পাশাপাশি তিনি সিনেমায় অভিনয় করা শুরু করেন।

তার অভিনয় প্রথম সিনেমা ‘রাজা রামমোহন’। এরপর ‘কামরূপ কামাক্ষা’, ‘কেদার রাজা’, ‘এখানে পিঞ্জর’। এরপর পান্না হীরে চুনী ছবির হাত ধরে সকলের নজরে আসেন রত্না ঘোষাল। সকলে এই ছবির মাধ্যমেই তাকে চিনলো। এরপর থেকে সংসার চালানোর দায়িত্ব এসে পরে অভিনেত্রীর কাঁধের উপর। তারপর থেকে একের পর এক কাজ করতে থাকেন। নিজের ছোটবেলা ঠিকমতন উপভোগ করার সময় টুকুও পাননি।

খুব অল্পই লেখাপড়া শিখেছেন তিনি। কিন্তু এত কিছুর পরও তার কোনরকম কোনো অহংকার নেই। সাক্ষাৎকারে তিনি জানান যে তিনি এখনো নিজেকে বড় শিল্পী বলতে পারেন না। জীবনে অনেক কিছু পেয়েছেন তিনি, কিন্তু জীবনে অনেক কিছু করতে পারেননি। সকলের সঙ্গে হইচই করে থাকতে ভালোবাসেন তিনি। তাই তার কাছে মানুষের এই অফুরন্ত ভালোবাসা খুবই মূল্যবান।

Back to top button

Ad Blocker Detected!

Refresh