বাংলা সিরিয়াল

শুরুতেই হাই টিআরপি বাংলা মিডিয়ামের! পঞ্চমীর নম্বর কমল, একগুচ্ছ ধারাবাহিক এসেছে কিন্তু সেরার লড়াইতে এগিয়ে কে? বেঙ্গল টপার যদিও জগদ্ধাত্রী, বাকিরা কে কোথায় দাঁড়িয়ে দেখা যাক

পুজোর পর থেকে এই চারটে মাস বেশ বড় রকমের পালাবদল ঘটে গিয়েছে বাংলা ধারাবাহিকে(Bengali Serial)র কপালে। একগুচ্ছ ধারাবাহিক যেমন বন্ধ হয়ে গিয়েছে তেমনি সেই ফাঁকা জায়গা পূরণ করতে হাজির হয়ে গিয়েছে একগাদা ধারাবাহিক। আর সেটা দেখতে পাওয়া গিয়েছে টিআরপির(TRP List) তালিকাতে। গত সপ্তাহে যেমন দু নম্বরে উঠে এসেছিল নতুন শুরু হাওয়া ধারাবাহিক পঞ্চমী(Pancgami)। তবে সপ্তাহ ঘুরতে না ঘুরতেই নেমে গেল তা চার নম্বরে।

তবে পঞ্চমী একা নয়। বেশিরভাগ ধারাবাহিকে ক্ষেত্রে কেউ এই সপ্তাহে এগিয়ে হয়তো পরের সপ্তাহে তা পিছিয়ে। আবার উল্টোটাও ঘটেছে একাধিক ধারাবাহিকের ক্ষেত্রে। চলতি সপ্তাহে সেরা তিন তালিকার মধ্যে রয়েছে পুরনো ধারাবাহিকগুলি। তবে আসল খেলা খেলছে জগদ্ধাত্রী(Jagadhatri)। টানা ছয় সপ্তাহ বেঙ্গল টপার হয়ে দেখিয়ে দিল ‘কাহানি আভি বাকি হ্যায়’।

তবে মজার কান্ড ঘটেছে খেলনা বাড়ি এবং অনুরাগের ছোঁয়ার ক্ষেত্রে। দুই প্রতিপক্ষ চ্যানেলের ধারাবাহিক দু’নম্বর জায়গা। অর্থাৎ কোনো চ্যানেলই একচুল জমি ছাড়তে রাজি নয় সেটা বোঝা গেল তালিকায় চোখ রাখতেই। অন্যদিকে নীল-তিয়াসার ধারাবাহিক বাংলা মিডিয়াম সেরা পাঁচে নিজেদের জায়গা করে নিয়েছে। নিম ফুলের মধুকে পেছনে ফেলে এই স্লটে এগিয়ে রইল স্টার জলসা।

তবে মিঠাই অনলাইনে জনপ্রিয়তা পেলেও টিভিতে সেই ভাবে নজর কাটছে না কারোর। কোন রকমে নিজের জায়গা বাঁচিয়ে রেখেছে ৯ নম্বরে। একই অবস্থা গাঁটছড়ার ক্ষেত্রেও। কে বলবে এই ধারাবাহিক এক সময় বেঙ্গল টপ করতো। আজ তার জায়গা ৮ নম্বরে।

এবার দেখে নেওয়া যাক বাংলার সেরা ১০ ধারাবাহিকের তালিকাতে আর কোন কোন ধারাবাহিক তুলল নিজের নাম…

প্রথম- জগদ্ধাত্রী (৯.২)

দ্বিতীয়- খেলনা বাড়ি/ অনুরাগের ছোঁয়া (৮.৩)

তৃতীয়- গৌরী এলো (৮.০)

চতুর্থ- বাংলা মিডিয়াম/ পঞ্চমী (৭.৮)

পঞ্চম- নিম ফুলের মধু (৭.৬)

ষষ্ঠ- আলতা ফড়িং (৭.৩)

সপ্তম- আলতা ফড়িং (৭.০)

অষ্ঠম- গাঁটছড়া (৬.৬)

নবম- মিঠাই (৬.৫)

দশম- সাহেবের চিঠি/ লক্ষ্মী কাকিমা সুপারস্টার (৬.৪)

শেষ হতে চলেছে লক্ষ্মী কাকিমা সুপারস্টার। মানতেই হবে কাকিমার জোর আছে। শেষ সপ্তাহেও নিজের ধারাবাহিকের নাম টিকিয়ে রেখেছে টিআরপি তালিকাতে। অপরদিকে অপেক্ষায় রয়েছে আরও নতুন ধারাবাহিক আসার জন্য। যার মধ্যে অন্যতম জি বাংলার রাঙা বউ। যা টেকা দেবে পঞ্চমীর সঙ্গে।

কিন্তু নতুনদের অবস্থা খুব একটা ভালো নয়। স্বস্তিকা দত্তের কাম ব্যাক সিরিয়াল তোমার খোলা হাওয়া সেভাবে নম্বর পায়নি। বেশি মাতামাতি হলেও কপালে জুটেছে মাত্র চার নম্বর। একই অবস্থা সোহাগ জলের ক্ষেত্রে। যার প্রাপ্ত নম্বর ৫.১।

Back to top button