বাংলা সিরিয়াল

‘এসব আজেবাজে নিয়ম পালন করে গৌরীকে আমি অসম্মান করবোনা’! ফুলশয্যায় বরের পা ধুইয়ে দেওয়ার নিয়মের প্রতিবাদ করে দর্শকদের মন জয় করলো ‘গৌরী এলো’র ঈশান

সম্প্রচার শুরু হওয়ার অল্প দিনের মধ্যেই দর্শকদের মন জয় করে নিতে দেখা গিয়েছে জি বাংলার ‘গৌরী এলো’ ধারাবাহিটিকে। এই ধারাবাহিকে নির্মাতারা জানিয়েছিলেন অন্ধবিশ্বাস নয় বরং মানুষের মনের ভক্তি এবং প্রচলিত বিজ্ঞানকে একত্রিত করে এই ধারাবাহিকের গল্প গড়ে তোলার চেষ্টা করেছেন তারা।

তবে পাশাপাশি প্রথম থেকেই ধারাবাহিকের গল্পের মাধ্যমে প্রচলিত নানান সামাজিক নিয়ম ভাঙার চেষ্টা করতে দেখা গিয়েছে এই ধারাবাহিকের মুখ্য চরিত্রদের। এবার আরও একবার হিন্দু বিবাহের একটি প্রচলিত নিয়মের প্রতিবাদ করে দর্শকদের মন জয় করে নিতে দেখা গেল এই ধারাবাহিকের নায়ক ঈশান চরিত্রটিকে। প্রসঙ্গত এই মুহূর্তে ধারাবাহিকের গল্পের মাধ্যমে ধারাবাহিকের নায়ক-নায়িকা গৌরী এবং ঈশানের বিবাহ দেখতে সক্ষম হয়েছেন দর্শকরা। পাশাপাশি তাদের ফুলশয্যার দেখার জন্যে উদগ্রীব হয়েছিলেন অনুগামীরা।

কিন্তু ফুলশয্যার রাতে স্ত্রী স্বামীকে জল দিয়ে পা ধুইয়ে চুল দিয়ে তা মুছে দেওয়ার নিয়ম এর তীব্র প্রতিবাদ করতে দেখা গেল ধারাবাহিকের নায়ককে। সে জানিয়েছে স্বামী-স্ত্রীর সম্পর্কে দুজনেই সমান, কেউ কারোর থেকে ছোট বড় নয়। এবং স্ত্রীয়ের স্থান স্বামীর পায়ে নয় বরং স্বামীর পাশে। বলাই বাহুল্য এই মনোভাব প্রশংসা কুড়িয়েছে ধারাবাহিকের অনুগামীদের কাছ থেকে।

Back to top button