বাংলা সিরিয়াল

সাংসারিক কূটকাচালি ও পরকীয়া নেই তাই লালকুঠির মতো সুস্থ রুচিশীল ধারাবাহিক পিছিয়ে পড়েছে টিআরপির লড়াইতে

কিছু মানুষ আছেন যারা ভালো জিনিসের কদর করতে জানেন, তারা পরকীয়া বা কূটকচালি মূলক ধারাবাহিক দেখতে চান না‌, গোয়েন্দা ধারাবাহিক, রহস্য-রোমাঞ্চ ধারাবাহিক, ভালোমতো নতুন টপিক এর কোন সুস্থ মানসিকতার ধারাবাহিক দেখতে চান, কূটকাচালি, পরকীয়া ছাড়া ধারাবাহিক দেখতে চান দর্শকদের এই অংশের মানুষ। আবার কিছু মানুষ আছেন‌ যারা কোন ধারাবাহিকের মধ্যে পরকীয়ার গন্ধ এবং কুটকাচালি না দেখতে পেলে সেই ধারাবাহিক দিকে মুখ ফিরিয়ে নেন। দুর্ভাগ্যবশত দর্শকদের মধ্যে এই অংশটাই বেশি। যে কারণে কূটকাচালি বা পরকীয়া না থাকলে সেই ধারাবাহিকের টিআরপি বাড়ে না বলে বারংবার দাবি করেন চ্যানেল কর্তৃপক্ষ এবং ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীরা, সম্প্রতি বাংলার এরকম চারটি রুচিশীল ধারাবাহিকের কথা বলবো যেগুলিতে কোনরকম সাংসারিক কূটকাচালি বা পরকীয়া না থাকার জন্য সেগুলো ঠিক মত টিআরপি পায়না।

হ্যাঁ সোশ্যাল মিডিয়া খুললে প্রায়ই দেখা যায় যে মানুষজন দিনের-পর-দিন দাবি করছেন যে তারা ধারাবাহিকের মধ্যে নেগেটিভিটি দেখতে দেখতে বিরক্ত, তাই নেগিটিভিটি দূর করে ধারাবাহিকের মধ্যে পজিটিভিটি আনার অনুরোধ করছেন তারা। এই দাবিটা মূলত দর্শকদের মধ্যে একটি অংশ করে থাকেন। তবে তাঁরা জানেন না যে, বেশিরভাগ দর্শক তাদের মতন নন, সবাই ধারাবাহিকের মধ্যে সুন্দর জিনিস, রুচিশীল জিনিস দেখতে পছন্দ করেন না, দর্শকদের মধ্যে একটি বড় অংশের মানুষ আছেন যারা ধারাবাহিকের মধ্যে ভিলেনের বিভিন্ন রকমের কারসাজি কুটকাচালিপনা এবং পরকীয়া দেখতে চান। তাই সুস্থ, রুচিশীল মানসিকতার ধারাবাহিক টিআরপির বাজারে পিছিয়ে পড়ে বারংবার‌।

জি বাংলার অন্যতম ধারাবাহিক হলো লালকুঠি রহস্য রোমাঞ্চ ভরপুর এই ধারাবাহিক খুললেই একটা গা ছমছমে শিউরে ওঠা পরিস্থিতি, ধারাবাহিকের নতুনত্ব নিঃসন্দেহে নজর কাড়বে, কিন্তু সাংসারিক কুটকাচালি নেই এই ধারাবাহিকে, নেই রগরগে পরকীয়া ও, তাই টিআরপি সে রকম ওঠেনি। একইরকমভাবে নিত্যনতুন টপিক নিয়ে শুরু হয়েছিল ‘গোধূলী আলাপ’ ধারাবাহিক, এই ধারাবাহিকের অসমবয়সী সম্পর্ক সকলের মন কেড়ে নিয়েছিল। বেশি করে এই ধারাবাহিকে কৌশিক সেন এবং সোহাগ সেনের মত দাপুটে অভিনেতা দের উপস্থিতি ছিলো, কিন্তু এত কিছুর পরেও এই ধারাবাহিক টিআরপি তালিকায় পিছিয়ে রয়েছে। সুস্থ রুচিশীল এই ধারাবাহিকের মধ্যেও কোনরকম পরকীয়া নেই, নেই কুটকাচালি তাই টিআরপি তালিকায় পিছিয়ে এই ধারাবাহিক।

জি বাংলার আর একটি ধারাবাহিক হল ‘খেলনা বাড়ি’, যেখানে একটি মেয়ের পুতুল বিক্রি করে সংসার চালানোর গল্প উঠে এসেছে, স্টার জলসার আরেকটি ধারাবাহিক হল ‘বৌমা এক ঘর’-এই ধারাবাহিক দুটিও টিআরপি তালিকায় সেরকম ফল করতে পারেনি।

Back to top button