বাংলা সিরিয়াল

‘দিদি নম্বর ১’-এর মঞ্চে ক্লাস ফাইভেই পূজার মা হওয়ার গল্পে মুগ্ধ রচনা !

আমরা টিভিতে বিভিন্ন চ্যানেলে বিভিন্ন রকমের রিয়েলিটি শো দেখতে পাই। তার মধ্যে জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘দিদি নম্বর ১’-এর কিন্তু জুরি মেলা ভার। প্রায় প্রত্যেকটি চ্যানেলেই নতুন শো এসে দখল করে পুরোনো শোয়ের জায়গা। কিন্তু এই শোয়ের ক্ষেত্রে তেমনটা ঘটেনি। প্রায় ১৩ বছর ধরে বাংলা টেলিভিশন কাঁপাচ্ছে জি বাংলার হিট শো ‘দিদি নম্বর ১’।

এর কোন রিপ্লেসমেন্ট হবে না বলা চলে কারণ দর্শকরাই এই শোকে করে তুলেছেন জনপ্রিয়। আর তাই তো প্রতিদিন বিকাল ৫.৩০টা বাজলেই টিভির পর্দায় চোখ রাখেন গ্রাম বাংলা, শহরতলি, খাস কলকাতা থেকে শুরু করে দূরদূরান্তের দর্শকরা। এছাড়াও এই শো-এর জনপ্রিয়তার সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে রয়েছে একটা নাম। আর তিনি হলেন সকলের প্রিয় রচনা বন্দ্যোপাধ্যায়।

অভিনেত্রী হিসেবে তিনি যতটা জনপ্রিয় হয়েছিলেন, তার থেকেও বহুগুণ বেশি তাঁকে জনপ্রিয়তার চূড়ায় পৌঁছে দিয়েছে এই শো। ‘দিদি নম্বর ১’-এর সঞ্চালক হিসেবে এসেছেন প্রচারের আলোয়। তবে শুধুমাত্র সঞ্চালনার দায়িত্বের মধ্যেই রচনা থেমে থাকেননি। বর্তমানে তিনি একজন সফল ব্যবসায়ীও বটে। রমরমিয়ে চলছে তাঁর শাড়ির ও কসমেটিকসের ব্যবসা। এছাড়া কাজের ফাঁকে সময় পেলেই অভিনেত্রী সময় কাটান তাঁর ছেলের সঙ্গে।

 

একসঙ্গে ঘুরতে বেরিয়ে পড়েন তাঁরা। ডিভোর্সি না হলেও একার হাতেই ছেলেকে মানুষ করছেন তিনি। তবে কাজ নয়, পরিবারকেই অধিক সময় দেওয়ায় বিশ্বাসী রচনা। অভিনেত্রীর মতে, “যতদিন শরীর আছে ততদিন কাজ আছে। কিন্তু আমায় একটা লাইন টানতে হবে কোনও একটা জায়গায়। চাওয়া পাওয়ার কোনও শেষ নেই।

আজ আমি চাইলেই দিদি নম্বর ওয়ানের পর দশটা ওয়েব সিরিজ করতেই পারি, কিন্তু আমি জানি সেই লাইনটা কোথায় টানতে হবে। আমার কাছে জীবনে কিছু জিনিসের প্রাধান্য ভীষণ বেশি। জীবন যতটুকু আছে ততটুকুকে যদি সুন্দর করে গুছিয়ে নিতে পারি তাহলে সবটা উপভোগ, উপলব্ধি করা যায়। টাকার পিছনে ছুটলে সেটা একটা সময় ছেড়ে চলে যাব। তাই যতটা দেখার দেখে গেলে, করে গেলে সেটা সঙ্গে নিয়ে যাব।

জীবন তো একটাই, তাই কাজের পাশাপাশি যা করার, দেখার সেটা করে, দেখে যেতে হবে।” তবে তাঁদের প্রিয় দিদি রচনা বন্দ্যোপাধ্যায়কে দিদি নম্বর ১-এর মঞ্চে সঞ্চালনার দায়িত্বে দেখে খুশি দর্শকরা। এই শোয়ে এসে বাংলার প্রত্যন্ত গ্রামের মহিলা থেকে শুরু করে সকলেই ভালোবাসা উজার করে দেয় তাঁদের প্রিয় দিদিকে। এখানে সেলেবরা যেমন হাজির হন, তেমনই আম জনতাও পৌঁছান নিজেদের জীবনযুদ্ধের গল্প বলতে।

সেরকমই সম্প্রতি চ্যানেলের তরফ থেকে সামনে আনা হয়েছে দিদি নম্বর ১-এর আসন্ন এপিসোডের প্রোমো। দেখা যাচ্ছে, ‘দিদি নম্বর ১’-এর খেলায় শামিল হয়েছেন দুই সন্তানের মা পূজা পাল। প্রোমো-তে খানিক সময়ের জন্য উঠে এল একজন ব্যতিক্রমী মা পূজার জীবনযুদ্ধের গল্প। পূজা রচনাকে বলছেন, “বায়োলজিক্যালি না হলেও ক্লাস ফাইভে মা হয়ে যাই। এখন নিজের ৩ বছরের ছেলে আছে। দুই সন্তানকে একা হাতে মানুষ করছি।”

আরও পড়ুন : কথা শেষমেষ কোন গোপনে মন ভেসেছের থেকে প্রোমোটা কপি করে নিলো! কোন গোপনের প্রোমোর সাথে কথার মিল দেখে বলছেন দর্শক!

পূজার কথায় শুরুতে ধাক্কা খান রচনা। পরে যদিও নিজেকে সামলে নিয়ে পূজাকে কুর্নিশ জানান রচনা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এই প্রমো দেখার পর দর্শকদের মনে হাজারো প্রশ্ন দানা বাঁধতে শুরু করেছে। কোন পরিস্থিতিতে পঞ্চম শ্রেণিতে পড়বার সময়ই মায়ের দায়িত্ব কাঁধে নিতে হয়েছিল পূজাকে ? কী কারণ থাকতে পারে ? এইসব প্রশ্নের উত্তর পেতে হলে আপনাকে অবশ্যই দেখতে হবে আগামী শুক্রবার অর্থাৎ ৯ই ফেব্রুয়ারি বিকাল ৫.৩০-টায় জি বাংলায় সম্প্রচারিত এই এপিসোডটি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh