বাংলা সিরিয়াল

‘উর্মি যদি ইভেন্টে হেরে যেত তাহলে মানুষ নিজেদের সাথে উর্মিকে মিলিয়ে নিয়ে বলতে পারতো ও আমাদের মতোই,সবেতেই সেরা নয়! অন্য ধারাবাহিকের মতো নায়িকাকে সর্বগুণসম্পন্না করতে গিয়ে ‘পথের’ আর ব্যাতিক্রম হয়ে ওঠা হলো না!’ আফসোস নেটিজেনদের

নায়িকা মানেই সে সর্বগুণ সম্পন্ন। সে নাচ, গান, আবৃত্তি, কবিতা সবই পারে। দুনিয়ার হেন‌‌ও কোন কাজ নেই যা বাংলা সিরিয়ালের নায়িকারা পারে না। এই বিষয়টি বরাবরই দর্শকদের কাছে খুব মশকরার বিষয়। সম্প্রতি এই পথ যদি না শেষ হয় ধারাবাহিকে উর্মির ইভেন্টে জেতার পর থেকে বিষয়টি আরো দর্শকদের চোখে পড়েছে।

এই পথ যদি না শেষ হয় ধারাবাহিকের নায়িকা একজন উকিল তার পাশাপাশি সে ট্যাক্সি চালাতেও ভালো পারে। ধারাবাহিকে প্রথম থেকেই দেখানো হয় যে সে রান্নাবান্না খুব ভালো পারেনা মাছের ঝোল করতে দিলে সে মাছ দিতেই ভুলে যায়। অথচ এই মেয়েটি কিনা পাড়ার সেরা বৌমার ইভেন্টে ফার্স্ট। এখানেই দর্শকদের আপত্তি। দর্শকদের একটি অংশ বলছেন উর্মি উকিল হিসেবে সেরা সে ভালো ট্যাক্সি চালাতে পারে তাকে যে পাড়ার সেরা বৌমা হতে হবে তাকে যে রান্না করতেও ভালো জানতে হবে এবং সমস্ত কাজ এই পারদর্শী হতে হবে এমনটা তো কোন মানে নেই।

এমনটা তো হতেই পারত যে সে শুধুমাত্র তার প্রফেশনে ভালো এবং সে মনের দিক থেকে সহজ-সরল এবং ভালো কিন্তু সব কাজে সে সেরা নয় তাহলে এই চরিত্রটা দর্শকদের কাছে অনেকটা বেশি সহজ হতো, দর্শকরা মনে করতেন আরে উর্মি তো আমাদেরই মতো একটা চরিত্র যে অনেক কিছুই পারে না। কিন্তু না ধারাবাহিকে আর পাঁচটা ধারাবাহিকের ট্রেন্ড ফলো করে উর্মিকে পাড়ার সেরা বৌমা করে দেওয়া হয়। এখানে এক ভক্তের বক্তব্য, “সেরা বৌমা প্রতিযোগিতার বিজয়ী উর্মি বিশ্বাস করুন আজ যদি রিনি জিততো তাহলে আরো বেশী খুশি হতাম। আমিও গর্ব করে বলতাম আমার ‘পথ’ সত্যিই আলাদা। কিন্তু না প্রিয় ধারাবাহিকের লেখক মশাই ও সেই পথেই হাটলেন যেখানে গল্পে জয় নায়িকারই। নায়িকারা কি সর্বগুনসম্পূর্ণ? তারা কি কখনো ব্যার্থ হতে পারেননা? তবে কেন বারবার তাদেরকেই সফল দেখাতে হবে? আমি গ্যারান্টি দিয়ে বলছি আজ যদি সেরা বৌমা ‘রিনি’ হতো তবে পথের আগামী আরো সুদৃঢ় হতো।বাড়তো আরো পথিক/ফ্যান ফলোয়ার।”

Back to top button