বাংলা সিরিয়াল

একসঙ্গে সব বাংলা সিরিয়ালের টিআরপি কমল! নেপথ্যে রয়েছে কি পার্থর দুর্নীতির খবর?

কাল ছিল বৃহস্পতিবার। অর্থাৎ ধারাবাহিকপ্রেমী মানুষদের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। এই দিননেই সারা সপ্তাহের অপেক্ষা শেষ হয়। সারা সপ্তাহ জুড়ে কোন ধারাবাহিক কেমন ফলাফল করলো এই দিনে তা জানা যায় টিআরপির রেটিং তালিকার মাধ্যমে। বর্তমানে সব ধারাবাহিক এই TRP রেটিং এর উপর প্রচন্ড নির্ভরশীল। টিআরপি রেটিং যত ভালো থাকবে ধারাবাহিকের তত ধারাবাহিকের জন্যই মঙ্গল। যেমন এই সপ্তাহতে আবারো নিজের পুরনো জায়গা ছিনিয়ে নিয়েছে মিঠাই ধারাবাহিক। নানান রকম চমক এসেছে ধারাবাহিকে। এই কয়েকদিনের মধ্যে। তাই আবারও নিজেদের প্রথম স্থানটা ছিনিয়ে নিয়েছে অন্য ধারাবাহিকে কাছ থেকে।

এই সপ্তাহে মিঠাইয়ের টিআরপি রেটিং পয়েন্ট ৮.৪। নিপার বিয়ে, ওমি আগারওয়ালের ফিরে আসা, মিঠাই এর গুলি লাগা সবকিছু নিয়েই ধারাবাহিক আবারো দর্শকের মনে আলাদা রকম উত্তেজনা তৈরি করতে পেরেছে এবং সফল হয়েছে সবশেষে। অন্যদিকে আমাদের লক্ষ্মী কাকিমাও কিন্তু পিছিয়ে নেই। ৭.৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অধিকার করে নিয়েছেন তিনি। তৃতীয় স্থান দখল করে নিতে সক্ষম হয়েছে স্টার জলসার ধারাবাহিক আলতা ফড়িং। এই ধরনের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে তাই TRP রেটিং ফলাফল বেশ ভালো দীর্ঘ বেশ কয়েক সপ্তাহ ধরে। এই সপ্তাহে ৭.৫ পয়েটে এগিয়ে রয়েছে এই ধারাবাহিক। তবে এবারের টিআরপি দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছে সকলের প্রিয় ঋদ্ধিমান এবং খড়ির জুটি। গাঁটছড়া ধারাবাহিক এই সপ্তাহে একটা নেমে গিয়েছে চতুর্থ স্থানে তাদের প্রাপ্ত নম্বর এবারে ৭.৪।

এরপর ৭.৩ নম্বর পেয়ে পঞ্চম স্থানে রয়েছে জি বাংলার ‘গৌরী এল’ ধারাবাহিক। অন্যদিকে আবার ষষ্ঠ স্থানে নেমে গিয়েছে এককালের বেঙ্গল টপার ‘ধুলোকণা’। এই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৬.৮। তবে দেখতে গেলে TRP রেটিং দিন দিন কমছে ধারাবাহিকগুলির। কি কারন রয়েছে তা সত্যিই বোঝা যাচ্ছে না এখনও পর্যন্ত।

তবে বর্তমানে সোশ্যাল মিডিয়া জুড়ে বিভিন্ন ধারাবাহিক গুলির আগামী পর্ব আগে থেকেই দেখানো হয়ে থাকে। সকলেই নিজেদের স্মার্টফোনে বিভিন্ন অ্যাপ এবং পেজের মাধ্যমে ধারাবাহিকের পরবর্তী এপিসোড গুলি দেখে নিয়েছেন। যার ফলে টেলিভিশনে এখন খুব কম সংখ্যক মানুষই ধারাবাহিক গুলি দেখছেন। ডিজিটাল যুগে টিভির সামনে বসে আধ ঘন্টা ধরে দেখার সময় অনেকেরই নেই। আর এটাই হয়তো মূল কারণ ধারাবাহিক গুলি টিআরবি রেটিং দিন দিন কমে যাওয়ার।

Back to top button