বাংলা সিরিয়াল

ইনস্টাগ্রামে ফলোয়ার্স কম, তার ওপর ভিলেন চরিত্রে অভিনয়! কাজ পাচ্ছেন না অভিনেত্রী চাঁদনী সাহা

অভিনেত্রী চাঁদনী সাহা, একসময় বিভিন্ন ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করলেও, এখন তাঁর দেখা মেলে কেবলই পার্শ্ব চরিত্রে। বিন্দি ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে টেলিভিশনের পর্দায় আসেন তিনি।

এরপর কাছে আয় সই, বেনে বউ, মাধবীলতা, মনসা, এখানে আকাশ নীল, যমুনা ঢাকি সহ বেশ কিছু ধারাবাহিকে অভিনয় করেছেন। তবে আজকাল আর লিড চরিত্রে অভিনয়ের সুযোগ পাননা তিনি।

অভিনেত্রীর কথায়, “আমার ছোট থেকেই ইচ্ছা ছিল। ক্লাস ১-২ মনে হত এটা করব ওটা করব যেমন একদিন মনে হত শিক্ষিকা হব, একদিন ডাক্তার হব কিন্তু মা বলত যে ডাক্তার হোসনা তুই যা দুষ্ট।

কিন্তু শুরু থেকেই ইচ্ছা ছিল অভিনয়ের। যেহেতু আমি গান বাজনা পরিবারের থেকে বড় হয়েছি তাই ওই জিনিসগুলি আমায় খুব টাকে।”

টেলিভিশনে কাজ পেতে কি সত্যিই পরিশ্রম করতে হয়েছিল চাঁদনীকে? অভিনেত্রী জানান, “তবে খুব কষ্ট করে কাজ পেতে হয়নি। শুরু করেছিলাম কৃষ্ণকলি হিসেবে কখনও মেঘ কখনও বৃষ্টি তে। তারপর স্নেহাশিস দার হাত ধরেই কাজ করা।

অনেক বকা খেয়েছি, অনেক কিছু শিখেছি আসলে শুরুতে ওই ১৬ ১৭ বছর বয়সে তুমি যাকে পাও সেটা খুব গুরুত্বপূর্ণ হয়ে যায়। কারণ আমি মানুষ হিসেবেও অনেক কিছু শিখেছে তার কাছ থেকে। আমার জীবনে তার গুরুত্ব অনেকটাই।

আমি মনে করি আমি নিজের কাছে রাজা কারণ নিজেকে ছোট করে লাভ নেই। কারুর ক্ষতি না করে নিজের উন্নতি চাই। মাও খুব সাপোর্ট করে। আমার এইসবই আছে, লিখি বইও সামনেই বের হবে, নাচ, গান, অভিনয় ব্যস।”

আরও পড়ুন : পর্ণার ম্যাজিকই ভাগ্য ফেরাল নিম ফুলের মধুর, ফুলকি নাকি জগদ্ধাত্রী, কে হলো টিআরপি টপার?

এদিন সিনেমায় কাজ করার ইচ্ছে প্রকাশ করেন তিনি। কাজের ব্যাপারে অভিনেত্রী চাঁদনী সাহা বলেন, “আমার ভালো কাজের খিদে আছে। যেমন আমি মাধবীলতাতে করেছিলাম নাকি না কেন হটাৎ বন্ধ হয়ে গেল।

তবে আমি বেশি কিছু চাহিদা নেই ডাল ভাতই যথেষ্ট। শুধু আমার নয় সব তারকাদেরই এক যদি না সে কোনও আলাদা কাজ করে ব্যাবসা বা চাকরী বা কিছু। তো আমি ব্যস মা, বোন সকলেরই খুব ভালো তাদের সঙ্গে শান্তিতে থাকতে চাই।”

বিনোদন দুনিয়ায় সোশ্যাল মিডিয়ার যে প্রভাব রয়েছে, সেটা স্বীকার করলেন চাঁদনী। তিনি বলেন, “আমি দুবার বিজ্ঞাপনের সুযোগ পেয়েছিলাম কিন্তু শুধু ইনস্টাগ্রামে অনুসরণকারী কম হওয়ায় পায়নি কাজটা। তারা নিজেরাই আমায় এই কথা জানিয়েছে। তবে আমি এই জিনিসগুলি ভালোভাবে পারিনা। আমি ওই মন হলে রীল করি। তবে এখন যা পরিস্থিতি আসছে এটাকেও কাজ ভাবতে হবে।”

তবে প্রধান চরিত্রে অভিনয় করার পর ভিলেনের চরিত্রে অভিনয় নিয়ে চাঁদনী বলেন, “সেটাও আমি জানি না, সত্যি বলতে অনেকেই বলে যে ভিলেনের রোল করার পর তাকে আর কেউ মূল অভিনেত্রীর চরিত্রে দেখতে চায়না।

তবে আমর এখানে আকাশ নীলে ভিলেনের চরিত্রে আসাটা সম্পূর্ণই আমার নিজের সিদ্ধান্ত ছিল। ভাবলে খারাপ লাগে কিন্তু আমি যা করছি তাতে আমার কোন আক্ষেপ নেই।” নতুন অভিনেতাদের নিয়ে তিনি বলেছেন “অনেকেই সুযোগ পাচ্ছে। এটা তো কারুর নিজের নয়, সকলেই করতে পারে অভিনয়। সেটা ভালই এবার কে কতটা ধরে রাখতে পারবে সেটাই ব্যাপার।”

অভিনেত্রী চাঁদনী সহ আরো জানান, “আমার কোন‌ও তাড়াহুড়ো নেই, না বিয়েতে না কাজে। আর এখন না দেখছি। এখন যেহেতু মেয়েরা স্বাবলম্বী হয়েছে তাই হয়তো ডিভোর্স বেশি হয়।

সত্যিই তো একটাই তো জীবন কেনই ত্যাগ করব। যারা করতে পারে তাদের জন্য ভালো। তবে আমি আগে এত আসা দেখেছে। পাগল হয়ে যেতাম এই নিয়ে কিন্তু এখন জানি কেউ আমায় পূর্ন করতে পারবে না আমার মা বাবা ছাড়া। এখন আর ওসব ভাবি না।”

চাঁদনী জানিয়েছেন, তিনি ভবিষ্যতে আরো ভালো ভালো কাজ করতে চান। আবারো নতুন ধারাবাহিকে ফিরছেন তিনি। বর্তমানে তিনি সিঙ্গেল আছেন এবং খুব খুশি আছেন।

Back to top button

Ad Blocker Detected!

Refresh