বাংলা সিরিয়াল

‘কর্ম করে যাও, ফলের আশা করো না, এটা খুব ভুল কথা’! গীতার শ্লোককে ভুল বললো ‘বোধিসত্ত্ব’, জি বাংলার নতুন সিরিয়ালে তুলকালাম সোশ্যাল মিডিয়ায়

এই মুহূর্তে নিত্যনতুন বাংলা সিরিয়ালের সম্প্রচার করতে দেখা যাচ্ছে স্টার জলসা এবং জি বাংলা কর্তৃপক্ষকে। তেমনই একটি নতুন ধারাবাহিকের কথা জানানো হয়েছিল জি বাংলার পক্ষ থেকে। জানা গিয়েছিল জি বাংলার পর্দায় সম্প্রচারিত হবে একটি নতুন ধারাবাহিক যার নাম ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’। প্রথম প্রোমোটি দেখেই দর্শকরা বুঝে গিয়েছিলেন বাদবাকি ধারাবাহিকের থেকে অনেকটাই আলাদা হবে এই নতুন সম্প্রচারিত হওয়া ধারাবাহিকটি।

কারণ এখানে সাংসারিক কুটকাচালি কিংবা পরকীয়ার গল্প নয় বরং শিশু শিল্পীদের নিয়ে গড়ে উঠেছে ধারাবাহিকের মুখ্য গল্প। যে কারণে ষড়যন্ত্র নয় বরং ছোটদের নানা রকম কাণ্ডকারখানা এই ধারাবাহিকে দেখতে পাওয়া যাবে তা বুঝেছিলেন দর্শকরা। তবে এবার ধারাবাহিকের নতুন পর্ব দেখে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কারণ কৃষ্ণের গীতার শ্লোককে ভুল বলে আখ্যা দিয়েছে এই ধারাবাহিকের মুখ্য চরিত্র বোধিসত্ত্ব।

সে জানিয়ে দিয়েছে গীতায় যেমন শ্রীকৃষ্ণ বলেছেন কর্ম করে যাও ফলের আশা করো না, সে কথাটি মোটেও ঠিক নয়। বরং ফলের আশা করা উচিত এমন কথাই শোনা গিয়েছে এই ধারাবাহিকের শিশুশিল্পীর মুখে। নেটিজেনরা বলছেন স্বয়ং ভগবান শ্রী কৃষ্ণের এই কথার আসল মানে বোঝার বা কেনই বা ফলের আশা না করতে বলেছেন ভগবান, সেটা বোঝার ক্ষমতা সবার নেই। বলাই বাহুল্য ধারাবাহিকের কারণে গীতার অপমান হয়েছে এবং হিন্দু ধর্মাবেগে আঘাত লেগেছে এমনটাই মনে করছেন দর্শকদের একটি বড় অংশ।

 

View this post on Instagram

 

A post shared by mithai prem (@mithailoves)

Back to top button

Ad Blocker Detected!

Refresh