বাংলা সিরিয়াল

বীরভূমের ভাইরাল বাদাম কাকুকে পালাতে হলো গ্রাম ছেড়ে! অট্টালিকার মতো নিজের বাড়ি থাকতেও থাকতে হচ্ছে ভাড়ার বাড়িতে! কার নজর লাগলো?

‘আমার কাছে নেইকো কোনো ভাজা বাদাম’ এই একটি গানে কোমর দুলিয়ে ছিল আপামর বিশ্ববাসী। রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিল বাদাম কাকুর (Bhuban Badyakar)এই গান। যে গান গেয়ে বাদাম বিক্রি করতেন তিনি। সেই গান এখন প্রত্যেকটা মানুষের মনে মনে বাসা বেধেছে। কিন্তু তার গান মনে বাসা বাঁধলেও নিজেই থাকার জায়গা পাচ্ছেন না ভুবন বাদ্যকর(Bhuban Badyakar)।

আপাতত নিজের গ্রাম ছেড়ে তাকে পালাতে হচ্ছে। নিজের পাকা বাড়ি থাকা সত্ত্বেও ২৭০০ টাকা দিয়ে ভাড়ায় থাকছেন তিনি। কিন্তু সেখানেও কদিন থাকতে পারবেন জানেন না তিনি। কারণ সেই রকম আয়তো আর নেই। কিন্তু এত ভাইরাল গান সেই গান থেকেই তো আয় হবে তার! হতে পারত কিন্তু বাস্তবে এমনটা একেবারেই ঘটেনি। কারণ তার গানের কপিরাইট তার কাছেই নেই। ফলে ভুবন বাবুর আয় আপাতত শূন্য। ছেলের রোজগারেই ঘর চালাচ্ছেন তিনি।

আসলে কাঁচা বাদাম(Kacha Badam) গান হিট হওয়ার পর বেশ কিছু টাকা রোজগার করেছিলেন ভুবন। গড়ে তুলেছিলেন মস্ত এক পাকা বাড়ি। যেটা অট্টালিকা বললেও কম বলা হবে। কিন্তু আয়না থাকার কারণে নিজের বাড়িই তাকে ছাড়তে হয়েছে।

খবর আসে যে একটু পরিচিতি পাওয়ার পর ভুবন বাবুর বাড়িতে চাঁদার জুলুম বাড়ে। বিভিন্ন সময় বিভিন্ন মানুষ এসে ৫০০ কিংবা ১০০০ টাকার চাঁদা কেটেছে ভুবন বাবুর নামে। আবার কখনো সেই টাকা না পেলে ভয় দেখানো হয়েছে। এই জ্বালাতে অতিষ্ঠ ভূবন বাবু আপাতত নিজের বাড়ি ছেড়ে ভাড়ার বাড়িতে রয়েছেন।

আপাতত দুবরাজপুরে রয়েছেন তিনি। নিজেই জানিয়েছেন,’ বেশ কয়েক মাস হল গ্রাম ছেড়ে চলে এসেছি। দুবরাজপুরের ভাড়া বাড়িতে থাকছে। মাসে মাসে অনেক টাকা ভাড়া দিই। এখন তো রোজগার নেই। ভাড়া কদিন টানতে পারব জানিনা। বাড়ি বানিয়েছি গ্রামে। সেই বাড়িতেই থাকতে পারছি না। বাদাম গান আমাকে পরিচয় দিয়েছে আর এই গানের কারণেই বাড়ি ছাড়া এখন’।

আর এক সদস্য বলেন,’ চাঁদা না দেওয়াই দু একবার এমন হয়েছে যে ভুবনের মোবাইল নিয়ে পালিয়েছে। পরে সেই মোবাইল তারা ফেরত দিয়েছে ঠিকই। কিন্তু আতঙ্ক আর যায়নি’। বাড়ি ফেরার ইচ্ছা থাকলেও ফিরতে পারছেন না ভুবন বাবু। তিন লাখ টাকা দিয়ে গানের কপিরাইট কিনে নেওয়ায় আরো সমস্যা বেড়েছে। গায়কের কথায় তিনি অশিক্ষিত মানুষ। অত লেখাপড়া জানেন না। আর সেই সুযোগেই তার সঙ্গে প্রতারণা করা হয়েছে। ওই গোপাল নামের ব্যক্তির বিরুদ্ধে মামলাও করেছেন ভুবন।

Back to top button

Ad Blocker Detected!

Refresh