বাংলা সিরিয়াল

হিন্দি মেশানো বাংলা বলে চলেছে বাংলা সিরিয়ালের চরিত্রগুলি! ‘বাংলা ভাষার অবক্ষয়’, ধারাবাহিকের নির্মাতাদের উপর ক্ষোভ উগড়ালেন নেটিজেনরা

এই মুহূর্তে সোশ্যাল মিডিয়া খুললেই বাংলা ধারাবাহিক গুলির বিরুদ্ধে নানান রকম সমালোচনা এবং কটাক্ষ চোখে পড়ে। তবে তা সত্ত্বেও বাংলা ধারাবাহিকের যে প্রভাব রয়েছে সাধারন মানুষের উপর তা কিন্তু অনস্বীকার্য। যে কারণে প্রতিদিন লাখ লাখ দর্শক সন্ধ্যা থেকে রাত পর্যন্ত বাংলা সিরিয়াল নিয়ে মগ্ন হয়ে থাকেন। তবে এবার, ধারাবাহিকের মাধ্যমে বাংলা ভাষার অবক্ষয় ঘটানো হচ্ছে এমনটাই অভিযোগ উঠল বাংলা সিরিয়ালের নির্মাতাদের বিরুদ্ধে।

বেশ কিছুদিন ধরে নেটিজেনদের অনেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানাচ্ছেন কিভাবে বাংলা ধারাবাহিক গুলিতে বিভিন্ন রকম ভুল বাংলা শব্দ প্রয়োগ করা হচ্ছে। অনেক ক্ষেত্রেই বাংলা ভাষাটি হয়ে উঠছে হিন্দির মিশ্রণে তৈরি একটি মিশ্রিত ভাষা। ফলস্বরূপ সাধারণ মানুষের কাছেও বাংলা শব্দগুলো ভুল ভাবে পৌঁছে যাচ্ছে বলে অভিযোগ করতে দেখা গিয়েছে বাঙালি দর্শকদের।

ইতিমধ্যেই এই দোষে অভিযুক্ত হতে দেখা গিয়েছে স্টার জলসার ‘গোধূলি আলাপ’ ধারাবাহিকটিকে। সোহাগ সেনের মতো বর্ষীয়ান অভিনেত্রীর মুখেও ভুল বাংলা প্রয়োগ দেখতে পেয়েছেন দর্শকরা। তবে অভিনেত্রী নয় বরং ধারাবাহিকের নির্মাতাদের উপর ক্ষোভ প্রকাশ করতে দেখা দিয়েছে দর্শকদের একটি বড় অংশকে। তারা জানিয়েছেন বাংলা ধারাবাহিকের ভাষা নিয়ে আরও বেশি সচেতন হওয়া উচিত ধারাবাহিকের নির্মাতা এবং সংশ্লিষ্ট চ্যানেলগুলিকে।

Back to top button