বাংলা সিরিয়াল

জাতীয় সঙ্গীত চলাকালীন পায়ে পা তুলে বসে মোদক পরিবারের সদস্যরা! ‘মিঠাই’ বয়কটের ডাক দিলেন বাংলাদেশী অনুগামীরা

এই মুহূর্তে বাংলা সেরা ধারাবাহিক বলেই উঠে আসে জি বাংলার ‘মিঠাই’ ধারাবাহিকটির নাম। কারণ বিগত বেশ কয়েক মাস ধরে টিআরপি তালিকায় শীর্ষস্থানে থাকার পাশাপাশি দর্শকদের মন জয় করে নিতে সক্ষম হয়েছে মিঠাই। শুধুমাত্র ভারতবর্ষেই নয়, পাশাপাশি বাংলাদেশেও সমান জনপ্রিয় এই ধারাবাহিক। তবে এবার বাংলাদেশের অনুগামীদের কাছ থেকে বেশ কটাক্ষ এবং সমালোচনার সম্মুখীন হতে হলো জি বাংলার মিঠাই ধারাবাহিকটিকে।

প্রসঙ্গত সম্প্রতি ধারাবাহিকের নায়ক সিদ্ধার্থকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে একটি বিশেষ পর্ব প্রচারিত হয়েছিল জি বাংলা চ্যানেলে, যেখানে উপস্থিত ছিলেন ধারাবাহিকের অন্যান্য চরিত্র অর্থাৎ মোদক পরিবারের সদস্যরা। সেখানেই ব্যবহার করা হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আমার সোনার বাংলা’ গানটি। কিন্তু এই এপিসোড টিভিতে সম্প্রচারিত হওয়ার পরেই বেশ ক্ষুব্ধ হয়েছেন ধারাবাহিকের বাংলাদেশি ভক্তরা। কারণ তারা মনে করছেন এই গানটি ব্যবহারের মাধ্যমে অপমান করা হয়েছে তাদের দেশের জাতীয় সংগীতকে।

কারণ হিসেবে তারা জানিয়েছেন তাদের দেশের জাতীয় সংগীতটি সিরিয়ালে ব্যবহারের সময় প্রায় প্রতিটি চরিত্রকেই চেয়ারে বসে থাকতে দেখা গিয়েছিল। যদিও মিঠাই একপাশে দাঁড়িয়ে ছিল তবে বাকিরা সকলেই পায়ের উপর পা তুলে চেয়ারে বসেছিল। রবীন্দ্রনাথ ঠাকুর রচিত এই জাতীয় সংগীত ব্যবহারের সময় সকলের উঠে দাঁড়ানো উচিত ছিল, এমনটাই মনে করছেন মিঠাইয়ের বাংলাদেশি অনুগামীরা। পাশাপাশি ইতিমধ্যেই ধারাবাহিকটিতে বয়কটের ডাক দিয়েছেন তারা।

তবে অনেকেই জানাচ্ছেন শুধুমাত্র রবীন্দ্রনাথ ঠাকুরের রচনা করা গান অর্থাৎ রবীন্দ্র সংগীত হিসেবেই এটিকে ব্যবহার করা হয়েছে। বাংলাদেশের জাতীয় সংগীতকে অপমান করার কোন উদ্দেশ্য ধারাবাহিকের নির্মাতা এবং কলাকুশলীদের ছিল না।

Back to top button