বাংলা সিরিয়াল

‘অনেকদিন পর কিরণমালার কটকটি মাকে দেখলাম’! বৌভাতের দিনে কুটিলা জটিলা জা মিলে কিম্ভুত সাজালো পাখিকে! ‘কুটকচালির যেন শেষ নেই ধারাবাহিকে’, সব চ্যানেলে এক রকম গল্প দেখতে দেখতে বিরক্ত দর্শক

জি বাংলার(Zee Bangla) অন্যতম জনপ্রিয় ধারাবাহিক রাঙাবউ(Ranga Bou)। কয়েকদিন আগে পথ চলা শুরু করলেও ইতিমধ্যে ধারাবাহিকের জনপ্রিয়তা তুঙ্গে। টিআরপির তালিকাতেও খাতা খুলে ফেলেছে এই ধারাবাহিক। কিন্তু এরই মধ্যে তাকে নিয়ে সমালোচনাও শুরু হয়েছে।

ধারাবাহিক শুরু হয়েই গল্প টুকছে বলে কথা উঠেছে। সম্প্রতি ধারাবাহিকে দেখা যাচ্ছে পাখি বিয়ে হয়ে আসার পর থেকে তার শ্বশুরবাড়ি লোক ধীরে ধীরে তাকে মেনে নিলেও কুশের দুজন বৌদি মোটেই ভালোভাবে মেনে নিচ্ছেন না তাকে। কি করে পাখিকে বিপদে ফেলা যায় তার চেষ্টা চালিয়ে যাচ্ছে সব সময়।

ধারাবাহিকের যারা নিয়মিত দর্শক তারা জানেন এই মুহূর্তে ধারাবাহিকে কুশ এবং পাখির বৌভাতের পর্ব দেখানো হচ্ছে। সেখানেই তার দুই বৌদি পাখিকে অপ্রস্তুতে ফেলার জন্য বিউটি পার্লারের মেয়েদের সঙ্গে সাট করে বাজে সাজাতে বলেছে। শেষমেষ পাখি নিজের চেহারা দেখে নিজেই ভিড়মি খেয়েছে।

এই পর্ব সম্প্রচারিত হওয়ার পর থেকেই তুমুল ট্রোলের শিকার রাঙাবউ ধারাবাহিক। প্রথমত ধারাবাহিকের গল্প টোকার অভিযোগ উঠেছে। স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক এক্কাদোক্কার গল্প ঝাপা হয়েছে বলে তুমুল কটাক্ষ করেছে জলসার দর্শকেরা। অন্যদিকে পাখির চেহারা দেখে কেউ কেউ মিল খুঁজে পেয়েছেন তোমার জনপ্রিয় ধারাবাহিক কিরণমালা ধারাবাহিকের। কিরণমালার প্রধান রাক্ষসী কটকটির সঙ্গে নাকি পাখির চেহারার অদ্ভুত মিল খুঁজে পেয়েছেন কেউ কেউ।

এছাড়া দর্শকদের একাংশ শুরুর থেকেই একঘেয়েমি প্লট এবং কোটকচালী দেখতে দেখতে হাঁপিয়ে উঠেছেন। এর মধ্যেই প্রতিবাদ জানাতে শুরু করেছেন কেউ কেউ। একজন লিখেছেন,’ ফালতু একটা নাটক যেখানে কুট কাচালির শেষ নেই। কিছু তো নেই আবার কোন প্রতিবাদ করে না অন্যায়ের’। আবার একজন লিখেছেন,’ সব সিরিয়ালে এক ধরনের গল্প। একঘেয়ে হয়ে গেছে’।

বদলায় শুধু চ্যানেল বদলায় শুধু সিরিয়ালের নাম। কিন্তু ধারাবাহিকের ভেতরে ঢুকলে দেখা যায় সব সিরিয়ালে এক ধরনের গল্প। কেউ এর প্লট চুরি করে অন্যের প্লটে লাগিয়ে টিআরপিতে বেরিয়ে যাচ্ছে। আবার কেউ জনপ্রিয় সিরিয়াল থেকে পুরোপুরি কপি পেস্ট করে সিরিয়াল চালাচ্ছে। অন্তত সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলে এটাই প্রমাণিত একঘেয়ে সিরিয়াল দেখতে দেখতে দর্শক বেশ বিরক্ত।

Back to top button

Ad Blocker Detected!

Refresh