বাংলা সিরিয়াল

লজ্জা করে না লাভ জি;হা;দ কত মেয়ের জীবন নষ্ট করে দিয়েছে আর আপনারা সেসব নির্লজ্জের মত দেখাচ্ছেন? খোঁজ নিয়ে দেখুন লাভ জি;হা;দের শিকার হওয়া পরিবারগুলো ঠিক কেমন আছে? পলা-সূর্যের বিয়ে সমর্থন করে ঈশান-গৌরীকে কাঠগোড়ায় তুলল নেটিজেনরা

বাংলা ধারাবাহিক(Bengali Serial) মানেই একটু অন্যরকম বার্তা তুলে ধরা সমাজের কাছে। যদিও অবাস্তব আজগুবি গল্পের জন্যও পরিচিত এই ধারাবাহিকগুলি। তারপরেও দর্শকেরা ভালোবেসে আপন করে নিয়েছেন একাধিক বাংলা ধারাবাহিককে। সম্প্রতি চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে জি বাংলার(Zee Bangla) গৌরী এলো(Gouri Elo) ধারাবাহিক। বলাবাহুল্য ঈশান-গৌরীর জুটিকে আপন করে নিয়েছে দর্শক। তবে এবার সেই ধারাবাহিকের বিরুদ্ধে উঠলো লাভ জিহাদের অপবাদ।

ধারাবাহিকে সূর্য এবং পলার বিয়ের প্রস্তুতি পর্ব দেখানো হচ্ছে। পলা ধারাবাহিকে ঈশানের বোন। এবং সে ভালোবেসেছে ভিন্ন ধর্মের ছেলে সূর্যকে। তবে কথায় রয়েছে ভালোবাসায় সব সম্ভব। যে কারণে ধর্ম বাধা হয়ে দাঁড়ায়নি তাদের ভালোবাসাতে। কিন্তু সমাজ বলেও তো একটা ব্যাপার রয়েছে। ঈশানের পরিবার কিছুতেই মেনে নিতে পারছে না সূর্যকে। যে বাড়িতে স্বয়ং ঈশ্বর প্রতিষ্ঠিত সে বাড়ির মেয়ে ভিন্ন ধর্মের ছেলেকে নিজের স্বামী বানাবে এমনটা কেইবা মেনে নিতে পারেনা। তবে এবার সূর্য এবং পলার পাশে এসে দাঁড়িয়েছে ঈশান এবং গৌরী।

সম্প্রতি একটি পর্বে দেখানো হয়েছে পলা এবং সূর্যকে এক করতে তাদের পাশে দাঁড়িয়েছে ঈশান-গৌরী। ওদের বিয়ে দেওয়ার কথাও বলেছে। আপাতত পরিবারকে লুকিয়ে বিয়ে করার বুদ্ধি দিয়েছে গৌরী। পরে বুঝিয়ে বলার আশ্বাস দিয়েছে দুজনে। এখানে ক্ষেপে উঠেছেন দর্শক। লাভ জিহাদের(Love Jihad) সম্পর্ক টেনে এনেছেন অনেকে। দুই ভিন্ন ধর্মের বিয়েকে কেন্দ্র করে আমাদের এই সমাজ সাক্ষী রেখেছে বিভিন্ন অমানুষিক অত্যাচার, হিংসার। কত মেয়ে অকালে প্রাণ দিয়েছে এই লাভ জিহাদের বলি হয়ে। সেই জায়গায় দাঁড়িয়ে কিভাবে জি বাংলার নতুন একটা জাতীয় চ্যানেল এর প্রমোশন করতে পারে।

চ্যানেলের পেজে ভৎর্সনায় ভরিয়ে দিয়েছেন অনেকে। প্রত্যেকে লাভ জিহাদের বিপক্ষে কথা বলেছেন। কেউ কেউ জুড়ে দিয়েছেন সেম অন ইউ জি বাংলা হ্যাশট্যাগ(Shame on you zee Bangla)। সব মিলিয়ে দর্শকেরা মারাত্মক ক্ষেপে গিয়েছেন ধারাবাহিকের এই অসামাজিক জিনিস প্রচারে।

Back to top button