বাংলা সিরিয়াল

‘কবিতাটা কি দিদির লেখা’! সোনার সংসার অ্যাওয়ার্ডয়ের মঞ্চে পর্নার সতীন কাঁটা ব্রতের মন্ত্র শুনে হাসছে নেটপাড়া, দাবি ‘শব্দ গুলো খুব চেনা লাগছে’!

জি বাংলা(Zee Bangla)র অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক গুলিকে সম্মান দেওয়ার জন্যই প্রত্যেক বছর আয়োজন করা হয়, জি বাংলা সোনার সংসার অ্যাওয়ার্ড(Zee Bangla Sonar Sangsar Award)। যেখানে প্রত্যেক যোগ্য প্রতিযোগিরা সেরার পুরস্কার ছিনিয়ে নেয়। প্রসঙ্গত এবারের অনুষ্ঠানে নতুন, পুরনো, শেষ হয়ে যাওয়া প্রত্যেকটি ধারাবাহিকই অংশ নিয়েছে।

সেরা মেয়ে হিসেবে এবারের পুরস্কার জিতে নিয়েছে পর্না ওরফে পল্লবী শর্মা(Pallavi Sharma)। তবে মঞ্চে সে পুরস্কার নিতে এলেই তাকে চেপে ধরে শুভশ্রী। প্রসঙ্গত শুভশ্রী(Subhashree Ganguly) এবং অঙ্কুশ(Ankush Hazra) দুজনেই এই অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন। পল্লবী পুরস্কার নিতে এলেই শুভশ্রী তাকে বলেন, তার বিখ্যাত এক ব্রত ‘সতীন কাটা’ তার মন্ত্রটা যদি সে একবার বলে।

এরপরই পর্দার পর্না এই মন্ত্র গড়গড় করে বলে তাদের উদ্দেশ্যে যাদের সবে বিয়ে হয়েছে বা বয়ফ্রেন্ডের দিকে অনেক মেয়ে নজর দিয়ে রয়েছে। তবে এই কারণে ট্রোলিং এর মুখে পড়তে হয় তাকে। মন্তব্য বাক্সে ভরে ভরে এসেছে সেই সমালোচনা। যেখানে কেউ বলছে,’ গরিব হয়েও আজকে আমার অনেক আশা পূর্ণ হচ্ছে। যেমন পাবনা মেন্টাল হসপিটালের পাগলদের দেখার ইচ্ছে ছিল তা আজ আমি ঘরে বসেই দেখতে পাই’।

কেউ কেউ এই ব্রতের মন্ত্রের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কবিতার তুলনা করে বলেছেন,’ দিদির থেকে অনুপ্রেরণা পেয়ে মনে হয় কবিতাটি লেখা হয়েছে’।

উল্লেখ্য, নিম ফুলের মধু ধারাবাহিকে সৃজনের ঘাড় থেকে তিন্নিকে নামানোর জন্য এই সতীন কাঁটা ব্রত করেছিল পর্না। একপ্রকার ভয় দেখিয়ে তিন্নিকে বাড়িছাড়া করার জন্যই এই প্ল্যান ছিল ঠাম্মি এবং তার নাত বউয়ের। যদিও শেষ পর্যন্ত খুব একটা সফল হয়নি সে। তবে কিছুদিনের জন্য হলেও তিন্নিকে ঘরছাড়া করতে পেরেছিল পর্না।

Back to top button

Ad Blocker Detected!

Refresh