বাংলা সিরিয়াল

‘মা হতে চেয়েছি বলেই বিয়ের প্রস্তাবে রাজি‌ হ‌য়েছিলাম! আজ এই বিয়ের প্রস্তাবটা দেওয়া হলে আমি করতাম না’- সংসার করার স্বপ্ন ভেঙে গেছে তার! বৈবাহিক জীবন সম্পর্কে সটান উত্তর কণীনিকা বন্দ্যোপাধ্যায়ের!

কখনো মেঘ কখনো বৃষ্টি থেকে শুরু করে এক আকাশের নিচে, অন্দরমহল, আয় তবে সহচরী ইত্যাদি ধারাবাহিকের পাশে আবার আসবো ফিরে, মুখার্জি দার বউ,হামি পোস্ত, সাম্প্রতিক কালের প্রজাপতিতে অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছেন কণীনিকা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিনেত্রীকে জিজ্ঞাসা করা হয় তার শরীর সম্পর্কে তখন অভিনেত্রী বলেন যে তার শরীর ভালো নেই,সাথে তার মন ও খারাপ।

তিনি ডিপ্রেশনে ভুগছেন‌‌। অভিনেত্রীর কথায়,“ মন ভাল নেই, তাই শরীর সঙ্গ দিচ্ছে না।” মন কেন ভালো নেই তার কারণ অভিনেত্রী নিজেও জানেন না তিনি বলেন,“ মন যে কেন ভাল নেই এই প্রশ্ন আমি নিজেকেও করি, উত্তর পাই না। খুব ইন্টারেস্টিং, অনেকটা ফ্রেঞ্চ সিনেমার মতো।”

এবার অভিনেত্রী কে জিজ্ঞেস করা হয় তার অবসাদ কাটানোর ওষুধ কী তার উত্তরে কণীনিকা বলেন,“ডিপ্রেশন কাটানোর ভাল ওষুধ হল ভাল পরিবার। ভাল বন্ধুও হতে পারে। আমার প্রচুর বন্ধু আছে। কিন্তু আমায় যদি জিজ্ঞেস করা হয় আমার ভাল বন্ধু কে আছে? তা হলে বলব তৈরি হচ্ছে।

আশা করব মেয়েই আমার প্রিয় বন্ধু হবে। আর কয়েকটা বছর বাদে। আর ভালমন্দ খাবার পেলেও কিন্তু মন ভাল লাগে। একটু আগে আপনার সামনে এই জন্যই আইরিশ কফিটা অর্ডার করলাম। জীবনটা তো তেতো, তার মধ্যে থেকেই মিষ্টিটা খুঁজে বার করে নিতে হবে।”

এরপর অভিনেত্রী কে জিজ্ঞেস করা হয় ২৩ বছর ধরে তিনি টলিউড এ কাজ করেছেন, টেলিভিশনে কাজ করেছেন তাহলে সম্প্রতি কেন তিনি নিজেকে গুটিয়ে নিচ্ছেন এর উত্তরে অভিনেত্রী বলেন তিনি গুটিয়ে নেননি নিজেকে, তাকে নিয়ে নির্দেশকরা ভাবলেই তিনি কাজ করবেন।

সাম্প্রতিককালে ছবির মধ্যে প্রজাপতিতে কাজ করেছেন তিনি এই নিয়ে অভিনেত্রী জানান প্রজাপতির সাফল্য নিয়ে তিনি ভীষণ খুশি হলেও সেখানে যখন পোস্টারে নিজের ছবি খুঁজে পান না, তখন মন খারাপ করে তার। যদিও এর পাশাপাশি তিনি নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞতাও জ্ঞাপন করেছেন যে তাদের জন্যই দুটো ছবিতে তার মুখ দেখা গেছে।

ব্যক্তিগত জীবন তার বিয়ের সিদ্ধান্ত সম্পর্কে এরপর সাক্ষাৎকারে অভিনেত্রীকে প্রশ্ন করা হয় যে স্বামীর একজন বড় ছেলে আছে জেনেও তিনি বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কীভাবে? এই প্রসঙ্গে কণীনিকার সটান উত্তর,“বিয়ের ছ’বছর পর আজ যদি এখনকার কণীকে এই প্রশ্নটা করা হত, আজ যদি এমন বিয়ের প্রস্তাবটা দেওয়া হত, তা হলে এই বিয়েটা আমি করতাম না। এই ছ’বছরে যাত্রায় আমি দেখেছি খারাপ আর ভালটা।

কিন্তু সেই সময় দাঁড়িয়ে বিয়ে করতে চেয়েছিলাম। আমি মা হতে চেয়েছিলাম। বিয়ে করতে চাইনি কিন্তু। আমি প্রথমে ওকে ‘না’ বলেছিলাম। আমার মা বলেছিলেন, তুমি ওকে কৃষ্ণরূপে সেবা কোরো। এই ছ’বছরে অনেক কিছু বদলে দিয়েছে। সেই সময় আমি সংসারের স্বপ্ন দেখেছিলাম। সেই স্বপ্নটা আজ আর নেই।”

Back to top button

Ad Blocker Detected!

Refresh